বৃষ্টির দিনে ম্যাচের বাজার করার অভিঙ্গতা। ||10% beneficiaries @shy-fox. ||♥



❤️আসসালামু আলাইকুম,


🌾সবাইকে স্বাগতম🌾



১৮ সেপ্টেম্বর, ২০২১.
শনিবার।


সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই খুব ভালো আছেন। আমাদের অনেকেরই কাছে বৃষ্টির দিনটা খুব পছন্দ, আবার অনেকের কাছে এই সময়টা বিরক্তিকর। তবে আমার কাছে বেশ ভালোই লাগে। তবে যারা চাকরি জীবি তাদের জন্য বৃষ্টির দিনটা বেশ কষ্ট কর বিষয়। কারণ, বৃষ্টির মধ্যে অফিসে যাওয়াটা একটু বিরক্তির বিষয়। যাই হোক, আমি সেদিন বৃষ্টির মধ্যে ম্যাচের বাজার করতে গেছিলাম। ম্যাচের নিয়ম, মানা লাগবেই,সেটা বৃষ্টি হোক বা না হোক। যে কোনো পরিস্থিতির মাঝেই ম্যাচের বাজার করতে যেতে হয়। একজনকে মাসের মধ্যে দুইবার ম্যাচের বাজার করতে হয়। আমি আগে একদিন করেছিলাম, আবার ১৫ দিন পর আবার সেদিন বাজারে গেলাম। কিন্তু সেদিন সকাল থেকেই বৃষ্টি হচ্ছিল। বৃষ্টির মধ্যে ম্যাচের বাজার করার মুহূর্তের অনুভূতিটা কেমন, সেটা আজকে আপনাদের সাথে শেয়ার করব। আশা করি সবাই বিষয়টা বুঝতে পারবেন। চলুন শুরু করি-


PicsArt_09-17-10.00.02.jpg


গত মঙ্গলবার ছিল আমার এবং আমার এক বন্ধুর ম্যাচের বাজার করার দিন। দুই জন মিলে বাজার করতে যাওয়া লাগে। ঘুম থেকে চোখের পাতা তুলতেই, দেখি বাইরে ঝন ঝন শব্দ হচ্ছে। জানালাটা কেবই একটু খুলতেই দেখি বাইরে বৃষ্টি হচ্ছে। বেশ ভালোই লাগছিল। বৃষ্টি দেখে আরও কিছুটা সময় ঘুমিয়ে নিলাম। ৯ টার পর যখন ঘুম থেকে উঠে সকালের খাবার খাওয়ার পর বিছানার উপর বসেছিলাম।, ম্যাচের ম্যানেজার এসে বাজারের লিস্টটা ধরিয়ে দিয়ে বললেন, বাজারে যাও। বললাম, ভাই বাইরে বৃষ্টি হচ্ছে, তখন বললেন খাবার খেতে হলে, বাজারে যাওয়াই লাগবে। আর কিছু বললাম না। আমি এবং আমার এক বন্ধু ছাতা নিয়ে বেরিয়ে পড়লাম, বাজার করার জন্য।



IMG_20210917_095409_485.jpg

IMG_20210917_095352_352.jpg

বাজারে যাওয়ার সময়
Device :Itel vision 1.
w3w link



ম্যাচ থেকে বেরিয়ে রাস্তা দিয়ে আমরা হাঁটা শুরু করলাম। আমাদের এমনই কপাল, একটা রিকসাও রাস্তায় পেলাম না। অনেক ক্ষণ ধরে রাস্তায় দাড়ালাম। এরপর হাঁটা শুরু করলাম। কিছুটা দূর হাঁটার পর একটা রিকসা পেলাম, তাও ভাড়া বেশি দেওয়া লাগবে। কি আর করার বৃষ্টির মধ্যে যেতে হবে তাই উঠে বসলাম। আমাদের ম্যাচ থেকে বাজারটা একটু দূরে। রিকসাই যাওয়ার সময় দেখি, রাস্তায় যেন পানির বন্যা বয়ে গেছে।



