"আমার বাংলা ব্লগ"// এক গুচ্ছ অনু কবিতা 💖

in আমার বাংলা ব্লগ26 days ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


IMG_20240326_111538.jpg

গতকাল বিকাল বেলা গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে। আর এই বৃষ্টির কারণে পরিবেশটা একদম শীতল ও ঠান্ডা হয়েছিল। যার কারণে বিকেলবেলা আমি বাসার ছাদে কিছুক্ষণ বসে ছিলাম। আর প্রকৃতির এই সৌন্দর্যময় দৃশ্য দেখতে ছিলাম। আসলে বিকেলবেলা বাসার ছাদে থেকে শহরের দৃশ্য দেখতে আমার খুবই ভালো লাগে। তখনই যেন মনের অনুভূতি থেকে কিছু কবিতা লেখা শুরু করে দিলাম। আর এই অনু কবিতা গুলো ভালোবাসার প্রিয় মানুষটিকে কেন্দ্র করেই লিখেছি। আর ভালোবাসার প্রিয় মানুষের প্রতি মনের যে অনুভূতি রয়েছে, এই অনুভূতিগুলো যেন কবিতার মাধ্যমে প্রকাশ করেছি। তাই ভালোবাসার কিছু অনু কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার এই অনু কবিতা আপনাদের ভালো লাগবে।


একগুচ্ছ অনু কবিতা
মোঃরায়হান রেজা

অনু কবিতা-১

এই বৃষ্টি ভেজা দিনে,
তোমার কথা খুবই মনে পড়ে।
তোমার কথা ভাবি আমি নিরবে,
চাই শুধুই পাশে তোমাকে।
তোমায় নিয়ে ভিজতে চায়,
আমি এই বৃষ্টিময় দিনে।

অনু কবিতা-২

বুকের মাঝে হাজারো কষ্ট নিয়ে,
বেঁচে আছি আমি তোমার অপেক্ষাতে।
তুমি আসবে বলে আমায় দিয়েছিলে কথা।
তাইতো তোমার অপেক্ষায় রয়েছি আমি একা,
ভালোবাসার আশা দিয়ে,
চলে যেও না তুমি বহুদূরে।
তোমার জন্যই পথ চেয়ে থাকি আমি বারেবারে।

অনু কবিতা-৩

তোমার কোলে মাথা রেখে,
থাকতে চাই আমি যুগ যুগ ধরে।
ভালোবাসা দিয়ে ভরিয়ে দেবো,
তোমার জীবন জুড়ে।
তুমি আমার জীবনের সাথী,
তাইতো আমার বুকের মাঝে শুধুই তোমায় রাখি।

অনু কবিতা-৪

আমার মনের রাণী হয়ে,
থাকবে তুমি সারা জীবন ধরে।
ভালোবাসায় রাজপ্রসাদ তৈরি করব তুমি আমি মিলে,
তাই তো তোমায় নিয়ে থাকতে চাই,
জনম জনম ধরে।
ভালোবাসায় ভরে উঠবে মনের রাজ্য জুড়ে।

fox-ga73d03b37_1920.png

source

ভালোবাসার প্রিয় মানুষের জন্য মনের ভিতর অনেক ভালোবাসা তৈরি হয় এবং তাকে নিয়ে ভালোবাসার মুহূর্তগুলো উপভোগ করতে ভালো লাগে। প্রিয় মানুষের সাথে সময় পার করার মুহূর্তগুলো অসাধারণ হয়ে থাকে। তাই ভালোবাসার কিছু অনুভূতি নিয়ে এই অনুকতাগুলো লিখেছিলাম। ভালোবাসার প্রিয় মানুষকে কেন্দ্র করে মনের অনুভূতিগুলো যেন কবিতার আকারে লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম। তাই আমার ভালোবাসার এই চারটি অণু কবিতা আপনাদের মাঝে শেয়ার করতে পেরে আমার অনেক ভালো লাগছে। আশা করছি ভালবাসার প্রিয় মানুষের প্রতি আমার লেখা এই অনু কবিতা গুলো পড়ে আপনাদেরও ভালো লাগবে। তো বন্ধুরা আজকে এই পর্যন্তই, পরবর্তীতে আবার আপনাদের মাঝে ভিন্ন কোন অনু কবিতা নিয়ে হাজির হব। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইলো।
💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 26 days ago 

আপনি প্রায় সময় ছাদে সময় কাটান বিকেল বেলায়। আমারও বেশ ভালো লাগে ছাদে বসে শহরের দৃশ্য দেখতে। একা নীরব মনে বসে বসে খুব সুন্দর কল্পনা করে ফেললেন আপনি কবিতাগুলোর। মনের মানুষকে নিয়ে খুব সুন্দর কবিতা লিখলেন। আপনার লেখা প্রতিটি অনু কবিতা পড়তে খুবই ভালো লাগলো।

 26 days ago 

বাসার ছাদে বসে ভালোবাসার প্রিয় মানুষের কথা মনে করে খুবই সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন। এই ভালোবাসার অনু কবিতা গুলো পড়ে অনেক ভালো লাগলো।

 26 days ago 

আপনার লেখা অনু কবিতা পড়ে খুবই ভালো লেগেছে আমার। বেশ দারুণভাবে আপনি কবিতাটা লিখেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন। এই জাতীয় কবিতাগুলো আমার কাছে বেশি ভালো লাগে একটাই কারণ এখানে অনেক মনের ভাব পাওয়া যায়। আশেপাশে বিভিন্ন অনুভূতিতে লেখা হয়ে থাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68010.47
ETH 3258.17
USDT 1.00
SBD 2.68