"আমার বাংলা ব্লগ"//কবিতা//তুমি আসবে বলে ||10% @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


bike-g20fe17688_1920.jpg

source

আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা পোস্ট করার চেষ্টা করছি। আর কবিতা লেখার মধ্যে অনেক আনন্দ রয়েছে। প্রথমে আমি কবিতা লিখতে সাহস পেতাম না। আমি কবিতা লিখতে সাহস বা অনুপ্রেরণা পেয়েছি আমার বাংলা ব্লগের মাধ্যমে।আজকে আমি যে কবিতা লিখেছি কবিতার নাম তুমি আসবে বলে, আসলে ভালোবাসার প্রিয় মানুষটি আসবে সেই পরিকল্পনা এবং চিন্তা মনের ভেতর থেকে তৈরি হয়। কিভাবে ভালোবাসার প্রিয় মানুষটিকে নিয়ে সাজাবো সংসার, আর এই প্রিয় মানুষকে নিয়ে সাজানোর সংসারের থাকে অনেক আশা কল্পনা ভালোবাসা জড়িয়ে থাকে। তাই এই ভালোবাসার প্রিয় মানুষটিকে নিয়ে মনের ভিতর কল্পনা থেকে আমি এই কবিতাটি লিখেছি। আশা করি আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন কবিতাটি পড়া শুরু করা যাক।


তুমি আসবে বলে
মোঃরায়হান রেজা

তুমি আসবে বলে, পাঠিয়ে দিয়েছো চিঠি।
কবুতরের পাখায় মেলে,
সেই ভালোবাসার চিঠি পড়ে।
আনন্দে ভাসছে আমার হৃদয় জুড়ে,


তুমি আসবে বলে ফুলেরা আজ আমাকে বলছে,
ঘরটা সাজিয়ে দাও গোলাপ ফুলে।
এই গোলাপের মিষ্টি সুগন্ধে,
ঘরটা ভরে উঠবে নতুন রূপে।

তুমি আসবে বলেই চাঁদনী রাতের চাঁদ।
আমাকে ডেকে বললো,জ্যোৎস্নার আলোতে,
আকাশটা আলোকিত করে রাখবো।
সারারাত ধরে

তুমি আসবে বলে জোনাকিরা বলে,
সারা রাত আলো দিয়ে,
সাজিয়ে রাখবে আমাদের।
এই ভালবাসা রাতটিকে।

তুমি আসবে বলে রাতের ঐ দূর আকাশের,
তারা গুলো ডেকে আমাকে বলে।
আলোকিত করে রাখবে পুরো আকাশ জুড়ে,
ভালোবাসায় ভরিয়ে দেবে আমাদের এই মূহূর্তটাকে।

তুমি আসবে বলে তোমার অপেক্ষায়,
দাঁড়িয়ে আছি শিউলিগাছের তলে।
কখন বধু সেজে এসে বলবে,
ওগো মোর স্বামী ঘরে নাওনা আমায় জলদি করে।

fox-ga73d03b37_1920.png

source

ভালোবাসার প্রিয় মানুষটিকে নিয়ে অনেক স্বপ্ন কল্পনা আমাদের মনের ভিতরে থাকে। আর সেই ভালোবাসার প্রিয় মানুষটি যখন আমাদের কাছে আসে তখন খুবই ভালো লাগে। সেই অনুভূতিটা বলে শেষ করার মতো না। ভালোবাসার প্রিয় মানুষটি যখন আসবে তাকে নিয়ে কত স্বপ্ন কত পরিকল্পনা থাকে। আর সেই ভালোবাসার প্রিয় মানুষটি যখন আসবে তখন মনে হয় জোনাকিরা, চাঁদনী রাতের তারা তার সাথে কথা বলে,সেই প্রিয় মানুষটিকে নিয়ে। তাই ভালোবাসার প্রিয় মানুষটিকে নিয়ে এই কবিতাটি লিখে আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আরো সুন্দর সুন্দর কবিতা নিয়ে আবার আপনাদের মাঝে হাজির হবো, সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন,এই দোয়া রইল।💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

মনটা আমার ভীষন ভালো
তুমি আসবে বলে,
আনন্দে তাই কবিতা লিখতে
আমি গেলাম চলে।

দিশেহারা আজকে আমি
আনন্দে মন দোলে,
মনের মাঝে ঢেউ খেলে যায়
তুমি আসবে বলে।
♥♥

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

বাহ দারুন তো তুমি আসবে বলে।

তুমি আসবে বলে তারা গুলো আজ মিটিমিটি জ্বলছিল,
শুকতারা ও সাক্ষী হয়ে ছিল তোমার আমার ভালোবাসার
মেঘের আড়ালে তারাগুলো করছিল সমালোচনা তোমার সৌন্দর্যের।

