🌹আমার বাংলা ব্লগ 🍲 লাউ দিয়ে সিলভার কার্প মাছের সুস্বাদু রেসিপি🐟 // [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

শীতকালে লাউ দিয়ে মাছের রেসিপি গুলো খেতে আমার খুবই ভালো লাগে।কারণ লাউ দিয়ে মাছের রেসিপি রান্না করে সেই রেসিপি সকাল বেলা খেতে খুবই মজা লাগে। তাই আজকে আমি লাউ দিয়ে সিলভার কার্প মাছের রেসিপি তৈরি করেছি। আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে

লাউ দিয়ে সিলভার কার্প মাছের সুস্বাদু রেসিপি🥗🐟👇

IMG_20220128_151327.jpg

প্রয়োজনীয় উপকরণ🐟👇

লাউ দিয়ে সিলভার কার্প মাছের সুস্বাদু রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং যেভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে উপস্থাপন করছি।

GridArt_20220128_151020961.jpg

প্রয়োজনীয় সকল উপকরণ নিয় লাউ দিয়ে সিলভার কার্প মাছের সুস্বাদু রেসিপি তৈরি করা শুরু করে দিলাম।

উপাদানপরিমাণ
১)সিলভার কার্প মাছ১ কেজি ।
২) লাউ১ টি।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) মসলা বাটাপরিমানমতো।
৮) লবণপরিমানমতো।
৯)সয়াবিন তেল২০০ গ্রাম।
১০)কাঁচা মরিচ০৮টি।
১২)পিঁয়াজ১০টি।

তো চলুন সবজি দিয়ে সিলভার কার্প মাছের সুস্বাদু রেসিপি তৈরি শুরু করা যাক।

🌶️ধাপ-১🐟
IMG_20220128_145720.jpgIMG_20220128_145703.jpg
  • লাউ দিয়ে মজাদার এই সিলভার কার্প মাছের রেসিপি তৈরি করার জন্য আমি প্রথমে সিলভার কার্প মাছ সুন্দর করে কেটে ধুয়ে নিলাম। তারপরে সিলভার কার্প মাছের পিস গুলো মরিচের গুঁড়া এবং হলুদের গুঁড়া দিয়ে মাখিয়ে কিছুক্ষণ রেখে দিলাম।
🌶️ধাপ-২🐟
IMG_20220128_145946.jpgIMG_20220128_150003.jpg
  • তারপরে কড়াই এর মধ্যে পেঁয়াজের কুচি কুচি এবং কাঁচা মরিচ তেলে সুন্দর করে ভাজতে লাগলাম।
🌶️ধাপ-৩🐟
IMG_20220128_150253.jpgIMG_20220128_150239.jpg
  • তারপরে কড়াইয়ের মধ্যে আমি লাউয়ের পিস গুলো সুন্দর করে সিদ্ধ করার জন্য জ্বাল দিতে লাগলাম।
🌶️ধাপ-৪🐟
IMG_20220128_155741.jpgIMG_20220128_155757.jpg
  • সিলভার কার্প মাছের পিস গুলো আগে আমি সিদ্ধ করে নিয়েছিলাম। তাই লাউ যখন সিদ্ধ করা হয়ে গেলো। তখন এই সিলভার কার্প মাছের পিস গুলোর, লাউয়ের তরকারির উপরে আমি দিয়ে দিলাম।
🌶️ধাপ-৫🐟
IMG_20220128_145324.jpgIMG_20220128_160016.jpg
  • তারপরে লাউ ও সিলভার কার্প মাছের তরকারি ভালো করে জ্বাল দিতে লাগলাম। যাতে তরকারিটা আরো সুস্বাদু হয়।
🌶️শেষের-ধাপ🐟
IMG_20220128_151540.jpgIMG_20220128_145353.jpg
  • অবশেষে লাউ দিয়ে সিলভার কার্প মাছের সুস্বাদু রেসিপি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। এখন লাউ দিয়ে সিলভার কার্প মাছের রেসিপি খুবই সুন্দর কালার হয়েছে। তাই আমার খুবই ভালো লাগছে।
🌶👇পরিবেশন👇🐟

