মজাদার পিঠা রেসিপি

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আজকে আমি আপনাদের মাঝে মজাদার পিঠা রেসিপি নিয়ে এসেছি। আর এই পিঠার রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে পেরে খুবই ভালো লাগছে। বিশেষ করে এই পিঠা রেসিপি নাম দৌল্লা পিঠা।আসলে আমাদের গ্রাম বাংলার এর নাম দৌল্লা, তবে অন্যান্য গ্রামে হয়তো এই পিঠার নাম অন্য কিছু হতে পারে। আসলেই এই পিঠা খেতে খুবই মজা লাগে। কারণ এই পিঠা তৈরি করা সহজ।আর এই পিঠা তিন চার দিন রাখা যায়,নষ্ট হয় না। আর এই পিঠা ঝাল দিয়ে একি ভাবে তৈরি করা যায়।কবে আজকে আমি খেজুরের গুড় দিয়েতৈরি করেছি।খেতে খুবি মজাদার হয়েছিল। তাই আপনাদের মাঝে আজকে এই পিঠার রেসিপি শেয়ার করতে পেরে খুবি ভালো লেগছে।আর এই দৌল্লা পিঠা আমি খুবই পছন্দ করি। ছোটবেলা আমার মা আমাকে এই পিঠা বানিয়ে দিত,আর আমি মজা করে খেতাম।মার হাতে বানানো সেই পিঠার স্বাদ যেন এখুন মুখে লেগে আছে।তাই গতকাল আমি এই পিঠার রেসিপি তৈরি করেছিলাম।তাই আজকে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার পিঠার রেসিপি দেখে আপনাদের ভালো লাগবে।


IMG_20240208_123218.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


GridArt_20240208_123005990.jpg

উপাদানপরিমাণ
১) চাউলের গুঁড়া৩০০ গ্রাম ।
২) লবণপরিমানমতো।
৩)নারিকেল১টি।
৪)খেজুরের গুড়২০০ গ্রাম।
মজাদার পিঠা রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20240208_122816.jpgIMG_20240208_122725.jpg
  • মজাদার এই দৌল্লা পিঠা রেসিপি তৈরি করার জন্য আমি একটি নারিকেল কিনেছি।সেই নারিকেল আমি করিয়ে নিয়েছি এবং কড়াইয়ের মধ্যে নারিকেল এবং খেজুরের গুড় দিয়ে আমি মাখিয়ে জ্বাল দিতে লাগলাম।
ধাপ-২🍲
IMG_20240208_122713.jpgIMG_20240208_122701.jpg
  • নারিকেল ও খেজুর গুড় আমি কড়াই এর ভিতরে ভালোভাবে জ্বাল দিয়ে একটি পাত্রে রেখে দিলাম।
ধাপ-৩🍲
IMG_20240208_122743.jpgIMG_20240208_122853.jpg
  • তারপরে পিঠা তৈরি করার জন্য চাউলের গুড়া আমি একটি পাত্রে নিয়ে নিলাম। সেই পাত্রের ভিতরে হালকা হালকা গরম পানি নিয়ে আমি গোলা তৈরি করতে লাগলাম।
ধাপ-৪🍲
IMG_20240208_122646.jpgIMG_20240208_122617.jpg
  • গোলা তৈরি করা নেওয়ার পরে পিঠার সাইজ করে, এর পেছনে আমি খেজুরের গুড় দেওয়ার ব্যবস্থা করলাম।
ধাপ-৫🍲
IMG_20240208_122602.jpgIMG_20240208_122548.jpg
  • এভাবে আস্তে আস্তে আমি অনেকগুলো দৌল্লা পিঠা তৈরি করে নিলাম।
ধাপ-৬🍲
IMG_20240208_122531.jpgIMG_20240208_122510.jpg
  • তারপরে এই পিঠাগুলো আমি গরম পানির ভিতরে সিদ্ধ করে নিলাম। সিদ্ধ করে নেয়ার পরে এই পিঠাগুলো আমি পানির ভিতর থেকে তুলে নিলাম। এভাবে আমি এই দৌল্লা পিঠা রেসিপি তৈরি করলাম।

IMG_20240208_122455.jpg

👇পরিবেশন🍲

IMG_20240208_123201.jpg

এই দৌল্লা পিঠা রেসিপি শীত ও গরমকালে যখন ইচ্ছা তখনই তৈরি করা যায়। তবে এই রেসিপি শীতকালে খেতে বেশি মজা লাগে। তাই আজকে আমি মজাদার এই পিঠা রেসিপি তৈরি করেছি খেজুরের গুড় দিয়ে। খেজুরের গুড় দিয়ে এই রেসিপি তৈরি করার কারণে আরো বেশি মজাদার হয়েছিলো। তাই আমার এই পিঠার রেসিপি আপনাদের মাঝে শেয়ার করলাম।আশা করছি আমার এই রেসিপি দেখে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা আজকে এ পর্যন্তই, পরবর্তীতে আবার আপনাদের মাঝে ভিন্ন কোনো রেসিপি নিয়ে হাজির হবো, সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

