পরিচয় পর্ব ১৯.৮.২০২১।। আমার বাংলা ব্লগ🏝️🏝️।।

পরিচয়

IMG_1629391339923.jpg

লোকেশন https://what3words.com/gashes.compelled.changed-



হ্যালো আসসালামু আলাইকুম আমার নাম মোঃ ফারদিন রাতুল আমার দেশ বাংলাদেশ, আমি যশোর জেলায় থাকি।আমার বাবা সরকারি চাকরি করে, আমার মা গৃহীনী।আমার ১টা বোন আছে আমি সবার ছোট। আমি ১৯৯৯ সালে জন্মগ্রহণ করি। ছোট বেলা থেকেই অনেক দুস্টু ছিলাম খুব চঞ্চল ছিলাম। আমার শৈশব কাটে গ্রামে। ৬ বছর বয়সে আমাকে গ্রামের স্কুলে ভর্তি করিয়ে দেয়। গ্রামের স্কুলে পড়াশোনা করি ক্লাস ৫ পর্যন্ত । যশোর প্রাইমারি স্কুলে। পরে ক্লাস ৬ এ শহরে চলে আসি | যশোর সরকারি উচ্চ বিদ্যালয় এ ভর্তি হয়। ছোট বেলা থেকে আমার মেধা তেমন একটা ভালো ছিলো না পড়াশোনা তেমন করতাম না ফাজিল ছিলাম, খুব, কিন্তু পরে খুব পড়াশোনা করি। এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেলাম। আমার বাবা মা খুব খুশি হয়েছিলো৷ পরে কলেজ এ ভর্তি হলাম। এছাড়াও মেয়েদের ভিতর ফারজানা, শিপা, রুকাইয়া আমার খুব ক্লোজ বান্ধবী ছিলো। আমরা কলেজে অনেক মজা করতাম ,কলেজ লাইফ এ অনেক মজার কাহিনি আছে একটা শেয়ার করি আপনাদের মাঝে | আমরা ফ্রেন্ড রা মিলে সন্ধ্যায় দিকে নদীর পাড়ে হাটতে ছিলাম হঠাৎ দেখলাম বিরাট একটা ডাব গাছ, সেই রাতেই প্লান করলাম ডাব চুরি করবো,পরে আব্দুল্লাহ গাছে ঊঠে গেলো ডাব গাছে, প্রায় ১০-১২ টা ডাব পাড়লো, আমরা খেলাম সাথে সাথেই, আহ চুরি করার মজাই আলাদা। এই রাতের কথা জীবনেও ভুলবো না। এভাবেই আমাদের স্কুল জীবন কেটে গেলো। কলেজে ভর্তি হলাম, এইসএসসি পরিক্ষায় ও গোল্ডেন এ প্লাস পাই আল্লাহ রহমতে৷ পরে ঢাকা বিশ্ববিদ্যালয় এ চান্স পাই।

iMG_1629391392093.jpg

লোকেশন https://what3words.com/gashes.compelled.changed-



বিশ্ববিদ্যালয় জীবন

ভার্সিটি লাইফ কার না ভালো লাগে, আমার ইচ্ছা ছিলো ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার, আল্লাহর রহমতে শেষমেষ আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পাই। আমি অমর একুশে হলে থাকি,সেখানে আমার রুমমেট নাঈম, শুভ, মাসুম এরা৷ ভারসিটি অনেক কিছু মনে পড়ে,প্রায় ১/১.৫ দেড় বছর বিশ্ববিদ্যালয়ের মুখ দেখি না করোনার জন্য।

শখ

IMG_1629391331789.jpg

লোকেশন https://what3words.com/gashes.compelled.changed-



আমার শখ ছিলো বাগান করা, আমার ছাদ বাগান এ হরেক রকম গাছ ছিলো তারগোলাপ,বেলী,রজনীগন্ধা,নয়নতারা,জূই,গাধা ফুল ছিলো। এছাড়াও শখের ভিতর আছে টিকিট সংগ্রহ করা, এবং নতুন টাকা জমানো। ঈদের আমি নতুন টাকা সালামি পেলে তা জমিয়ে রাখি। অনেক রকম ফলের গাছ ছিলো তার মধ্যে আম,ড্রাগন গাছ ছিলো আমার ঘুড়ি ঊড়াতে খুব ভালো লাগে। আমার শখের ভিতর ফটোগ্রাপি করতে খুব ভালো লাগে আমার নিজস্ব ক্যামেরা আছে। আমি অনেক প্রোগরাম এ ফটোশুট করেছি৷ ছবি তুলতে আমার অনেক ভালো লাগে। বই পড়তে আমার অনেক ভালো লাগে, আমি অনেক বই প্রেমী। হুমায়ুন আহমেদ আমার প্রিয় লেখক।

