DIY-🌹(এসো নিজে করি)🌹||রঙ্গিন কাগজ দিয়ে মেয়েদের জামা তৈরি 👗 [১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ3 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

রঙিন কাগজ দিয়ে আমরা নানা রকম সুন্দর সুন্দর ফুল এবং খেলনা বানিয়ে আমাদের সৃজনশীলতাকে প্রকাশ করে থাকি। আর এই সৃজনশীলতা প্রকাশ করতে আমার খুবই ভালো লাগে।তাই আজকে আমি রঙ্গিন কাগজ দিয়ে মেয়েদের সুন্দর একটি জামা তৈরি করেছি। আর আমার তৈরি করা জামাটি আপনাদের মাঝে শেয়ার করলাম।আশা করছি আপনাদের ভালো লাগবে।

রঙ্গিন কাগজ দিয়ে মেয়েদের জামা তৈরি 👗👇

IMG_20220224_140841.jpg

  • তো চলুন শুরু করা যাক🤩👇

রঙ্গিন কাগজ দিয়ে মেয়েদের জামা তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং যেভাবে আমি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ

IMG_20220224_140058.jpg

১)হলুদ রঙ্গিন কাগজ।
২) কাঁচি।
৩) আঠা।
৪) স্কেল।
৫)লাল মার্কার কলম।

সকল উপকরণ নিয়ে আমি রঙ্গিন কাগজ দিয়ে মেয়েদের সুন্দর জামা তৈরি করা শুরু করে দিলাম।👇

ধাপ-১👗👇
IMG_20220224_141153.jpgIMG_20220224_141136.jpg
  • রঙিন কাগজ দিয়ে সুন্দর এই জামাটি তৈরি করার জন্য, প্রথমে আমি হলুদ রঙের রঙ্গিন কাগজ নিয়ে চারদিকে সমান করে কেটে নিলাম, তারপরে লাল মার্কার পেন দিয়ে সুন্দর করে স্কেল দিয়ে নিলাম।
ধাপ-২👗👇
IMG_20220224_141210.jpgIMG_20220224_141202.jpg
  • তারপরে এই রঙিন কাগজটি আমি সুন্দর করে মাঝখানে ভাজ করে নিলাম এবং তার পাশে থেকে আরও দুটি ভাঁজ করে নিয়ে নিলাম।
ধাপ-৩👗👇
IMG_20220224_141225.jpgIMG_20220224_141218.jpg
  • তারপরে কাগজটি মাঝখানে ভাঁজ করে নেওয়ার পরে, দুই দিক থেকে জামার নিচের অংশ তৈরি করার জন্য আমি ভাঁজ করে নিলাম।
ধাপ-৪👗👇
IMG_20220224_141255.jpgIMG_20220224_140331.jpg
  • তারপরে আমি কাগজটি ছোট ছোট ভাঁজ করে জামার উপরের অংশ তৈরি করতে লাগলাম। জামার উপর অংশে তৈরি করতে অনেক গুলো ভাঁজ দিতে হয়।
ধাপ-৫👗👇
IMG_20220224_140402.jpgIMG_20220224_140348.jpg
  • জামার নিচের অংশ এবং উপরের অংশ মোটামুটি হয়ে গেছে, এখন আমি পিছন দিক থেকে জামাটির হাতা তৈরি করব।
-শেষের-ধাপ-👗👇
IMG_20220224_103047.jpgIMG_20220224_103039.jpg
  • রঙ্গিন কাগজ দিয়ে মেয়েদের সুন্দর এই জামাটি তৈরির শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে।
👇👗উপস্থাপন👗👇

GridArt_20220224_140805898.jpg

রঙিন কাগজ দিয়ে মেয়েদের এই সুন্দর খেলনা জামাটি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আসলে রঙিন কাগজ দিয়ে আমরা সৃজনশীলতা প্রকাশ করতে অনেক রকম সুন্দর সুন্দর জিনিস পত্র বানিয়ে থাকি। তাই আজকে আমি মেয়েদের এই সৌন্দর্য জামা তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগেছে।পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর কাগজের ড্রাই তৈরি করে আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরঙ্গিন কাগজ দিয়ে মেয়েদের জামা তৈরি 👗।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

