পরিক্ষা শেষে বিকেলে বন্ধুদের সাথে কিছুটা সময়।||10% beneficiaries @shy-fox. ||🍂🍂



❤️আসসালামু আলাইকুম,


🌾সবাইকে স্বাগতম🌾



২৭ সেপ্টেম্বর, ২০২১.
সোমবার।


সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। গতকাল আমার মাথা থেকে যেন এক বড় চিন্তা কয়েকদিনের জন্য চলে গেল। কারণ গতকাল আমার সেমিস্টারের পর্বমধ্য পরিক্ষাটা শেষ হয়েছে। যদিও আবার এক মাস পর সেমিস্টার ফাইনাল পরিক্ষা, তবুও কিছুটা দিনের জন্য পরিক্ষার চিন্তাটা দূর হলো। পরিক্ষার কারণে স্টিমাইটেও বেশি সময় দিতে পারতাম না। আশা করি এখন ঠিক ঠাক ভাবে এখানে সময় দিতে পারব। গতকাল পরিক্ষাটা শেষ করে একটু বিকালে বেড়িয়েছিলাম, ঘুরতে। অনেক দিন পর বন্ধুদের সাথে বাইরে গেলাম। পরিক্ষার কারণে বাইরে যাওয়া হতো না। তবে বাইরে যাওয়ার পিছনেও একটা কারণ থাকে আমার। আমি বেশির ভাগ এমনিতে বেশি একটা ঘুরি না। প্রয়োজন হলে ঘুরার সাথে সাথে কাজটাও করে ফেলি।কালকের বিকালে কাটানো কিছুটা সময় আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।


PicsArt_09-27-05.45.01.jpg

↘️চলুন শুরু করি বিকালে কাটানো সেই সময়ের মুূহূর্ত ↙️👇



সবাই পরিক্ষা শেষ হলে যেন একটু হাফ ছেড়ে বাচেঁ।আমিও তাদেরই দলে। পরিক্ষাটা শেষ হতেই যেন বেশ নিজেকে হালকা হালকা মনে হচ্ছিল। তাই জীবনের হালকা সময়টাকে একটু উপভোগ্য ময় করতে বন্ধুদের সাথে বেড়োলাম একটু বাইরে ঘুরতে। তবে ঘুরতে যাওয়ার পিছনেও একটা কারণ ছিল, সেটা হলো, আমার কয়েকটা বই কেনার দরকার ছিল। তাই ভাবলাম হাঁটাও হবে বইও কেনা হবে। এজন্য আসরের নামাজ পড়েই বেড়িয়ে পড়লাম। আমরা তিন জন হাটতেঁ হাটতেঁ ইসলামিয়া গলিতে গেলাম। কারণ কুষ্টিয়া শহরের সবচেয়ে বেশি বইয়ের লাইব্রেরি সেখানে। প্রথমে আমি মিজানুর রহমান আজহারির লেখা "ম্যাসেজ" এবং ব্রায়ান ট্রেসির লেখা "টাইম ম্যানেজমেন্ট" বইটা খুজলাম। কয়েকটা দোকান ঘুরার পর আমি ম্যাসেজ বইটা পেলাম। এবার কিনতে হবে টািম ম্যানেজমেন্ট বইটা। কিন্তু পূরা গলিতে একটা দোকানেও বইটা পেলাম না।



কি আর করার কিছুটা হতাশা নিয়ে বন্ধুদের নিয়ে সামনের দিকে গেলাম। তারপর সেখান থেকে আমরা কিছু স্ট্রেট ফুড খেলাম। তখন সন্ধা নেমে গেছিল। আমরা খাওয়া শেষ করে আবার হাঁটা শুরু করলাম। তবে সন্ধার শহরটা দেখতে বেশ সুন্দর লাগছিল। চারিদিকে লাইটের মিছিল ছিল।



IMG_20210927_074551_826.jpg

IMG_20210927_074539_502.jpg

সন্ধাকালিন শহরের দৃশ্য
Device : Itel vision 1.
w3w link


IMG_20210927_074856_381.jpg

IMG_20210927_074601_626.jpg

আমি এবং আমার বন্ধুরা
Device : Itel vision 1.
w3w link


এরপর আমরা ইসলামিয়া গলি থেকে বেরিয়ে আসলাম। বাইরে আরও কয়েকটা লাইব্রেরি ছিল। আমি আবার হঠাৎই একটা দোকানে গেলাম "টাইম ম্যানেজমেন্ট" বইটা খুজতে। তবে সেখানে বইটা ছিল। যদিও বইটার দাম বেশি না। মাত্র ১৬০ টাকা। এরপর আমি বইটা কিনে নিয়ে আবার বন্ধুদের সাথে হাটতেঁ শুরু করলাম। রাতের বেলা শহরের রাস্তা দিয়ে হাটতেঁ বেশ সুন্দর লাগে।



IMG_20210927_183702_379.jpg

টাইম ম্যানেজমেন্ট বই
Device : Itel vision 1.
w3w link


এরপর আমরা একটা নুডুলস এর দোকানে ঢুকলাম। সেখানে রান্না করা নুডুলস বিক্রয় করা হয়। নুডুলস আমার একটা পছন্দের এবং প্রিয় খাবার। আমরা তিন জন তিন প্লেট নুডুলস অডার করলাম। প্রতি প্লেটের দাম ১৫ টাকা করে। ওখানে বসার জন্য একটা ঘর ছিল। আমরা সেখানে গিয়ে বসলাম। রাতের বেলায় সেখানে কিছু কালার লাইট দেওয়া ছিল। যার জন্য দেখতে বেশ সুন্দর লাগছিল।



