DIY-🌹(এসো নিজে করি)🎴||প্রকৃতির মধ্যে গাছের ডালে দোলনায় বসে থাকা একটি মেয়ের চিত্র অংকন👥[১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আসলে প্রকৃতির সৌন্দর্য সাথে অন্য কোন সৌন্দর্য্যের তুলনা হয় না। বিশেষ করে এই প্রকৃতির সৌন্দর্য উপভোগ করা যায় গ্রামাঞ্চলে। প্রতিটা গ্রাম অঞ্চলে যেন প্রকৃতির এক অপরূপ সৌন্দর্যময় পরিবেশ বিরাজ করে।আমাদের গ্রামের এই অপরূপ সৌন্দর্যময় প্রকৃতির পরিবেশ আমার খুবই ভালো লাগে। বিশেষ করে আমাদের বাড়ির পাশে একটি পুকুর রয়েছে। সেই পুকুরের পাড়ে বড় একটি আম গাছ রয়েছে। আমরা ছোটবেলায় এই আমগাছে দোলনা বানিয়ে দোল খেলতাম। সত্যি সেই মুহূর্তগুলো খুব মনে পড়ছে। তাই আজকে আমি প্রকৃতির এই সুন্দর পরিবেশের মধ্যে গাছের ডালে দোলনায় বসে থাকা একটি মেয়ের চিত্র অঙ্কন করলাম। আশা করি চিত্র অংকনটি আপনাদের ভালো লাগবে।

প্রকৃতির মধ্যে দোলনায় বসে থাকা একটি মেয়ের চিত্র অংকন👥


IMG_20220513_191727.jpg

প্রয়োজনীয় উপকরণসমূহ🎨

IMG_20220513_191350.jpg

১) জেল পেন।
২) পেন্সিল।
৩) রাবার
৪) স্কেল।

ধাপ-১🖼👇
IMG_20220513_191805.jpgIMG_20220513_190948.jpg

প্রকৃতির সৌন্দর্যময় পরিবেশ এর চিত্র অঙ্কন করতে, প্রথমে আমি পেন্সিল দিয়ে গাছের ডালের চিত্র অঙ্কন করতে লাগলাম।

ধাপ-২🖼👇
IMG_20220513_191045.jpgIMG_20220513_191009.jpg

তারপরে গাছের ছোট ছোট ডাল অঙ্কন করলাম এবং গাছের ডালে একটি পাখি বসে থাকা চিত্র অঙ্কন করে নিলাম।

ধাপ-৩🖼👇
IMG_20220513_191127.jpgIMG_20220513_191105.jpg

তারপরে গাছ থেকে পাখি উড়ে যাওয়ার কয়েকটি পাখির চিত্র আমি অঙ্কন করে নিলাম। এই পাখিগুলো সুন্দরভাবে উঠে যাচ্ছে, দৃশ্যটি আমার খুবই ভাল লাগল এবং আমি একটি দোলনার চিত্র অঙ্কন করে নিলাম।

ধাপ-৪🖼👇
IMG_20220513_191232.jpgIMG_20220513_191219.jpg

দোলনা চিত্রটি অঙ্কন করা হয়ে গেলে দোলনার উপরে বসে থাকা একটি মেয়ের চিত্র অঙ্কন করে নিলাম।

শেষের-ধাপ🖼👇
IMG_20220513_191322.jpgIMG_20220513_191246.jpg

অবশেষে এই প্রকৃতির সৌন্দর্য পরিবেশের মধ্যে গাছের ডালে বসে থাকা একটি মেয়ের চিত্র অংকনের শেষে ধাপে এসে পৌঁছেছি,তাই শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। এখন আমি গাছের পাতার চিত্র অঙ্কন করে নিলাম,চিত্রটি দেখতে সুন্দর লাগছে।

👇🎴উপস্থাপন🖼👇

GridArt_20220513_193919690.jpg

আসলে প্রকৃতি সুন্দর পরিবেশের মধ্যে বসে থাকতে খুবই ভালো লাগে এবং প্রকৃতির সৌন্দর্যময় পরিবেশের মধ্যে দোল খেতে আরো বেশি ভালো লাগে। তাই আমি এই চিত্রটি অঙ্কন করলাম। আশাকরি প্রকৃতির সুন্দর পরিবেশের মধ্যে চিত্রটি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর চিত্র নিয়ে আবার আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🎴🙏🎴

