"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -০৫ ( স্ট্রীটফুড রিভিউ প্রতিযোগিতা ) || "Amar Bangla Blog" Contest - 05 (street food review contest )



আসসালামু আলাইকুম,


সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলে খুব ভালো আছেন। আমরা প্রায় সবাই স্ট্রীটফুড পছন্দ করি। রাস্তার পাশ দিয়ে হাটার সময় চোখে পড়লেই যেন মনকে আর লুকানো যায় না। এরকমই একটা স্ট্রীটফুড রিভিউ প্রতিযোগিতার আয়োজন করেছেন @rex-sumon ভাই। আমি আন্তরিক ভাবে @rex-sumon ভাইকে ধন্যবাদ জানাই এতো সুন্দর একটা প্রতিযোগিতার আয়োজন করার জন্য। আমরা বিভিন্ন ধরনের স্ট্রীটফুড খেয়ে থাকি। আজকে আমি আমার পছন্দরে স্ট্রীটফুড নিয়ে আপনাদের সাথে কিছু কথা বলব। আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের স্ট্রীটফুড রিভিউ পোষ্টটা ভালো লাগবে। চলুন শুরু করি-


PicsArt_08-17-06.33.02.jpg


স্ট্রীটফুড বলতে মূলত আমরা বুঝি,- যে সকল খাবার গুলো বিভিন্ন রাস্তার পাশের দোকানে বিক্রয় করা হয় সেগুলোকে। তবে এটা কোনো বড় রেস্টুরেন্টও হতে পারে। বিশেষ করে আমরা যখন বিকালে বা সন্ধার পর কোথাও হাটতে যায় তখন এ ধরনের খাবার সবচেয়ে বেশি পরিমাণে খেয়ে থাকি। এছাড়াও বন্ধু, পরিবার, সহ আপনজনদের নিয়েও আমরা স্ট্রীটফুড এর আনন্দটা উপভোগ করে থাকি। খাবারটা যার যার পছন্দ মতো খেয়ে থাকলেও আনন্দটা সবাই এক সাথে উপভোগ করা যায়।



আমি বেশির ভাগ সময় বাজারে বা বিকালে হাটতেঁ গেলে এ ধরনের স্ট্রীটফুড প্রচুর খেয়ে থাকতাম। তবে করোনার কারণে তেমন একটা বাইরে গিয়ে এই ধরনের খাবার খাওয়া হয় না। তবে আমি গত কাল আমার এক বন্ধুর সাথে বিকালে হাটতেঁ বেরিয়েছিলাম। আমরা দুজনেই কুষ্টিয়াতে ম্যাচে থাকি। আসরের নামাজ আদায় করে দুইজন এক সাথে হাটতেঁ হাটতে কুষ্টিয়া ইসলামিয়া গলির ওখানে গেলাম।


IMG_20210817_163857_901.jpg

যাওয়ার সময় তোলা
Device : Itel vision 1.
w3w link


ওখানে গিয়ে আমরা এনএস রোড এর পাশে একটা স্ট্রীটফুডের দোকানের পাশে দাড়ালাম। দোকানটিতে বিভিন্ন ধরনের চপ, পেঁয়াজি, বিক্রয় করা হচ্ছে। আমার কাছে তেলে ভাজা হিসেবে সব ধরনের চপই প্রায় ভালো লাগে। যেহেতু আমরা দুইজন ছিলাম, তাই দুইজনের জন্য চপ অডার দিলাম। তবে আমি লোভে পরে বেশি এই ধরনের খাবার খাই না। একটা নিয়ম মেনে খাই, যাতে কোনো সমস্যা না হয়। আমি শুধু বেগুনির চপ নিলাম, আর আমার বন্ধু বেগুনির সাথে পেঁয়াজিও নিলো।


IMG_20210817_163932_444.jpg

স্ট্রীটফুড এর দোকান
Device : Itel vision 1.
w3w link


তবে আমার কাছে একটা মজার জিনিস হলো এ ধরনের খাবার খেতে গেলে বেশির ভাগ সময়ই দাড়িয়ে খাবারটা খেতে হয়। সবাই এসে রাস্তার পাশে দাড়িয়ে খাবার খাচ্ছেন। আমার বেশ মজাই লাগছি।


IMG_20210817_164037_220.jpg

স্ট্রীটফুড হাতে নিয়ে আমি দাড়িয়ে আছি
Device : Itel vision 1.
w3w link


দোকানে ছিল একটা ছোট ছেলে। আমরা প্রথমে তাকে গিয়ে বলি আমরা যে খাবারটা খাব, সেটা দেওয়ার জন্য। এরপর সে আমাদের চাহিদা মতো স্ট্রীটফুড দেয়। ছেলেটা দোকান দাড়ের ছেলে হবে মনে হয়।


