DIY-(এসো নিজে কিছু করি)||গোপাল ভাড় কাটুন অংকন।||10% beneficiaries @shy-fox.||



❤️আসসালামু আলাইকুম,


🌾সবাইকে স্বাগতম🌾



১৩ অক্টোবর , ২০২১.
বুধবার ।


সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। দাদা, প্রতি মাসের দ্বিতীয় সপ্তাহে DIY(এসো নিজে করি) । ইভেন্ট চালু করেছেন। এই সাত দিনে সবাই তার নিজের মধ্যে লুকিয়ে থাকা সকল দক্ষতাগুলোকে বাইরে বের করে প্রকাশ করতে পারবে। আমি নিজেও এই ইভেন্টে অংশগ্রহন করে থাকি। এই সপ্তাহেও আমি "এসো নিজে করি" ইভেন্টে অংশগ্রহন করতে যাচ্ছি। আজকে আমি আপনাদের সাথে একটা সুন্দর ড্রইং শেয়ার করব। আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে।



আমাদের সবার মাঝে লুকিয়ে আছে নানা ধরনের প্রতিভা। এই প্রতিভাগুলোকে আমরা বাইরে বের করতে ভয় পাই বা মাধ্যম পেতাম না। কিন্তু "আমার বাংলা ব্লগ " এই সুযোগ করে দিয়েছেন। আমি ড্রইং করতে বেশ ভালোবাসি। অবসর সময়গুলোকে যাতে নষ্ট না হয়,সেজন্য আমি এই সময়টাতে কিছু একটা ড্রইং করে থাকি। আজকে আমি গোপাল ভাড় কাটুনের গোপালের ছবিটা অংকন করার চেষ্টটা করেছি। আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে।


IMG_20211013_125645_467.jpg

গোপাল ভাড় কাটুন অংকন।



উপকরণ-

১। পেপার।
২। কালো কালার কলম।
৩।পেন্সিল ২বি এবং ৬বি।
৪। বিভিন্ন কালার রঙ।



ধাপ- ১.

IMG_20211013_125600_938.jpg

প্রথমে আমি পেন্সিল দিয়ে চোখ, নাক এবং মুখটা অংকন করে নিলাম।



ধাপ- ২.

IMG_20211013_125612_919.jpg

এবার আমি পূরা মুখটা অংকন করলাম। চেষ্টটা করেছি গোপাল ভাড়ের মুখের মতো করার।



ধাপ- ৩.

IMG_20211013_121532.jpg

এরপর এক পাশের হাতের অংশটুকু অংকন করলাম।



ধাপ- ৪.

IMG_20211013_121736.jpg

এবার দেহের জামা সহ দুই হাত অংকন করা শেষ করলাম।



ধাপ- ৫.

IMG_20211013_121940.jpg

এবার আমি নিচের পায়ের অংশসহ বাকি অংশটুকু অংকন করে নিলাম।



ধাপ- ৬.

IMG_20211013_122746.jpg

এবার একটা কালো কালার কলম নিয়ে সকল দাগগুলো কলম দিয়ে দাগ দিয়ে তারপর রাবার দিয়ে পেন্সিলের দাগগুলো মুছে দিলাম।



ধাপ- ৭.

IMG_20211013_123045.jpg

এবার কালার করার পালা। প্রথমে আমি জামার কালারটা করলাম।



ধাপ- ৮.

IMG_20211013_123344.jpg

এবার আমি হাত, মুখ এবং পাশের অংশের কালার করে নিলাম।



ধাপ- ৯.

IMG_20211013_123607.jpg

এরপর গামছা এবং ধুতির কালার করলাম।



ধাপ- ১০.

IMG_20211013_125645_467.jpg

এবার আমি ৬বি পেন্সিল ব্যবহার করে সকল দাগগুলো পূর্ণরায় দিলাম এবং চুলের এবং পায়ের জুতাট কালার করলাম। এভাবেই আমি গোপাল ভাড় কাটুন অংকন শেষ করলাম।


IMG_20211013_125540_862.jpg


আমি আজকে গোপাল ভাড় কাটুনটা অংকন করার চেষ্টটা করেছি। আমি গোপালের চেহারাটা ঠিক করেই অংকন করার চেষ্টটা করেছি।



আশা করি আমার আজকের "এসো নিজে করি" পোষ্টটা আপনাদের সবার কাছে ভালো লেগেছে। আমি চেষ্টটা করেছি বিষয়টা আপনাদেরকে খুব সুন্দর ভাবে বোঝানোর জন্য। সবাই ভালো থাকবেন।সুস্থ থাকবেন।



সবাইকে অনেক ধন্যবাদ আমার আজকের পোষ্টটা পড়ার জন্য এবং আপনাদের মূল্যবান মতামতটা জানানোর জন্য।



