"আমার বাংলা ব্লগ"// কবিতা // স্বপ্নের মানুষ 💖

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


couple-geaa98eac9_1280.jpg

source

আজকে আমি আবারো একটি কবিতা নিয়ে হাজির হয়েছি। আসলে প্রতি সপ্তাহে আমার পোস্ট এর ভিন্নতা আনার জন্য আমি একটি করে কবিতা লিখিম আর এই কবিতাটি লেখার অনুপ্রেরণা আমি আমার বাংলা ব্লগের মাধ্যমে পেয়েছি। যার কারণে আজকে আমি ভালোবাসার একটি কবিতা লিখেছি। আর এই ভালোবাসার কবিতার নাম হল স্বপ্নের মানুষ। প্রিয় মানুষকে কেন্দ্র করে আজকের এই কবিতাটি লেখা। আসলে ভালোবাসার অনুভূতিগুলো কবিতার আকারে প্রকাশ করতে খুবই ভালো লাগে। তাই ভালোবাসার প্রিয় মানুষকে কেন্দ্র করে এই স্বপ্নের মানুষ কবিতাটি লিখে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার আজকের কবিতাটি পড়ে ভালো লাগবে। তো বন্ধুরা চলুন কবিতাটি পড়া শুরু করা যাক।


স্বপ্নের মানুষ
মোঃরায়হান রেজা

আমার দুচোখ ভরা অসীম স্বপ্ন,
দেখি তোমায় নিয়ে।
তুমি যে আমার স্বপ্নের মানুষ,
থাকো তাই আমরা হৃদয়ের মাঝে।


আমার হৃদয়ের মাঝে সবটা জুরে,
রেখেছি তোমার জায়গা যত্ন করে।
স্বপ্নের মানুষ তুমি আমার,
থাকবে তাই স্বপ্নের ঘরে ভালোবাসার রাণী হয়ে।

তুমি আমার স্বপ্নের রাণী,
তোমায় নিয়ে হাজার স্বপ্ন আমি যে দেখি।
স্বপ্নগুলো পূরণ হবে।
যদি আমায় ভালোবাসো নিঃস্বার্থভাবে।

স্বপ্নের সাগরে হারিয়ে যেতে চাই তোমারি সাথে।
সকল বাঁধা দূর করে।
থাকবো আমি তোমার হয়ে,
ভালোবাসার শক্তি দিয়ে স্বপ্নের মানুষ হয়ে।

স্বপ্নের মানুষ তুমি আমার,
তোমায় ছাড়া ভাবতে পারি না অন্য কিছু আর।
তাই তুমি আমার জীবন সাথী,
তুমিই যে আমার স্বপ্নের রাণী।

স্বপ্নের সাগরে ভেসে বেড়াতে চায়,
আমি ভালবাসার নৌকা নিয়ে।
যে নৌকাতে থাকবো মোরা হাতে হাত রেখে,
স্বপ্নের মানুষ হয়ে জনম জনম ধরে।

fox-ga73d03b37_1920.png

source

প্রিয় মানুষকে নিয়ে অনেক স্বপ্ন আমাদের মনের ভিতর তৈরি হয়। আর এই স্বপ্নগুলো যখনই সত্যি হয় তখনই যেন ভালোবাসার পরিপূর্ণতা পায়। তাই স্বপ্নের মানুষকে কেন্দ্র করে আমাদের মনের ভিতর অনেক স্বপ্ন তৈরি হয়। কিভাবে তাকে নিয়ে ঘর বাঁধা যায় মকিভাবে তাকে নিজের করে পাওয়া যায়। এই অনুভূতিগুলো যেন মনের ভিতরে সব সময় কল্পনা জাগে। আর মনের এই অনুভূতি থেকে আজকের এই কবিতাটি লেখা।ভালবাসার এই অনুভূতিগুলো কবিতার মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করতে পেরে অনেকটাই ভালো লাগছে। তাই আশা করছি আমার কবিতাটি আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা আজকে এই পর্যন্তই, পরবর্তীতে আবারও আপনাদের মাঝে ভিন্ন কোনো কবিতা নিয়ে হাজির হবো। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন,এই দোয়া রইলো। 💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