IMG_20210817_164049_925.jpg

IMG_20210817_164001_182.jpg

ছোট ছেলে স্ট্রীটফুড বিক্রয় করছে
Device : Itel vision 1.
w3w link


এরপর আমরা খাবারটা নিয়ে খাওয়া শুরু করলাম। রাস্তার পাশে দারিয়েই খাবারটা খাচ্ছিলাম। গরম গরম বেগুনি খেতে বেশ মজা লাগে। গালের মধ্যে গিয়ে কুরমুরে আওয়াজ হয়। খাওয়ার সময় অন্য ধরনের একটা স্বাদ পাওয়া যায়।


IMG_20210817_164016_444.jpg

প্লেটে চপ এবং পেঁয়াজি
Device : Itel vision 1.
w3w link



এই ধরনের স্ট্রীটফুড আমার পছন্দের কারণ?


এই ধরনের খাবার বেশির ভাগ জায়গাতেই পাওয়া যায় এবং দামেও সস্তা। খেতেও বেশ সুস্বাদু। এজনই মূলত এই ধরনের খাবার আমার কাছে বেশ প্রিয়। মূলত সব সময় খাবারটা দামে কম হওয়ার কারণে খাওয়া যায়। আমাদের সব সময় বেশি দাম দিয়ে রেস্টুরেন্ট বা হোটেলে খাওয়া হয় না। এই ধরনের খাবারের দাম ৫টাকা থেকে শুরু করে ৫০ টাও হয়ে থাকে। যা খাওয়াটা আমাদের সবারই কাছে খুব একটা কষ্ট কর না। এই ধরনের বিভিন্ন কারণেই মূলত এই স্ট্রীটফুড আমার কাছে বেশ প্রিয়। এই ধরনের খাবারগুলো বাসাও খুব সহজেই তৈরি করে খাওয়া যায়।


আমি আজকে আমার পছন্দের স্ট্রীটফুড নিয়ে কিছু কথা আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আপনাদের সবার কাছে ভালো লেগেছে। হয়ত আপনারাও আমার মতো এই ধরনের খাবার খেতে বেশ পছন্দ করেন। তবে এই ধরনের খাবার বেশি পরিমাণে খাওয়া আমাদের স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। অবশ্যই এই মহামারির সময়ে সকল স্বাস্থ্য বিধি মেনে চলবেন।


সবাইকে অনেক ধন্যবাদ আমার আজকের স্ট্রীটফুড রিভিউ পোষ্টটা দেখার জন্য এবং আপনাদের মূলবান সময়টা ব্যয় করে মতামত জানানের জন্য।



logo.gif

Sort:  
 3 years ago 

দিলেন তো ক্ষুধা বাড়িয়ে । ভালো ছিল ।শুভেচ্ছা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

পিয়াজু আমার ও অনেক পছন্দের ভাই। আপনি অনেক সুন্দর রিভিউ করেছেন । আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে তোমার Street food এর পোস্ট টা। আমার তো দেখেই খেতে ইচ্ছা করছে।

চলে আসো কুষ্টিয়া, এক সাথে খাবোনে।

 3 years ago 

শনিবার যাইতে পারি।

আসলে কল দিও।

 3 years ago 

ঠিক আছে।

 3 years ago 

চমৎকার লিখেছেন।ধন্যবাদ। শুভ কামনা♥

ধন্যবাদ।

 3 years ago 

পিঁয়াজু ও বেগুনি আমার খুব পছন্দের একটি খাবার।কিন্তু আমি চেষ্টা করি এগুলি বাড়িতে তৈরি করে খাওয়ার।খুব সুন্দর লিখেছেন ভাইয়া।ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ বোন।

 3 years ago 

এই খাবার গুলো আমার খুব ভালো লাগে।খাইতে খাইতে তো আমি হয়ে গেছি তাজা।
এগুলো খেতে অনেক মজা।

বাহ্ অনেক সুন্দর ছন্দ মিলাইছেন তো।

 3 years ago 

একটু একটু পারি

 3 years ago 

আমার অনেক ভালো লাগে। বাসা থেকে বার হলেই প্রায় সব সময় এই সব খাওয়া হয়। শুভ কামনা আপনার জন্য।

ধন্যবাদ।

 3 years ago 

ওহ্। জিভে জল আনা পোস্ট ছিল ♨️
অসাধারণ চালিয়ে যান।
শুভ কামনা রইল 🥀

ধন্যবাদ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ।

সবটা বেশ গুছিয়ে লিখেছেন কিন্তু। পরতে নিয়ে মজা পেলাম খুব। আর এই খাবার গুলো এমন কেউ নেই যে পছন্দ করেন না,, এতটাই মুখরোচক। 👌

ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64192.94
ETH 2764.54
USDT 1.00
SBD 2.65