👔DIY-(এসো নিজে করি)🌹👔||রঙ্গিন কাগজ দিয়ে টাইসহ শার্ট তৈরি [১০%shy-fox]🌹

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


রঙিন কাগজ দিয়ে সৃজনশীলতা প্রকাশ করতে নানা রকমের খেলনা বানানো যায়।সেই সাথে রঙিন কাগজ দিয়ে নানা রকম ভাবে খেলনা জামা,কাপড়ও বানানো যায়। এর আগে আমি রঙিন কাগজ দিয়ে মেয়েদের জামা বানিয়ে ছিলাম।তখন এডমিন হাফিজ ভাই বলেছিল আপনি মেয়েদের জন্য সুন্দর জামা তৈরি করলেন। আমাদের ছেলেদের জামা কবে তৈরি করবেন। আসলে হাফিজ ভাইয়ের সেই দিনের কমেন্টে পড়ে আমি ঠিক করেছিলাম ছেলেদের শার্ট আমি তৈরি করব। তাই আজকে আমি ছেলেদের টাইসহ শার্ট তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার তৈরি করা কাগজের টাইসহ শার্ট আপনাদের ভালো লাগবে।👔

রঙ্গিন কাগজ দিয়ে টাইসহ শার্ট তৈরি 👔👇

IMG_20220313_185013.jpg

  • তো চলুন শুরু করা যাক🤩👇

রঙ্গিন কাগজ দিয়ে টাইসহ শার্ট তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং যেভাবে আমি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ

IMG_20220313_185038.jpg

১) গোলাপি রঙ্গিন কাগজ।
২) কাঁচি।
৩) আঠা।
৪) স্কেল।
৫)হলিদ রঙ্গিন কাগজ।

সকল উপকরণ নিয়ে আমি রঙ্গিন কাগজ দিয়ে টাইসহ শার্ট তৈরি করা শুরু করে দিলাম।👇

ধাপ-১🙅‍♂️👇
IMG_20220313_175159.jpgIMG_20220313_175222.jpg
  • রঙিন কাগজ দিয়ে শার্ট তৈরি করার জন্য রঙিন কাগজ নিয়ে আমি মাপ দিয়ে কেটে নিলাম এবং তারপর ভাজ করতে লাগলাম।
ধাপ-২🙅‍♂️👇
IMG_20220313_180032.jpgIMG_20220313_175550.jpg
  • তাহলে আমি রঙিন কাগজ দিয়ে শার্টের কলার তৈরি করার জন্য দুই দিকে ভাজ করে নিলাম।
ধাপ-৩🙅‍♂️👇
IMG_20220313_183425.jpgIMG_20220313_183408.jpg
  • শার্টের কলার তৈরি করার পরে, আমি মাঝখানে ভাঁজ করে নিচের অংশ শার্টের কলারের সাথে জোড়া দিয়ে দিলাম।
ধাপ-৪🙅‍♂️👇

IMG_20220313_183441.jpg

  • তারপরে শার্টের নিচের অংশ আমি শার্টের কলারের সাথে আঠা দিয়ে সুন্দর করে লাগিয়ে দিলাম।
IMG_20220313_183523.jpgIMG_20220313_183500.jpg
ধাপ-৫🙅‍♂️👇
IMG_20220313_183110.jpgIMG_20220313_183054.jpg
  • শার্ট তৈরি করা হয়ে যাওয়ার পর আমি টাই তৈরি করার জন্য হলুদ কাগজকে চারদিকে সমান ভাবে মেপে কেটে নিলাম।
ধাপ-৬🙅‍♂️👇
IMG_20220313_183151.jpgIMG_20220313_183133.jpg
  • তারপরে হলুদ কাগজ আমি সামনের অংশ ছোট দুটি ভাজ করে এবং নিচের দিকে সমান ভাবে লম্বা ভাজ করে টাই তৈরী করে নিলাম।
শেষের-ধাপ-🙅‍♂️👇
IMG_20220313_223750.jpgIMG_20220313_223736.jpg