অনেক সুন্দর একটি প্রেম অনুভূতিমূলক কবিতা রচনা করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। খুবই খুশি হলাম সুন্দর এই আপনার কবিতাটি আবৃত্তি করে। আপনার কবিতার প্রত্যেকটা লাইনের মধ্যে ফুটিয়ে তুলেছেন ভালোলাগা ও ভালোবাসার দারুন চিত্র। আসলে এই জাতীয় প্রেম অনুভূতিমূলক কবিতা গুলো আমার কাছে অনেক ভালো লেগে থাকে।

 10 months ago 

ভাইয়া আপনি প্রতি সপ্তাহে একটি করে কবিতা শেয়ার করেন দেখে অনেক ভালো লাগে। আপনার কবিতা পড়তে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনার কবিতার মধ্যে প্রিয়জনের সাথে মধুর সম্পর্ক খুব সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেন। আজকের কবিতার প্রতিটি লাইন খুব সুন্দর ভাবে মিলিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

প্রতিটা মানুষের জীবনে একটি প্রিয় স্বপ্নের মানুষ থাকে যার নিয়ে অনেক অনুভূতি অনেক আবেগ থাকে যেগুলো হয়তো কখনো সম্পূর্ণ প্রকাশ পায় না। আপনি সেই কথাগুলো কবিতার মাধ্যমে খুব সুন্দর ভাবে প্রকাশ করলেন অনেক সুন্দর হয়েছে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

স্বপ্নের মানুষ নিয়ে খুব চমৎকার একটি কবিতা লিখেছেন। ভালোবাসার মানুষটিকে নিয়ে কবিতার ভাষায় মনের কথাগুলো খুব সুন্দরভাবে ফুটিয়ে তোলেন।কবিতাটি পড়ে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর এই কবিতাটি শেয়ার করার জন্য।

 10 months ago 

প্রিয় মানুষকে কেন্দ্র করে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতার নামটিও খুবই ভালো লেগেছে। বেশ চমৎকার ভাবে আপনি প্রতিটি লাইন সাজিয়েছেন কবিতার। কবিতাটি পড়ে ভালো লাগলো। কবিতা শেষের দিকের লাইনগুলো আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনি ভালোবাসার অনুভূতিগুলো এত সুন্দর করে এই কবিতার মাধ্যমে তুলে ধরেছেন দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। আমি অনেক বেশি পছন্দ করি কবিতা পড়তে। এই কবিতার প্রত্যেকটা লাইন পড়ে আমার তো মনটা একেবারে ভরে গিয়েছে। সব মিলিয়ে অসম্ভব ভালো ছিল আপনার লেখা এই কবিতা।

 10 months ago 

খুব সুন্দর কবিতা লিখেছেন আপনি। আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো। বিশেষ করে এই লাইনগুলো। খুবই দুর্দান্ত হয়েছে।

আমার হৃদয়ের মাঝে সবটা জুরে,
রেখেছি তোমার জায়গা যত্ন করে।
স্বপ্নের মানুষ তুমি আমার,
থাকবে তাই স্বপ্নের ঘরে ভালোবাসার রাণী হয়ে।

কবিতাটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ভালোবাসার মানুষকে নিয়ে সুন্দর অনুভূতি কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন ভাইয়া।আসলেই মানুষ তার প্রিয় মানুষকে নিয়ে স্বপ্ন দেখতে ভালোবাসে এবং বাস্তবে রূপ দেওয়ার চেষ্টা করে।কিন্তু অনেক সময় তা ব্যর্থ হয়ে যায়, সুন্দর হয়েছে কবিতাটি।ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনার লেখা স্বপ্নের মানুষ কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। আপনার এই কবিতার প্রতিটি লাইনে ভালোবাসার চমৎকার অনুভূতি ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছে। সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60607.86
ETH 2620.83
USDT 1.00
SBD 2.52