IMG_20210917_095432_684.jpg

বৃষ্টির পানিতে রাস্তা ভেসে গেছে

এরপর আমরা বাজারের ভিতরে ঢুকলাম। প্রথমে মসলার দোকান মসলার তালিকাটা রেখে সবজি বাজারে গেলাম। সবজি বাজারে গিয়ে আমার চোখ যেন কপালে উঠে গেল। বাজারে হাটু সমান পানি । তার মধ্যে হেটে বাজার করতে হবে। তখন খুবই রাগ হচ্ছিল আমার। রাগ হলেও কিছু করার নাই, বাজারে যখন আইছি বাজার তো করতেই হবে।



IMG_20210917_095451_361.jpg

বাজারের মধ্যে দাড়িয়ে
Device :Itel vision 1.
w3w link



এরপর প্যান্টটা গুছিয়ে অনেক সময় পানির মধ্যে ঘুরে ঘুরে বাজার করলাম। খুব সাবধানে পা দেওয়া লাগছিল, কারণ কোথায় গত আছে সেটা তো আর জানি না। পানির মধ্যে পরে গেলে মান সম্মান আর থাকবে নানে। অনেক কষ্ট করে হাতে বাজারের ব্যাগ নিয়ে পানির মধ্যে হেটে বাজার করলাম।



IMG_20210917_095601_215.jpg

IMG_20210917_095530_910.jpg

IMG_20210917_095522_352.jpg

IMG_20210917_095508_811.jpg

IMG_20210917_095458_137.jpg

IMG_20210917_095443_525.jpg

হাটে বাজার করার সময়
Device :Itel vision 1.
w3w link



প্রায় দেড় ঘন্টা বৃষ্টির মধ্যে ঘুরে বাজার করে আবার গেলাম মাছের বাজারে মাছ কিনতে।মাছ কিনপ সব বাজার করা শেষ করে আবার বৃষ্টির মধ্যে রিকসা নিয়ে ম্যাচে চলে আসলাম। পূরা সময়টা বৃষ্টি হচ্ছিল। বেশ বিরক্ত হয়েই বাজারটা করেছিলাম। ছাত্র জীবনের সবচেয়ে বড় কষ্ট ম্যাচের বাজার করা। ম্যাচে থাকতে গেলে নিয়ম মানাই লাগবে। অবশেষে বাজার করে রুমে পৌছলাম।



বৃষ্টির মধ্যে ম্যাচের বাজার করার অনুভূতিটা আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আপনারা বুঝতে পারছেন বৃষ্টির দিনে বাজার করা কতটা কষ্টের কাজ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।



সবাইকে অনেক ধন্যবাদ আমার আজকের পোষ্টটা পড়ার জন্য এবং আপনাদের মূল্যবান সময় ব্যায় করে মতামতটা জানানের জন্য।



আমার পরিচয়


IMG_20210909_192130_163.jpg

আমি মো:রাসেল আহমেদ। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউট এর ইলেকট্রিক্যাল ডিপার্টমেন্টের তৃতীয় পর্বে অধ্যায়ন রত আছি। আমি ছবি আঁকতে এবং ফটোগ্রাফি করতে এবং যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমাইট প্লাটফর্মে কাজ করতে।



logo.gif


Sort:  

আমাদের জীবনে প্রতিটা ক্ষেত্রে অভিজ্ঞতা থাকা ভালো। সে ক্ষেত্রে সকল বিষয়ে সঠিক ধারণা পাওয়া যায় এবং জীবনের বাস্তব মুখী দিকগুলো সম্পর্কে জানা যায়।

ধন্যবাদ আপনাকে সুন্দর এই গল্পের জন্য

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

বৃষ্টির মধ্যে বাইরে যাওয়াটাই অসুবিধা তার মধ্যে একহাটু জল এটি খুবই সমস্যা চলাফেরা করার।এছাড়া বৃষ্টির দিনে সবজির দাম ও চড়া থাকে।আপনার বাজারের অভিজ্ঞতা জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে ভাইয়া।