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 9
ধরণপ্রকৃতির মধ্যে দোলনায় বসে থাকা একটি মেয়ের চিত্র অংকন।
ক্যামেরা.মডেলNote 9
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আমাদের প্রত্যেকের ছোটবেলার ঘটনা গুলোর মধ্যে কোথাও না কোথাও মিল খুঁজে পাওয়া যায়। ছোটবেলায় আমরাও যখন গ্রীষ্মকালীন ছুটিতে গ্রামে যেতাম তখন সব কাজিন দের মধ্যে দোলনা নিয়ে মারামারি লেগে যেত। আমার দাদা বাড়ির বাইরে উঠানের এক পাশে পুকুর পাড়ে আমগাছে দোলনা ছিল আমরাও সেই দোলনায় দুলতাম। যাইহোক আপনার চিত্রাঙ্কনের মধ্যে ছোটবেলার সেই স্মৃতিগুলোই ফুটে উঠেছে। প্রকৃতির মধ্যে গাছের ডালে দোলনায় বসে থাকা একটি মেয়ের চিত্র অংকনটি আমার কাছে অসাধারণ লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

চেষ্টা থাকলে সবকিছু সম্ভব আমি মনে করি। শুধু পেন্সিল আর জেল পেন দিয়েও যে ভাল অংকন করা যায় সেটার প্রমান আপনি দেখিয়েছেন। চিত্রটি কিন্তু সাধারন হলেও অসাধারন একটি ভাবনা ফুটে উঠেছে। যদিও একেক জনের দৃষ্টি ভঙ্গি একেক রকম। আমার কাছে খুবি ভাল লেগেছে তাই বললাম। ভাল থাকবেন।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

ভাই দুর্দান্ত ছবি এঁকেছেন বিশ্বাস করুন। তবে এমন পরিবেশে মেয়েটার মন খারাপ কেন? 🤔 এটাই বুঝতে পারলাম না। স্কুলের পার্কে দোলনা খাওয়ার কথা খুব মনে পরলো। কত মজা করতাম। হারিয়ে গেছে সব। অনেক ভালো একটা কাজ দেখলাম ভাই।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

প্রকৃতির মাঝে গাছের ডালে দোলনায় বসে থাকা একটি মেয়ের চিত্র অংকন জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া। গাছের ডালে বসে থাকা একটি মেয়ের চিত্র অংকন দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেল। আমিও ছোটবেলায় এভাবে গাছের ডালে দোলনা বেঁধে অনেক খেলা করতাম। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি চিত্র অংকন আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমরা ছোটবেলায় এই আমগাছে দোলনা বানিয়ে দোল খেলতাম

আসলে ভাইয়া দোলনাতে দোল খাবার মধ্যে অন্যরকম একটি অনুভূতি রয়েছে। আর সেই অনুভূতিটি আজকে আপনি আমাদের মাঝে একটি চিত্র অঙ্কন করে শেয়ার করলেন। আপনার অংকন করা চিত্র টি দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ল।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার এই পোস্টটি আমার ভীষণ ভালো লেগেছে। আপনি অনেক সুন্দরভাবে একটি মেয়ের ছবি অঙ্কন করেছেন।গাছের ডালে দোলনায় দুলতে থাকা মেয়ের ছবিটি অনেক সুন্দর হয়েছে। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ও শুভকামনা রইলো।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

প্রকৃতির মধ্যে বসে থাকা একটি মেয়ের দোলনায় দোল খাওয়ার চিত্র খুব সুন্দর করে অংকন করেছেন আপনি ভাই আমার কাছে খুবই ভালো লেগেছে আপনি প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার গ্রামের বাড়ির পুকুর পাড়ের দোলনা বানিয়ে দোল খাওয়ার কথা মনে করে আপনি এত সুন্দর একটি আর্ট করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনার প্রকৃতির মধ্যে গাছের ডালে বসে থাকা একটি মেয়ের আর্ট খুবই চমৎকার হয়েছে । আমার কাছে খুব ভালো লেগেছে আপনার আর্টটি।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

প্রকৃতির মধ্যে গাছের ডালে দোলনায় বসে থাকা একটি মেয়ের চিত্র অংকন করেছেন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রকৃতির মাঝে এভাবে থাকতে আমার অনেক ভালো লাগে। এর মাধ্যমে প্রকৃতির সৌন্দর্য খুব সুন্দর ভাবে উপভোগ করা যায়। আজকে আপনি খুবই সুন্দরভাবে একটি চিত্রাংকন করেছেন। যা দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.026
BTC 60239.77
ETH 2896.71
USDT 1.00
SBD 2.45