মজাদার একটি পিঠা রেসিপি শেয়ার করেছেন ।শীতের সময় পিঠা পুলি খাওয়ার মজাই আলাদা। আপনার পিঠাগুলো দেখে খেতে ইচ্ছে করছে। এভাবে পিঠা তৈরি করে কখনো খাওয়া হয়নি তৈরি করার ধাপ গুলো খুব সুন্দর ও সহজ আমাদের মাঝে দেখিয়েছেন। চাইলে যে কেউ খুব সুন্দর ভাবে তৈরি করে নিতে পারবে। পিঠা গুলো দেখে বোঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে। এভাবে একদিন ট্রাই করে দেখব। মজাদার পিঠার রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

মজাদার একটি পিঠা তৈরি করেছেন ভাইয়া। আসলে শীতে এই পিঠা গুলো খেতে অনেক ভালো লাগে। তবে অনেক দিকে হলো পিঠা খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে লোভ লেগে গেল। ধন্যবাদ ভাইয়া সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

এ যেন এক অন্যরকম ভালো লাগার রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতেও বেশ চমৎকার আশা করি খেতে খুবই সুস্বাদু ছিল। যেহেতু এখানে নারিকেল আর খেজুরের গুড় ব্যবহার করেছেন অবশ্যই লোভনীয় রেসিপি এটা।

 4 months ago 

খুবই মজাদার দৌল্লা পিঠা রেসিপি তৈরি করেছেন। আসলে এই রেসিপি পরিবেশন দেখে ভালো লাগলো। আসলে এভাবে এই রেসিপি কখনো তৈরি করিনি। তবে আমি এই রেসিপি খেয়েছি। আপনার মা এই রেসিপি ছোটবেলা আপনাকে তৈরি করে দিত জানতে পেরে খুবই ভালো লাগলো। আমার মাও আমাকে তৈরি করে দিয়েছিল। যাই হোক আপনি খেজুরের গুড় ও নারিকেল দিয়ে তৈরি করার কারণে রেসিপিটা বেশী মজাদার মনে হচ্ছে।

 4 months ago 

একই জিনিস বিভিন্ন জায়গায় বিভিন্ন নাম তবে বিভিন্ন জায়গায় বিভিন্ন নাম হলেও স্বাদ কিন্তু একই রকম। পিঠা পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে আর আপনি যেই পিঠা আমাদের মাঝে শেয়ার করেছেন এই পিঠা দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয়। বরাবরই আপনি আমাদের মাঝে অনেক মজাদার মজাদার রেসিপি শেয়ার করে থাকেন, ধন্যবাদ আপনাকে মজাদার একটি পিঠা রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি আজকে মজাদার একটি পিঠা রেসিপি শেয়ার করেছেন। এই দৌল্লা পিঠা খেতে খুবই সুস্বাদু। কিছুদিন আগে আমাদের বাসায় তৈরি করেছিলো। খেতে খুবই মজা লাগে। বিশেষ করে পিঠার ভিতরে নারিকেল দেওয়ার কারণে খেতে আরো বেশি মজা লাগে। ধন্যবাদ মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 4 months ago 

অনেক দারুন একটি ফিঠা রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এই পিঠা রেসিপি খেতে অনেক মজাদার। খেতে কেমন লেগেছে তা অবশ্যই জানাবেন।

 4 months ago 

দৌল্লা পিঠা ভীষণ চমৎকার ও সুন্দরী একটি লোভনীয় পিঠা দেখছি।আমাদের এলাকায় এই পিঠার প্রচলন নেই তাই বানানোর পদ্ধতি, স্বাদও দেখতে কেমন তা আজকে আপনার পোস্টে দেখলাম এবং সুন্দর একটি পিঠা রেসিপি শিখতে পেলাম।খেতে অনেক সুস্বাদু পিঠা গুলো দেখেই বোঝা যাচ্ছে। ধাপে ধাপে তৈরি পদ্ধতি সুন্দর করে আমাদের সাথে শেয়ার করেছেন সব মিলিয়ে অসাধারণ সুন্দর হয়েছে পিঠা গুলো।ধন্যবাদ আপনাকে সুন্দর পিঠা রেসিপিটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64951.20
ETH 3557.52
USDT 1.00
SBD 2.35