ধন্যবাদ বোন।

 3 years ago 

ভাইরে ভাই গত মঙ্গলবার সারাদিন একভাবে বৃষ্টি হয়েছে। বাজারের এই অবস্থা স্বাভাবিক। আমি তোমার পরিস্থিতি টা বুঝতে পারছি। অভিজ্ঞতা টা ভালো ছিল পরে কাজে লাগতে পারে। ধন্যবাদ শেয়ার করার জন্য।।

ধন্যবাদ তোমাকে।

 3 years ago 

রাসেল ভাই শুধু ছাত্রজীবনে বা ম্যাচের বাজার করতেছেন তা তো নয় কর্মজীবনেও মেসের বাজার করতে হয়। আর এই ম্যাচের বাজার কতটা যে বিরক্ত কর যে করে সেই জানে। আবার একটু বেশ কম হলে মেসেজ সবার কথা শুনতে হয়। তবে আর যাই বলুক বৃষ্টির মধ্যেও পানির মধ্যে হেঁটে হেঁটে বাজার করেছেন খুব আনন্দ করো মুহূর্তটাই কাটিয়েছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

ধন্যবাদ ভাই।

বৃষ্টির দিনে এভাবে পানি উঠে যাওয়া এটা বাংলাদেশের প্রত্যেকটি অঞ্চলে চিরচেনা একটা মুহূর্ত। যতটুকু সম্ভব এসব নোংরা পানি গুলোতে না নামাই ভালো। কিন্তু মজার বিষয় হলো এরকম পানির মধ্যে হাঁটতে অনেক ভালো লাগে।

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

বাজারের এই বেহাল দশা দেখে নিজেরই লজ্জা লাগতেছে ভাই। আপনারা দুজন অনেক কষ্ট করেছেন আজকে বাজার করতে। আপনাকে ধন্যবাদ যে এই রকম বেহাল অবস্থার বাজার আমাদের সবার তুলে ধরেছেন। যেখানে পানি নিষ্কাষনের ব্যবস্থা নেই, সেখানকার জনপ্রতিনিধি কিভাবে কাজ করছে সেটাই চিন্তার বিষয়।

ভাইয়া, সব জায়গার জনপ্রতিনিধি রাই এমন। চোখ থাকতেও অন্ধ।

আপনার বাজার করার অনেক অভিজ্ঞতা তা দেখেই বোঝা যাচ্ছে।সাথে সুন্দর উপস্থাপনা সব মিলিয়ে আমার কাছে ভালো লেগেছে।অভিন্দন

ধন্যবাদ আপনাকে।

আপনাকেউ

 3 years ago (edited)

আপনার বাজার করার অভিজ্ঞতা ভালই শেয়ার করেছেন ভাইয়া।

আপনি কি মডারেটর? আপনি বানান ভুল ধরতে পারেন না।।

 3 years ago 

মডারেটর বলে কথা না। চোখে পরেছে তাই ধরিয়ে দিয়েছি। কোন খারাপ উদ্দেশ্য ছিল না। আমার ভুল চোখে পরলে আমাকেও সংশোধন করিয়ে দিবেন। সমস্যা নেই।

ধন্যবাদ ভাই,আপনার সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 years ago 

বৃষ্টির দিনে বাইরে বেরোলে ভোগান্তির শেষ থাকে না কোথাও পানি কোথাও কাদা তারপরে আবার কুষ্টিয়ার মিলিছিলি বাজারে বাজার করা ভাই এখানে তো বৃষ্টি হলে স্রোত গড়ে।

আপনে সত্য কথা বলেছেন ভাই।

বাজার করার জন্য আপনাকে অনেকটা প্রতিবন্ধকতা পোহাতে হয়েছে।তবে আমার একটু অনুভূতি লাগছে যে পানির মধ্যে বাজার করাটা মনে হয় খুব আনন্দের।অনেক ধন্যবাদ ভাই আপনার এই মুহূর্তটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো আপনার জন্য।

হুম। পানির মাঝে বাজার করতে ভালোই লাগে। কিন্তু ভোগান্তিটা বেশি। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.36
TRX 0.12
JST 0.040
BTC 70846.59
ETH 3567.69
USDT 1.00
SBD 4.79