🌶🍆শীতকালীন ডিম ও বুটের ডাল দিয়ে সুস্বাদু সবজির রেসিপি🍅 // @rayhan111🧅 [১০% লাজুক খ্যাঁকের জন্য]🥗

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🤝

প্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @rayhan11🇧🇩

বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে। আজ আমি আমার প্রিয় শীতকালীন ডিম দিয়ে সুস্বাদু সবজির রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।

সবজি খেতে আমি খুবই পছন্দ করি, বিশেষ করে শীতকালে সকল রকমের সবজি পাওয়া যায়,।তাই এখুন শীতকাল, আমি বাজার থেকে সব রকমের সবজি কিনে, আজকে আমার সুস্বাদু সবজি রেসিপি তৈরি করেছি।

সবজির রেসিপি খেতে আমার খুবই ভালো লাগে, বিশেষ করে ফুলকপি দিয়ে সবজি রেসিপিটা বেশি সুস্বাদু হয়।

শীতকালীন ডিম ও বুটের ডাল দিয়ে সুস্বাদু সবজির রেসিপি🍅

1639396418-picsay.jpg

শীতকালে বাজারে সকল রকমের সবজি পাওয়া যায়। তাই আজকে আমি বাজার থেকে সকল রকমের সবজি কিনে এনেছি। আমার প্রিয় সুস্বাদু সবজি রেসিপি তৈরি করার জন্য আমি সবজিটির উপরে ডিম ভেঙে দেবো। তাহলে আরো বেশি মজা হবে।

শীতকালীন ডিম দিয়ে সুস্বাদু সবজির রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং কিভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে উপস্থাপন করছি।

🥕 প্রয়োজনীয় উপকরণ🥕👇

GridArt_20211213_172156103.jpg

উপাদানপরিমাণ
১ফুলকপি২০০ গ্রাম।
২) পেঁয়াজ কুচি৮ টি।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) বুটের ডাল২০০ গ্রাম।
৮) মসলা বাটাপরিমানমতো।
৯) লবণপরিমানমতো।
১০)সয়াবিন তেল২০০ গ্রাম।
১২)কাঁচা মরিচ৮টি।
১৩) গাজর২০০ গ্রাম।
১৪)বেগুন২০০ গ্রাম।
১৫)ধনে পাতা৫০ গ্রাম।
১৬)আলু১৫০ গ্রাম।
১৭)ডিমতিনটি।

ধাপ👇 🍅১🥕

IMG_20211213_171142.jpg

ডিম বুটের ডাল দিয়ে সবজি রেসিপি তৈরি করার জন্য আমি প্রথমে সবজিগুলো সুন্দর করে কেটে ধুয়ে নিলাম।

ধাপ👇 🍅২🥕

IMG_20211213_171257.jpg

তারপরে আমি বুটের ডাল সুন্দর করে ধুয়ে নিলাম।

ধাপ👇 🍅৩🥕

IMG_20211213_171323.jpg

ধাপ👇 🍅৪🥕

IMG_20211213_171311.jpg

তারপরে আমি কড়াই এর ভিতর তেলের মধ্যে পেঁয়াজের কুচি কুচি ও কাঁচামরিচ গুলো ভাসতে লাগলাম।

ধাপ👇 🍅৫🥕

IMG_20211213_171337.jpg

পেঁয়াজের কুচি কুচি ভাজির মধ্যে আমি হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া দিয়ে মাখিয়ে নিলাম।

ধাপ👇 🍅৬🥕

IMG_20211213_171351.jpg

তারপরে এই ভাজির মধ্যে আমি বুটের ডাউল গুলো দিয়ে সুন্দর করে মাখিয়ে নিলাম।

ধাপ👇 🍅৭🥕

IMG_20211213_171423.jpg

তারপরে বুটের ডালের ভাজির মধ্যে আমি সকল ধরনের সবজি গুলো দিয়ে মাখিয়ে নিলাম।

ধাপ👇 🍅৮🥕

IMG_20211213_171409.jpg

সবজিগুলো আমি বুটের ডালের মসলার সাথে সুন্দর করে মাখিয়ে নিলাম, যাতে মসলাগুলো সবজি সাথে ভালোভাবে মিশে যায়।

ধাপ👇 🍅৯🥕

IMG_20211213_171440.jpg

মসলাগুলো সবজির সাথে ভালোভাবে মেশানোর পরে আমি পরিমাণমতো পানি দিয়ে দিলাম।

ধাপ👇 🍅১০🥕

IMG_20211213_171529.jpg

তারপরে আমি পরিমাণমতো পানি দিয়ে ভালো করে জ্বাল দিতে লাগলাম।

ধাপ👇 🍅১১🥕

IMG_20211213_171517.jpg

ভালো করে জ্বাল দেওয়া হয়ে গেলে যখন সবজিগুলো সিদ্ধ হল তখন আমি ডিম গুলো ভেঙে সবজির মধ্যে দিয়ে দিলাম।

ধাপ👇 🍅১২🥕

IMG_20211213_171546.jpg

সবজির মধ্যে ডিম ভেঙে দেওয়া হয়ে যাওয়ার পরে আমি আস্তে আস্তে জ্বাল দিতে লাগলাম।

🍅👇শেষের ধাপ👇🥕

IMG_20211213_171558.jpg

অবশেষে আমি আমার প্রিয় ডিম ও বুটের ডাল দিয়ে সকল রকমের সবজি রেসিপি তৈরি করা শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের দিকে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। এই রেসিপিটি আমি সুন্দর করে তৈরি করতে পেরে আনন্দিত।

