"আমার বাংলা ব্লগ"// কবিতা // মনের ঘরে 💖

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


couple-geaa98eac9_1280.jpg

source

আমাদের প্রত্যেকেরই মনের ভিতরে একটি ঘর সাজানো রয়েছে। এই ঘরেতে শুধু প্রিয় মানুষকে নিয়ে বসবাস করার ইচ্ছা আমাদের মনের ভিতর তৈরি হয়। আসলে মনের ইচ্ছা অসীম এই ইচ্ছাগুলো কখনোই জানো শেষ হয় না। মনের মানুষকে নিয়ে মনের ইচ্ছা গুলো আরো রঙিন হতে থাকে। এই ইচ্ছাগুলো যত পূরণ হবে ততই যেন আরো বাড়তে থাকে। কারণ ভালোবাসার প্রিয় মানুষকে নিয়ে মনের ভিতরে যে কল্পনা রয়েছে, এই কল্পনা প্রকাশ করে কখনোই শেষ করা যায় না। শুধু এই প্রিয় মানুষের জন্য যেন মনের ভিতরে হাজারো কল্পনা তৈরি হয়। তাকে নিয়ে অনেক স্বপ্ন আমরা দেখি। সেই স্বপ্নগুলোর মধ্যে মনের ঘরে সেই প্রিয় মানুষকে নিয়ে বসবাস করার ইচ্ছা আমাদের রয়েছে। তো বন্ধুরা আজকে আমি ভালোবাসার প্রিয় মানুষকে কেন্দ্র করে মনের ঘরে এই কবিতাটি দেখে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার কবিতাটি পড়ে আপনাদের ভালো লাগবে।


মনের ঘরে
মোঃরায়হান রেজা

মনের ঘরে রেখেছি,
তোমার জায়গা খুব যত্ন করে।
ভালোবাসায় ভরিয়ে দাও,
আমার এই মনের ঘটি জুড়ে।


সেই ঘরেতে রাখবো তোমাকে,
ভালোবাসার আদর সোহাগে।
ঘরটি ভরে উঠবে তোমার ভালোবাসার ছোঁয়া পেয়ে।
তুমি আমার মনের মানুষ থাকো তাই মনের ঘরেতে।

স্বপ্ন ছিল তোমায় নিয়ে,
বাধবো সুখের ঘর।
সেই ঘটিতে থাকবো,
মোরা জীবন জীবন ভর।

মনের এই ঘরেতে সকল বাঁধা দূর করে,
রাখবো তোমাকে রাণী করে,
ভালোবাসায় ভরে উঠবে,
তাই আমাদের এই ঘরটি জুড়ে।

আমার মনের সবটা জুড়ে আছো শুধু তুমি,
তাইতো তোমার জন্য মনের ঘর আমি তৈরি করেছি।
সেই ঘরেতে রাখবো তোমাকে আমার বধু করে,
ভালোবাসায় ভরে উঠবে আমাদের এই জীবন জুড়ে।

সেই ঘরেতে তোমায় নিয়ে,
বাঁচতে চাই হাজার বছর ধরে।
সকল বাঁধা দূর করে,
থাকবো তোমায় নিয়ে আজীবন ধরে।

fox-ga73d03b37_1920.png

source

মনের ঘরে প্রিয় মানুষকে নিয়ে শান্তিতে বসবাস করার ইচ্ছা আমাদের মনের ভিতরই তৈরি হয়। তাকে নিয়ে যুগ যুগ ধরে এই মনের ঘরেতে বসবাস করার ইচ্ছা যেন কল্পনাতে থাকে এই কল্পনাগুলো তখনই পূরণ হয় যখন প্রিয় মানুষকে নিয়ে সারা জীবন বেঁচে থাকার অনুপ্রেরণা পাওয়া যায় এবং তাকে নিজের করে পাওয়া হয়। তো বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে মনের ঘরে ভালোবাসার এই কবিতাটি লিখে শেয়ার করলাম। আশা করছি আমার কবিতাটি পড়ে আপনাদের ভালো লাগবে। তো আজকে এখানেই শেষ করছি, পরবর্তীতে আবারও আপনাদের মাঝে ভিন্ন কোন কবিতা নিয়ে হাজির হব। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

আপনার প্রিয় মানুষকে নিয়ে সবসময়ই দেখছি খুব সুন্দর সুন্দর কবিতা লিখেন। আপনার কবিতা পড়ে অনেক ভালো লেগেছে। সবসময়ই আপনার কবিতা পড়া হয়। আজকের কবিতাটি খুব সুন্দর হয়েছে। প্রতিটা লাইন খুব সুন্দর ভাবে মিলিয়ে লিখেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59588.19
ETH 2572.25
USDT 1.00
SBD 2.50