মুভি

আমার ইংলিশ মুভি দেখতে ভালো লাগে , আমার কিছু পছন্দের মুভি টাইটেনিক, পাইরেটস অফ কেরিবিয়ান, গডজিলা, এভেটার। অবসর সময়ে আমি,মুভি, গেম খেলে, গান শুনে সময় কাটায়।

মিউজিক

IMG_1629391398959.jpg

লোকেশন-https://what3words.com/drives.saunas.grinders



গান কার না ভালো লাগে ,আমি প্রায় গান শুনি বাংলা হিন্দী ইংলিশ সব,ধরনের গান শুনি | বেসীর ভাগ বাংলা গান শোনা হয়।

খেলাধুলা

খেলাধুলা কার না পছন্দ ঠিক তেমনি আমার খেলাধুলায় ভিতর ব্যাডমিন্টন খেলা প্রিয়৷ ব্যাডমিন্টন খেলা হয় শীত কাল এ, এই খেলায় আমি অনেক পুরস্কার পেয়েছি। সাতার কাটতে আমার খুব ভালো লাগে, সাতারে অনেক বার পুরস্কার পেয়েছি। ব্যাডমিন্টন এর পাশাপাশি ক্রিকেট,ভলিবল, দাবা খেলে থাকি।

ভ্রমন

iMG_1629391318462.jpg

লোকেশন-https://what3words.com/section.landscaping.redeemable


আমি অনেক ভ্রমন পিপাসু, ভ্রমণ করতে কার না ভালো লাগে , আমি প্রায় বাংলাশের সব স্থান এ ঘুরছি তার মধ্যে কুয়াকাটা, কক্সবাজার,সেন্ট মারটিন,টেকনাফ, চট্টগ্রাম, বরিশাল,ঢাকা,দিনাজপুর, রংপুর জেলার দর্শনীয় স্থান ঘুরছি। ইচ্ছা আছে ৬৪ জেলার ভ্রমণ করবো ইনশাআল্লাহ আল্লাহ চাইলে।

সবায় ভালো থাকবেন
আমার জন্য দোয়া করবেন। আমার ইচ্ছা আছে পুরো পৃথিবী ঘুরার।

বেস্ট রিগার্ড
@ratul01

Sort:  

আপনার পরিচিত পোস্ট খুবই সুন্দর ভাবে তুলে ধরেছেন।আপনাকে আমাদের কমিউনিটিতে স্বাগতম।

অনেক অনেক ধন্যবাদ @Sabbirr ভাইয়া❤️❤️❤️

আমাকে সাপোর্ট দেয়ার জন্য।

আমি জেনো ভালো ভালো পোস্ট শেয়ার করতে পারি আপনাদের মাঝে

 3 years ago 

আপনাকে আমার বাংলা ব্লগে স্বাগতম। আপনি খুব মেধাবী একজন ছাএ। আপনার সম্পর্কে জানতে পেরে ভালো লাগল। কমিউনিটির রুলস গুলো মেনে চলবেন। এজন্য pinned করা পোস্ট গুলো ভালো করে লক্ষ করুন। আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

অনেক অনেক ধন্যবাদ @emon42 ভাইয়া।
আমাকে সাপোর্ট করবেন আশা করি ভালো কিছু উপহার দিবো আপনাদের।

 3 years ago 

আপনাকে স্বাগতম।

ধন্যবাদ @mrahul40 ভাইয়া❤️

 3 years ago 

আপনার পরিচিতি পেয়ে খুবই ভালো লাগলো।ধন্যবাদ আমাদের সাথে যুক্ত হওয়ার জন্য।আশা করছি ভাল কিছু আপনার কাছ থেকে জানতে এবং শিখতে পারবো।শুভ কামনা রইলো আপনার জন্য।

অনেক অনেক ধন্যবাদ @ashik333 ভাইয়া❤️❤️

Loading...

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.030
BTC 59592.00
ETH 2545.54
USDT 1.00
SBD 2.54