আলু, বেগুন দিয়ে রুই মাছের মজাদার রেসিপি🍲// @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


গতকাল ছুটির দিন থাকার কারণে বাজারে গিয়েছিলাম। সকালবেলা বাজারে গিয়ে দেখতে পেলাম বাজারে অনেক ধরনের মাছ রয়েছে। তার মধ্যে থেকে আমি বড় বড় দুটো রুই মাছ কিনলাম। আর বড় রুই মাছ খেতে আমার খুবই ভালো লাগে। বিশেষ করে এই রুই মাছ আলু, বেগুন দিয়ে ভুনা রেসিপি করলে বেশি সুস্বাদু হয়। তাই আমি বড় দুটো রুই মাছ কিনলাম এবং মাছ কেনার পরে আমি আসলাম সবজির বাজারে। এখান থেকে আমি আলু ও বেগুন কিনলাম।শুধু বেগুনি বসে ছিল এক চাচা। চাচা বলল এই বেগুন আমার ক্ষেত্রে অনেক ভাল হবে।তাই চাচার কাছে থেকে এক কেজি বেগুন কিনলাম। কারণ এই বেগুন অন্যরকম স্বাদ লাগবে। যাইহোক আলু, বেগুন কিনে আনলাম।তারপর মজাদার সুস্বাদু রুই মাছের রেসিপি তৈরি করা শুরু করলাম।তো বন্ধুরা আশা করছি আলু ও বেগুন দিয়ে রুই মাছের মজাদার রেসিপি দেখে আপনাদের ভালো লাগবে, তো বন্ধুরা এই মজাদার রেসিপি দেখা চলুন শুরু করা যাক,,,,।

আলু, বেগুন দিয়ে রুই মাছের মজাদার রেসিপি🍲


GridArt_20221001_220843822.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) রুই মাছ১কেজি ৬০০ গ্রাম ।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল২০০ গ্রাম।
৭)কাঁচা মরিচ০৮টি।
৮)পিঁয়াজ১০ টি।
৯)আলু২০০ গ্রাম।
১০)বেগুন১৫০ গ্রাম।
সকল উপকরণ নিয়ে আলু, বেগুন দিয়ে রুই মাছের মজাদার রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20221001_220144.jpgIMG_20221001_220129.jpg
  • রুই মাছের রেসিপি রান্না করার জন্য, প্রথমে আমি রুই মাছের পিস গুলা সুন্দর করে ধুয়ে মরিচের গুঁড়া, হলুদ গুঁড়া, লবণ দিয়ে মাখিয়ে জ্বাল দিতে লাগলাম।
ধাপ-২🍲
IMG_20221001_220333.jpgIMG_20221001_220210.jpg
  • মরিচের গুঁড়া, হলুদের গুড়া দিয়ে রুই মাছের পিস গুলো ভালো করে জ্বাল দিয়ে আমি রেখে দিলাম।
ধাপ-৩🍲
IMG_20221001_220312.jpgIMG_20221001_220254.jpg
  • তারপরে কড়াইয়ের মধ্যে পেঁয়াজ কুচি কুচি,কাঁচামরিচ ,হলুদের গুড়া মরিচের গুঁড়া দিয়ে তেলে ভালো করে ভেজে নিলাম।
ধাপ-৪🍲
IMG_20221001_220358.jpgIMG_20221001_220346.jpg
  • তারপরে কড়াইয়ের মধ্যে আলু এবং বেগুনের সবজি দিয়ে ভালো করে মাখাতে লাগলাম।
ধাপ-৫🍲
IMG_20221001_220441.jpgIMG_20221001_220425.jpg
  • তারপরে সবজির মধ্যে প্রয়োজনীয় পানি দিয়ে ঝোল করে, সবজিগুলো আমি সিদ্ধ করতে লাগলাম।
শেষের-ধাপ🍲
IMG_20221001_220508.jpgIMG_20221001_220453.jpg
  • অবশেষে আমি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। সবজি গুলো ভাল করে সিদ্ধ করা হয়ে গেলে, মাছের পিস গুলো আমি সবজির উপর দিয়ে দিলাম এবং আস্তে আস্তে জ্বাল দিতে লাগলাম।
👇পরিবেশন🍲

GridArt_20221001_220913570.jpg

আলু ও বেগুন দিয়ে মজাদার এই রুই মাছের রেসিপি তৈরি করতে পেরে খুবই ভালো লাগছে। আর রুই মাছের রেসিপি খেতেও খুবই মজাদার হয়েছিল।তাই আপনাদের সাথে এই মজাদার রুই মাছের রেসিপি শেয়ার করলাম। আশাকরি আপনাদের ভাল লেগেছে তো বন্ধুরা সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন পরবর্তীতে আবারও সুস্বাদু রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হব।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণআলু, বেগুন দিয়ে রুই মাছের মজাদার রেসিপি
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

বড় রুই মাছ আমার কাছে খুব পছন্দ। তবে বেগুনের সাথে রুই মাছ আমি তেমন একটা খাই না। বেগুনের সাথে ইলিশ মাছ কিংবা যেকোনো শুটকি দিয়ে রান্না করলে আমার কাছে ভালো লাগে। বেগুনের সাথে আলুগুলো আমার কাছে খুব সুস্বাদু লাগে খেতে। রেসিপিটি দেখে মনে হচ্ছে নিশ্চয়ই খুব সুস্বাদু হয়েছে।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 
 2 years ago 

আলু, বেগুন দিয়ে মজাদার রুই মাছের রেসিপি তৈরি করেছেন। আসলে বাজার থেকে টাটকা মাছ কিনে এনে এভাবে রেসিপি তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। দেখে সুস্বাদু মনে হচ্ছে।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

আপনি আলু এবং বেগুন দিয়ে রুই মাছের খুবই মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু এবং ইয়াম্মি হয়েছে আপনার রেসিপিটি। আমার তো এত বেশি বেগুন খাওয়া হয় না। কারণ বেগুনে এলার্জি রয়েছে। সত্যি আপনার রেসিপির কালার কম্বিনেশনটা খুবই অসাধারণ ছিল।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74