আমার পরিচয়


IMG_20210909_192130_163.jpg

আমি মো:রাসেল আহমেদ। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউট এর ইলেকট্রিক্যাল ডিপার্টমেন্টের তৃতীয় পর্বে অধ্যায়ন রত আছি। আমি ছবি আঁকতে এবং ফটোগ্রাফি করতে এবং যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমাইট প্লাটফর্মে কাজ করতে।



logo.gif


Sort:  

চমৎকার হয়েছে ভাইয়া আপনার গোপাল ভাড় এর আর্টটি।আমার সব থেকে ভালো লাগছে ছবিটিতে কালার করার ধরণগুলো।এর মাধ্যমে গোপাল ভাড়ের ছবিটি একদম অরিজিনাল আর্টওয়ার্ক লাগছে।শুভকামনা রইলো আপনার জন্য।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

মনে হচ্ছে সরাসরি গোপাল ভাড়ের ছবি তুলা হয়ছে। অনেক অনেক সুন্দর হয়ছে আপনার আঁকা গোপাল ভাড়ের কার্টুনটি। শুভকামনা রইল আপনার জন্য

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বাংলাদেশ, পশ্চিমবঙ্গ তথা তামাম বাঙালিদের মধ্যে গোপাল ভাঁড় একটি বিখ্যাত চরিত্র. ছোটবেলা থেকেই সকলেই কমবেশি পড়েছে গোপাল ভাঁড় এর হাসির ছোট গল্প গুলি. ছোটরা ছাড়াও বড়োরাও এই চটুল কাহিনীগুলি পছন্দ করেন. এখন গোপাল ভাঁড় এর বিভিন্ন অ্যানিমেশন ভিডিও এসে গেলেও ওই গল্পগুলি পড়ার আনন্দ এ আলাদা।

আপনার আঁকানো গোপাল ভারের চিত্র অংকন আমার কাছে বেশ ভালো লেগেছে। শুভকামনা রইলো আপনার জন্য।

ধন্যবাদ আপনার এতো সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

পছন্দের কার্টুন গুলোর মধ্যে গোপালভাড় একটা।আগে খুব দেখতাম এই কার্টুনটা।আপনার অংকনটা অসাধারন হয়েছে।শুভকামনা রইলো আপনার জন্য।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

গোপালের ছবিটি অনেক সুন্দর হয়েছে ভাই। গোপাল ভাড় কার্টুনটা আমার অনেক প্রিয়। গোপালের বুদ্ধি দেখে আমি অবাক হয়।আপনি সুন্দর করে অঙ্কন করেছেন।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

একদম কৃষ্ণনগরের গোপাল ভাঁড় হয়েছে । গোপাল ভাঁড়ের কার্টুন গুলো বেশ মজার। আপনার অঙ্কন অনেক ভাল হয়েছে👌

ধন্যবাদ দাদা এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ্ বাহ্ গোপাল তোমাকে তো দেখে আমি বাস্তব মনে করেছি। একথায় অসম্ভব সুন্দর আর্ট ছিল। আপনার প্রতিভা প্রশংসার দাবিদার। শুভকামনা রইল আপনার জন্য ভাই।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি খুবই সুন্দর ভাবে গোপাল ভাঁড়ের ছবি অঙ্কন করেছেন। গোপাল ভাঁড়ের গল্প আমার খুবই ভালো লাগে। আমি সেই ছোটবেলা থেকে গোপাল ভাঁড়ের ভিডিও দেখি। এই মজার মজার গল্প গুলো আমার খুবই ভালো লাগে।আপনি সত্যি সত্যিই একদম হুবহু সেই গোপাল ভাঁড়ের ছবি আঁকি আছেন। আমার খুবই ভালো লেগেছে।আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

চমৎকারভাবে আপনি গোপাল ভাঁড় কার্টুনের চিত্র অঙ্কন করেছেন। আমি প্রথমে ভেবেছিলাম টেলিভিশনে গোপাল ভাঁড়কে দেখছি। আমি আপনার অঙ্কন দেখে মুগ্ধ হয়ে গেলাম। অসাধারণ হয়েছে ভাইয়া গোপাল ভাঁড় কার্টুনের চিত্র অঙ্কনটি। আপনি খুবই দক্ষতার পরিচয় দিয়েছেন ভাইয়া। শুভকামনা রইলো আপনার জন্য।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago (edited)

গোপাল ভাড় আমার খুবই পছন্দের একটি কার্টুন ক্যারেক্টার।আমি মাঝে মধ্যে ভাবি এমন একজন মানুষ আমাদের মাঝে আজো বেচে থাকলে হয়তো দেশটা আরো বেশি সুন্দর হতো।
সুন্দর হয়েছে আপনার আর্টটি ভাইয়া।
ভাইয়া অংকন বানানটি কয়েক জায়গায় ভুল আছে,পারলে ঠিক করব নিয়েন।ধন্যবাদ।

ধন্যবাদ আপু এতো সুন্দর একটা মন্তব্যের জন্য। আমার বানান ভুলটা ধরিয়ে দেওয়ার জন্য আবারও ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 61428.91
ETH 3382.72
USDT 1.00
SBD 2.50