GridArt_20220128_151153217.jpg

শীতকালীন লাউ দিয়ে সিলভার কার্প মাছের সুস্বাদু এই রেসিপিটি তৈরী করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই এই রেসিপিটি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই রেসিপিটি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আমি আরো সুস্বাদু রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন।🌹💝🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণলাউ দিয়ে সিলভার কার্প মাছের সুস্বাদু রেসিপি🐟
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

লাউ আর সিলভার মাছের রেসিপিটা আমার কাছে অসাধারন লেগেছে।আমিও চেষ্টা করবো লাউ এবং সিলভার মাছের রেসিপি করার। ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 
বাহ্!! আপনি খুবই সুন্দর করে লাউ দিয়ে সিলভার কার্প মাছের সুস্বাদু রেসিপি🐟 আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে আমার খেতে ইচ্ছে হচ্ছিল দেখতে বেশ লোভনীয় হয়েছে তাছাড়া আপনার প্রেজেন্টেশন এর প্রতিটি ধাপ ছিল অসাধারণ অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা আপনার জন্য♥♥
 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু🌹

 2 years ago 

লাউ দিয়ে সিলভার কাপ মাছ রান্নার অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন ভাইয়া। লাভ বরাবরই আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আর এই লাউ দিয়ে যদি কোন মাছ রান্না করা হয় তাহলে তো আর কোন কথাই নেই। এত মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

লাউ দিয়ে সিলভার কার্প মাছ দারুন লাগে।বহুবার খেয়েছি আমি নিজে।আর আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন রেসিপি তৈরীর প্রণালী।শুভকামনা রইলো আপনার জন্য।🖤

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌹

 2 years ago 

সিলভার কার্প মাছ আর লাউ দিয়ে অসাধারন একটি রেসিপি তৈরি করলেন। আমারতো লাউ খেতে খুবই ভালো লাগে। এমনই আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আমার তো খুব লোভ হচ্ছে আপনার রেসিপি টা দেখে 😋😋 অসাধারণ একটি রেসিপি আজকে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু

 2 years ago 
  • দারুন একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। শীতকালে লাউ দিয়ে মাছের তরকারি খেতে খুবই টেস্টি লাগে। আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে লাউ দিয়ে সিলভার কার্প মাছের সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। আপনার রেসিপি দেখে সত্যি জিভে জল চলে আসলো ভাইয়া। এত সুন্দর একটি রেসিপি তৈরী করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।
 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

খুবই সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন ভাই। লাউ আমার খুব প্রিয় একটি সবজি তরকারি। আপনি সেই লাউয়ের একটা রেসিপি শেয়ার করেছেন রেসিপিটি দেখতে অসাধারণ লাগছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আজকে আপনার রেসিপিটি দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। লাউ দিয়ে মাছ রান্না করা খেতে খুব ভালো লাগে। বিশেষ করে শীতকালে লাউ এর তরকারি খেতে অন্যরকম মজা লাগে। আপনার রেসিপিটি খুব অসাধারণ হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ ভাই।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

রেসিপিটি আমার কাছে খুবই ভালো লেগেছে ভাই। কারণ লাউ আমার খুবই প্রিয়।এটা খেতে আমার অনেক ভালো লাগে। আর আপনি লাউ দিয়ে সিলভার কাপ মাছের রেসিপিটি খুবই লোভনীয় করে রান্না করেছেন।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

বাহ ভাই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আমার খুবই পছন্দের। খুব সুস্বাদু মাছের রেসিপি গুছিয়ে উপস্থাপন করেছেন ধন্যবাদ।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65306.74
ETH 3488.89
USDT 1.00
SBD 2.51