রঙিন কাগজ দিয়ে জামা তৈরি টি খুবি সুন্দর হয়েছে। একদম ইউনিক একটা প্রতিভার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন। জামা তৈরির ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুবই সুন্দর মেয়েদের একটি জামা তৈরি করেছেন। আসলে এটা বলতে হবে তো আপনার অনেক প্রতিভা রয়েছে, যে কারণে আপনি রঙিন কাগজ দিয়ে এত সুন্দর একটি মেয়েদের জামা তৈরি করতে পেরেছেন। এক কথায় অসাধারণ অনেক ধন্যবাদ আপনাকে শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 3 years ago 

রঙিন কাগজে মেয়েদের জামা তৈরি করা একটি ব্যতিক্রমী শিল্পকৌশল। বরাবরের মতই আপনি নিখুঁতভাবেই রঙিন কাগজ দিয়ে মেয়েদের জামা তৈরি করেছেন। হলুদের মাঝে লাল রংয়ের বিচরণ দারুন ভাবে ফুটিয়ে তুলেছে। ধাপে ধাপে সুন্দর উপস্থাপন এটিকে আর ও সহজবোধ্য করেছে। ধন্যবাদ শ্রদ্ধেয়, এমন চমৎকার সৃজনশীল সৃষ্টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

জামার এমন শৈল্পিক অংকন সত্যিই অসাধারণ ছিলো।আমন্ত্রণ ও ভালবাসা রইলো।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 3 years ago 

এমন চমতকার অংকন দারুন আকর্ষনীয় ছিলো। ধন্যবাদ শ্রদ্ধেয়।

 3 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে মেয়েদের জামা তৈরি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। রঙিন কাগজ দিয়ে যে এত সুন্দর ভাবে জামা তৈরি করা যায় তা আমার জানা ছিল না। আপনার ক্রিয়েটিভ আইডিয়া আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি আপনার তৈরি করা এই কাগজের জামাটি অনেক সুন্দর ভাবে সকলের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে এত সুন্দর জামা যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। কে বলেছে এটা খেলনা জামা, দেখে মনে হচ্ছে এটি কাউকে পরিয়ে দিলে তাকে পরির মতো দেখা যাবে। দর্জিকে দিলেও এত সুন্দর ডিজাইনের জামা তৈরি করতে পারবে কিনা সন্দেহ আছে। এই চমৎকার জামাটি আমাদের সামনে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

ভাইয়া আপনি কি সুন্দর করে একটি জামা তৈরি করেছেন দেখেই ভাল লাগল। আপনার এই ক্রাফট আমার কাছে খুবই পছন্দ হয়েছে। সত্যি ভাইয়া আপনার দক্ষতার প্রশংসা করতেই হয়। খুবই নিখুঁতভাবে আপনি রঙিন কাগজ দিয়ে এই সুন্দর জামা তৈরি করে সকলের মাঝে শেয়ার করেছেন। অনেক সুন্দর একটি ক্রাফট সকলের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি জামা তৈরি করেছেন আপনি। বিশেষ করে জামার নিচে ডোরাকাটা দাগ বেশ সুন্দর লাগছে এবং তৈরীর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

রঙিন কাগজের কাজ গুলো আমার অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে একটি মেয়ের জামা তৈরি করেছেন। আমার কাছে আপনার কাজটি অনেক ভাল লেগেছে ।খুব সুন্দর করে সবকিছু বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রতিটা ধাপের বর্ণনা সুন্দর করে তুলে ধরেছেন। এইরকম সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 3 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে আপনি এতো সুন্দর করে জামাটি আমাদের মাঝে তৈরি করে দেখাইলেন দেখে সত্যিই মুগ্ধ হলাম। এসব কাজ করতে হলে সত্যি অনেক ধৈর্য্য এবং পরিশ্রমে হওয়া লাগে এবং এই গুণগুলো আপনার মধ্যে থাকায় আপনার প্রতি সম্মান যেন আরো বেড়ে গেল
। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুন্দর একটি ক্রিয়েটিভিটি সম্পুর্ন পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64