অবশেষে আমি টাইসহ শার্ট তৈরি করা শেষের ধাপে এসে পৌঁছেছি।শেষের ধাপে এসে আমার ভালো লাগছে। তাই আমি টাইটি শার্টের সাথে সুন্দর করে লাগিয়ে দিলাম।টাইসহ শার্টটি এখন সুন্দর লাগছে।

👔উপস্থাপন👔

GridArt_20220313_184935895.jpg

রঙিন কাগজ দিয়ে টাইসহ শার্ট তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই এই ডাই আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমারটা ড্রাই আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর ডাই নিয়ে আবারও আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এই দোয়া রইল।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরঙ্গিন কাগজ দিয়ে টাইসহ শার্ট তৈরি 👔।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

বাহ খুব সুন্দর একটি জিনিস তৈরি করেছেন তো। টাই সহ তৈরি করাতে খুব সুন্দর লাগছে দেখতে। রঙিন কাগজ দিয়ে এতো কিছু বানানো যায় তা আগে জানা ছিল না। আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা রইল।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করলে আপনি অনেক চমৎকার ভাবে টাই সহ একটি শার্ট তৈরি করে আমাদের মাঝে মাঝে চমৎকারভাবে শেয়ার করেছেন। সত্যিই আমি মুগ্ধ আপনার কেরকম সৃজনশীলতা দেখে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago (edited)

রঙিন কাগজ দিয়ে শার্ট বানিয়েছেন দেখে অনেক ভালো লাগল অসাধারণ হয়েছে।এই প্রথম দেখলাম রঙিন কাগজ দিয়ে শার্ট বানানো।আপনার শার্ট তৈরির প্রতিটি ধাপ গুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন। সবমিলিয়ে অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার জন্য শুভ কামনা রইল ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি তো খুবই চমৎকার ভাবে একটি শার্ট তৈরি করলেন। এরকম রঙিন কাগজ দিয়ে তৈরি করা জিনিস গুলো আমার কাছে বিশেষ করে খুবই ভালো লাগে। আপনার তৈরি করা শার্ট টিও জাস্ট অসাধারণ লাগলো দেখে। দেখে মনে হচ্ছে যেন সত্যি কারের একটি শার্ট নিয়ে ছবি তুলেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

বাহ্ খুব চমৎকারভাবে রঙিন কাগজ দিয়ে শার্ট সহ টাই খুব চমৎকার তৈরি করেছেন 😍
ভীষণ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন দেখলাম। এধরনের ডাই প্রজেক্ট ভীষণ ভালো লাগে আমার ☺️
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ওয়াও রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি শার্ট তৈরি করেছেন ভাইয়া। দেখতে সত্যিই অনেক সুন্দর লাগতাছে এবং প্রত্যেকটি স্টেপ ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল,

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

আপনার তৈরি শার্ট আমার কাছে খুবই অসাধারণ লেগেছে। আমার কাছে অসম্ভব ভালো লেগেছে আপনার কাজ দেখে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আপনি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই অসাধারণ লেগেছে। এত চমৎকার একটি পোস্ট আমাদের শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য প্রিয় ভাই।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে রঙ্গিন কাগজ দিয়ে টাইসহ শার্ট তৈরি করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। এটা আমাকে দিয়ে দেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

অও,দারুণ হয়েছে টাইসহ শার্টটি।আসলে এই ধরনের কাজ খুবই কঠিন হয় এবং কাগজ দিয়ে বানানোর জন্য দক্ষতার প্রয়োজন।আমার কাছে ভালো লেগেছে আপনার তৈরি নিখুঁত কাজটি।

তবে ভাইয়া এটি ডাই হবে, ড্রাই নয়।

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

অসাধারণ হয়েছে ভাইয়া রঙিন কাগজ দিয়ে ডাই শার্ট তৈরি করা। সত্যিই মানতে হয় যে আপনাদের অনেক ধৈর্য্য রয়েছে। ধৈর্য না থাকলে এত নিখুত ভাবে এতো সুন্দর একটি কাজ সম্পন্ন করতে পারতেন না। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ক্রাফট পোস্ট আমাদের সাথে এত সুন্দর এবং সহজ উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32