তুমি আসবে বলে সমুদ্রের পাড়ে ঢেউ আছড়ে পড়ে,
ঢেউগুলো ফিরে আসে এই ভূমির বুকে ভালোবাসার টানে
সেখানে তোমার পা দুটোকে হালকা ভিজিয়ে দিতে।

তুমি আসবে বলে, তুমি আসবে বলে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

"তুমি আসবে বলে "আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। কবিতার ভাষাগুলো অনেক সুন্দর ভাবে মনের মাধুর্যে সাজিয়েছেন । ভালোবাসার মানুষটিকে নিয়ে কত স্বপ্ন ও কল্পনা থাকে এবং সেই স্বপ্ন ও কল্পনা থেকে
কবিতা লিখার আবেগ আসে মনে। অনেক সুন্দর করে কবিতাটি লিখেছেন। ধন্যবাদ ভাই সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

তুমি আসবে বলে তোমার অপেক্ষায়,
দাঁড়িয়ে আছি শিউলিগাছের তলে।
কখন বধু সেজে এসে বলবে,
ওগো মোর স্বামী ঘরে নাওনা আমায় জলদি করে।

ভাইয়া কবিতাটি আমার খুবই ভালো লেগেছে।বিশেষ করে এই শেষ লাইনগুলো পড়ে আমি হাসতেছি বারবার।আর আপনার ভাইয়াকেও কবিতাটি পড়ে শুনিয়েছি।উনিও এই লাইনগুলো শুনে হাসছে।মজা পেলাম ভাইয়া,তাহলে ভালোবাসার মানুষকে নিয়ে এত আকাঙ্ক্ষা। তাড়াতাড়ি নিয়ে আসেন তাইলে।

 2 years ago 

ভাই ভাবি আপনারা আমার কবিতা পড়ে হাসতে ছিলেন, এই কথাটা জানতে পেয়ে আমি খুবই লজ্জা পাচ্ছি।

 2 years ago 
 2 years ago 

আমিও আপনার মতন ভাই। কবিতা লিখতে সাহস পাইনা। এমনকি এখনো আমার সেই ভয় কাটেনি। আপনাদের অনেকের কবিতা পড়ি মাঝে মধ্যে। কিন্তু নিজে লেখার মতন সাহস করে উঠতে পারিনা। বাস্তবে আমি কবিতা একটু কম বুঝি। এটা ছোট বেলা থেকেই। তাই লিখতেও ভয় পাই। যাই হোক আপনার আজকের কবিতা খুবই সুন্দর হয়েছে। লাইন গুলো সেই ছিলো ।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি বেশ দুর্দান্ত কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন । কবিতাটি বেশ অসাধারণ হয়েছে সত্যি আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। বিশেষ করে এই লাইন গুলো অনেক দুর্দান্ত হয়েছে।

তুমি আসবে বলে রাতের ঐ দূর আকাশের,
তারা গুলো ডেকে আমাকে বলে।
আলোকিত করে রাখবে পুরো আকাশ জুড়ে,
ভালোবাসায় ভরিয়ে দেবে আমাদের এই মূহূর্তটাকে।

এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

কবিতাটি অসম্ভব ভালো লেগেছে প্রতিটি লাইন। বিশেষ করে ভালো লেগেছে ,,
তুমি আসবে বলে তোমার অপেক্ষায়,
দাঁড়িয়ে আছি শিউলিগাছের তলে।
কখন বধু সেজে এসে বলবে,
ওগো মোর স্বামী ঘরে নাওনা আমায় জলদি করে।
ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 
তুমি আসবে বলে আপনার কবিতাটি অনেক ভালো লাগলো পড়ে। কবিতা ভাষাগুলো অনেক মাধুর্য ছিল।অনেক জল্পনা কল্পনা মানুষের মধ্যে রয়ে যায়।আর এর নিয়ে মানুষ বেঁচে থাকে। কবিতা লিখতে গেলে কিছু আবেগ এবং অনুভূতির দরকার হয় যা এই কবিতার মধ্যে রয়েছে। আপনার কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।
 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 63683.34
ETH 2754.57
USDT 1.00
SBD 2.64