🍅🌶️👇পরিবেশন🌶️🍅

GridArt_20211213_172312700.jpg

শীতকালীন সবার প্রিয় সবজি রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। এই সবজি রেসিপি মধ্যে বুটের ডাউল আর ডিম ভেঙে দিয়ে তৈরি করলে বেশি সুস্বাদু লাগে। তাই আমি আজকে প্রিয় ডিম ও বুটের ডাউলের সবজি রেসিপি তৈরি করে তার সাথে একটি ছবি উঠে আপনাদের মাঝে শেয়ার করলাম। আমার রেসিপিটি কেমন হয়েছে জানাবেন এবং আমি যেন আরো ভালো রেসিপি তৈরি করতে পারি সে জন্য দোয়া করবেন।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণশীতকালীন ডিম ও বুটের ডাল দিয়ে সুস্বাদু সবজির রেসিপি🍆
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

আপনি আমাদের সাথে একটি চমত্কার রেসিপি শেয়ার করেছেন, ভাই. আজকের ডিনারে সবজিগুলো বিভিন্ন ধরনের মিশ্রণ। প্রতিটি পদক্ষেপ সতর্কতার সাথে পরিকল্পনা করা হয়েছিল এবং একটি বিনয়ী পদ্ধতিতে গ্রুপের বাকিদের সাথে যোগাযোগ করা হয়েছিল। আপনি আমাদের একটি চমৎকার রেসিপি প্রদান করেছেন, এবং আমরা এটির খুব প্রশংসা করি। |

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 3 years ago 

অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন ভাই শীতকালীন ডিম ও বুটের ডাল দিয়ে সুস্বাদু সবজির রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে রেসিপি তৈরি করেছেন দারুন হয়েছে অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌹

 3 years ago 

শীতকালীন সবজি দিয়ে অনেক ইউনিক একটা খাবার তৈরি করেছেন। আমি এমন ভাবে রান্না করে সবজি কখনো খাইনি। কিন্তু আপনার মত করে রান্না করে একবার খেয়ে দেখা দরকার কেমন হয় এর স্বাদ মনে হচ্ছে ভালই হবে। প্রতিটা ধাপে অনেক গুছিয়ে এবং ধারাবাহিকভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ ভাই নতুন একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। ❤️

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

ভাইয়া অনেক সুন্দর রেসিপি শেয়ার করেছেন আপনি। নানান ধরনের সবজি দিয়ে রান্না করেছেন আজকের রেসিপি। এটা দেখেই জিভে পানি চলে আসলো। প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে শেয়ার করেছেন আমাদের সাথে। ধন্যবাদ সুন্দর একটা রেসিপি আমাদের সাথে ভাগ করে দেওয়ার জন্য।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

আপনার রেসিপির মধ্যে সবজির সমাহার ঘটেছে। শীতকালীন যে সকল সবজি পাওয়া যায় তা আপনি রেসিপির মধ্যে দিয়ে প্রমাণ করলেন। খুব সুন্দর একটি রেসিপি দেখতে পেলাম। আপনার রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81SphWXXieNgnjszxzq94ksSFWwKLCvdBknrY4CpcR6NGNdTy2y8aXSb7DWPXVtRpXDma67wy4sGC5cb9xdcDDFLGe2odp.jpeg

এই ছবিটা অনেক দুর্দান্ত ছিল এবং সবগুলো শব্দের সংমিশ্রণে যে সুন্দর একটি রং তৈরি হয়েছে যেটা অনেক ভালো লাগছে। শীতকালে আসলে আমাদের দেশে অনেক ভিন্ন ধরনের সবজি পাওয়া যায় এবং এই রেসিপিটি এখনকার সময়ের জন্য অনেক চমৎকার একটি রেসিপি যে কেউ খুব সহজে তৈরি করে ফেলতে পারবে কারণ আশেপাশে এখন শীতকালীন সবজির সমারোহ। ধন্যবাদ

 3 years ago 

ছবিটা আপনার কাছে অনেক ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনি খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন। আপনার মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আসলে শীতকালে সবজির সুস্বাদু খাবার খেতে খুব ভালো লাগে।আপনার মতামতের জন্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

খুব সুন্দর করে শীতকালীন সবজি দিয়ে বুটের ডালের রেসিপি এটি আমাদের মাঝে শেয়ার করলেন। বুটের ডাল তা সাধারণত সকালে পরোটা দিয়ে খেতে বেশ মজা লাগে। যারা সবজি প্রেমী মানুষ আছেন তাদের জন্য আপনার এই পোস্টটি অনেক উপকারী হবে আশা করছি।
খুবই সুন্দর হয়েছে আপনার প্রতিটি প্রক্রিয়ার উপস্থাপনা।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

জাস্ট অসাধারণ একটি রেসিপি। আমার কিন্তু খুব প্রিয় এই ভেজিটেবল। আপনি খুব গুছিয়ে লিখেছেন প্রতিটি ধাপ এবং ছবি গুলো দারুণ হয়েছে। অসংখ্য ধন্যবাদ এতো মজার রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

সাধারণকে অসাধারণ করে ফুটে তুলে এনেছন ভাই সুন্দর ছিল।

 3 years ago 

আপনার মতামতের জন্য অনেক ধন্যবাদ

 3 years ago 

আমার এমন মিশ্রিত সবজি ডাল দিয়ে রান্না করা,খেতে অনেক বেশি ভালো লাগে। সকালে রুটি বা পরোটার সাথে আমি এটি খেতে বেশি পছন্দ করি। আপনার রেসিপি কালার টা বেশ সুন্দর এসেছে। দেখে বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু হয়েছে। ধন্যবাদ এত সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের সাথে এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33