DIY-🌹এসো নিজে করি//🌺পেন্সিল দিয়ে একটি ফুলের চিত্র অংকন ☀️//@rayhan111//♥[১০% @shy-fox]♥

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺🌹

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

চিত্র অঙ্কন করতে আমার খুবই ভালো লাগে। আমি চিত্র অঙ্কন করতে খুবই পছন্দ করি। তাই আমি ছোটবেলা চিত্র অংকন করতাম। অনেকদিন হলো চিত্র অঙ্কন করা হয় না, তাই ছোটবেলার মতো এত সুন্দর করে আর চিত্র অঙ্কন করতে পারি না। তবু চেষ্টা করছি সেই ছোটবেলার পদ্ধতি গুলো কাজে লাগে।

তাই আজকে আমি পেন্সিল দিয়ে একটি ফুলের চিত্র অংকন করেছি।

পেন্সিল দিয়ে একটি ফুলের চিত্র অংকন🌺👇

IMG_20211215_194809.jpg

চিত্র অঙ্কন করতে লাগে ধৈর্য এবং সঠিক চিন্তা ধারা, প্ল্যান নিয়ে চিন্তা করে চিত্র অঙ্কন করতে হয়। আর এই চিত্র অঙ্কন করতে হয় একদম শান্ত মনে।

প্রয়োজনীয় উপকরণ🏃‍♂️👇

IMG_20211215_145548.jpg

১)সাদা কাগজ।
২)কাল মার্কার পেন।
৩)পেন্সিল।
৪)কম্পাস
৫)পেন্সিল কাঁটার একটি।
৬)রাবার।

আমি প্রয়োজনীয় উপকরণ গুলো নিয়ে চিত্র অঙ্কন করা শুরু করে দিলাম👇

তো চলুন চিত্র অংকন শুরু করা যাক👇🌺

ধাপ ১👇🌺

IMG_20211215_145602.jpg

পেন্সিল দিয়ে একটি ফুলের চিত্র অঙ্কন করতে প্রথমে আমি আমার খাতায় কম্পাস দিয়ে সুন্দর করে দুটি বড় বড় বৃত্ত আঁকলাম।

ধাপ ২👇🌺

IMG_20211215_145615.jpg

পেন্সিল দিয়ে আঁকা বৃওের মধ্যে দিয়ে আমি একটি ফুলের পাতা অঙ্কন করতে লাগলাম।

ধাপ ৩👇🌺

IMG_20211215_145628.jpg

বৃত্তের মধ্যে দিয়ে পাতা অংকন এর পরে, আমি বৃত্তের মাঝখানে সুন্দর করে লাভ আঁকাতে লাগলাম।

ধাপ ৪👇🌺

IMG_20211215_145649.jpg

বৃত্তের মধ্যে দিয়ে গোল করে লাভ আঁকানো হয়ে গেছে

ধাপ ৫👇🌺

IMG_20211215_145705.jpg

তারপরে বৃত্তের মাঝখান থেকে আমি তিনটি লম্বা লম্বা দাগ টেনে নিলাম।

ধাপ ৬👇🌺

IMG_20211215_145718.jpg

তারপরে পেন্সিল দিয়ে মাঝখানে আমি আর একটি ফুলের চিত্র অংকন করার জন্য প্রস্তুতি নিলাম।

ধাপ ৭👇🌹

IMG_20211215_145914.jpg

তারপরে ফুলের মাঝখানের ছোট ছোট ফুলের পাপড়ি আঁকাতে লাগলাম।

ধাপ ৮👇🌺

IMG_20211215_145731.jpg

ফুলের ছোট ছোট পাপিয়া আঁকানোর পরে ফুলটি সুন্দর লাগছে।

ধাপ ৯👇🌺

IMG_20211215_145822.jpg

ফুলের চারপাশে লাভের পাতার মধ্যে আমি পেন্সিল দিয়ে রং করে নিলাম।

শেষের ধাপ👇

IMG_20211215_145958.jpg

অবশেষে পেন্সিল দিয়ে একটি ফুলের চিত্র অংকনের শেষের দিকে এসে পৌঁছেছি। শেষের দিকে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। এই ফুলের চিত্রটি এখন সুন্দর লাগছে।

🌺👇 উপস্থাপন 👇🌺

1639575723-picsay.jpg

পেন্সিল দিয়ে একটি ফুলের চিত্র অঙ্কন করতে পেরে আমার খুবই ভালো লাগছে। ফুলটি আমার কাছে অনেক সুন্দর লাগছে তাই এই ফুলটির সাথে একটি ছবি উঠে আপনাদের মাঝে শেয়ার করলাম। আমার চিত্র অঙ্কনের ফুলটি কেমন হয়েছে জানাবেন এবং পরবর্তীতে আমি আরো ভালো চিত্র অঙ্কন করব এই আশায় দোয়া চাচ্ছি,সকলকে অনেক ধন্যবাদ।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণপেন্সিল দিয়ে একটি ফুলের চিত্র অংকন ☀️
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

পেন্সিল দিয়ে অঙ্কন করা আপনার ফুলের চিত্র অংকন টি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। ফুলের চিত্র অংকন এর প্রতিটি ধাপের বর্ণনাগুলো খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। বর্ণনাগুলো পড়তেই অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

পেন্সিল দিয়ে একটি ফুলের চিত্র অংকন অনেক সুন্দর হয়েছে। এই চিত্রাঙ্কনটি আপনি অনেক ধৈর্য সহকারে এবং যত্ন সহকারে করেছেন সেটা আপনার চিত্রাঙ্কন দেখেই বোঝা যাচ্ছে। এত সুন্দর একটি পোস্ট সবার সামনে উপস্থাপন করার জন্য অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

পেন্সিলে আকাঁ ফুলটি আপনার ভালোই হয়েছে। ধাপে ধাপে সুন্দর করে বর্ননা দিয়েছেন। আমার কাছে ভালোই লেগেছে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

পেন্সিল দিয়ে তৈরি করা আপনার ফুলের চিত্র টি আমার কাছে অসাধারণ লেগেছে। আপনি খুবই ভালো আর্ট করতে পারেন। আপনার আর্ট দেখেই বুঝা যাচ্ছে প্রতিটি ধাপ চমৎকারভাবে আমাদের সামনে তুলে ধরেছেন। যেটি আপনার পোস্টটি কে আরো বেশি সুন্দর করে তুলেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের সম্পর্ক করার জন্য।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

পেন্সিল দিয়ে ফুলের চিত্রটি আপনি খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন। এবং অনেক দক্ষতার সাথে অঙ্কন করেছেন। দেখতে খুব সুন্দর লাগছে। আপনি আপনার অঙ্কনের প্রত্যেকটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করে দেখিয়েছেন।অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

ভাই আপনার পেন্সিল দিয়ে একটি ফুলের ছবি আঁকা টি বেশ দারুন লাগছে। তাছাড়াও দেখতে অনেক চমৎকার। আঁকার সাথে উপস্থাপনা বেশ দারুন।এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32