IMG_20210927_074708_323.jpg

IMG_20210927_074654_502.jpg

IMG_20210927_074641_433.jpg

IMG_20210927_074627_178.jpg

নুডুলস খাওয়ার মুূহূর্তে
Device : Itel vision 1.
w3w link


এরপর আমরা সেখান থেকে খাওয়া দাওয়া শেষ করে এশার কিছুটা সময় আগে আমাদের ম্যাচে ফিরে আসলাম। অনেক দিন পর এভাবে বন্ধুদের সাথে কিছুটা সময় ঘুরলাম। সময়টা বেশ ভালো কেটেছিল।হাঁটার সাথে সাথে গল্প আর মাঝে মাঝে কিছু খাবার খাওয়া। সব দিক দিয়ে যেন সময়টা বেশ সুন্দর ভাবে সাজানো ছিল।

যাই হোক, পরিক্ষার সেই চিন্তিত মস্তিষ্ক যেন একটু সতেজ হাওয়ার দোলা পেলো। বিকালের স্নিগ্ধ সেই বাতাসের শীতল পরশে যেন মনটা জুরিয়ে গিয়েছিল। আশা করি আপনাদের সবার কাছে আমার কাটানো মুূহূর্তটা ভালো লেগেছে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



সবাইকে অনেক ধন্যবাদ আমার আজকের পোষ্টটা পড়ার জন্য এবং আপনাদের মূল্যবান মতামতটা জানানোর জন্য।



আমার পরিচয়


IMG_20210909_192130_163.jpg

আমি মো:রাসেল আহমেদ। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউট এর ইলেকট্রিক্যাল ডিপার্টমেন্টের তৃতীয় পর্বে অধ্যায়ন রত আছি। আমি ছবি আঁকতে এবং ফটোগ্রাফি করতে এবং যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমাইট প্লাটফর্মে কাজ করতে।



logo.gif


Sort:  
 3 years ago 

ভাই বন্ধদের সাথে কাটানো সময় সব সময় ভালো হয়।ধন্যবাদ ভাই।

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সত্যি বলতে বন্ধু বান্ধব একটি জীবনের অংশ হয়ে থাকে বিপদে-আপদে। আমার সবচেয়ে ভালো লাগলো আপনি মিজানুর রহমান আজহারীর বই খুঁজছিলেন এবং মেসেজ বইটি পড়ার ইচ্ছা আছে ইনশাল্লাহ এবং আপনার প্রতি শুভকামনা রইল অনেক সুন্দর ভাবে দিনগুলো কাটিয়েছেন। নুডুলস গুলো একসাথে বন্ধুদের সাথে অনেক মজা করলেন এক কথায় অসাধারণ চলে মুহূর্তটি।

ধন্যবাদ আপনাকে❤️

 3 years ago 

সত্যি পরীক্ষা টা শেষ করে আমিও হিফ ছেড়ে বাঁচছি😌😌। আমি তো বাড়িতে বসিয়ে কাটিয়েছি। কিন্তু তুমি দেখলাম খুব আনন্দের সাথেই বিকেলটা কাটিয়েছ। সাথে মনে হয় মাহফুজও আছে।

হুম মাহাফুজও ছিল,।ধন্যবাদ।

ভাইয়া বন্ধুদের সাথে অনেক ভালো সময় কাটিয়েছেন। সময় কাটানোর সাথে সাথে খাওয়ার ব্যবস্থা সত্যিই একটা ভালো ব্যাপার। প্রার্থনা করি বাকি দিনগুলো বন্ধুদের সাথে এভাবে কাটাতে পারেন।

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আশা করি আপনার সকল পরীক্ষা ভালো হয়েছে ভাইয়া।আপনি খুব সুন্দর সময় কাটিয়েছেন।ম্যাগি আমার ও খুব প্রিয় খাবার।ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ বোন আপনার সুন্দর মন্তব্যের জন্য। জি বোন আমার পরিক্ষা ভালো হয়েছে।

 3 years ago 

পরীক্ষা শেষ হলে মাথার উপর থেকে অনেকটা বোঝা কমে যায়। আপনি আপনার বন্ধুদের সাথে খুব সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছেন। আমার মনে হচ্ছে আপনি আপনার বন্ধুদের সাথে কাটানো মুহূর্তটি দারুণভাবে উপভোগ করেছেন। আপনার জন্য রইলো শুভকামনা।

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আমি যখন দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র ছিলাম সত্যিই দিনগুলো ঠিক আপনার মতোই আনন্দে কাটতো। সত্যি বলতে পলিটেকনিক জীবনের এই সময়গুলো আমার জীবনের সেরা সময় ছিল যা আর কখনও ফিরে আসবেনা। আমি সবকিছুই শিখেছি এই সময়টিতে। তাই আপনার প্রতি কিছু পরামর্শ রয়েছে। দেখুন বইয়ের শেখানো বিদ্যা শুধুমাত্র আপনার পরীক্ষায় কিছু নাম্বার এনে দেবে তাছাড়া বাকি যা কিছু শিখবেন সেটাই হবে আপনার ভবিষ্যৎ জীবনের হাতিয়ার। নিজের সব সৃজনশীলতা ওখানে মেলে ধরুন, বিশ্বাস করুন ভবিষ্যত জীবনে আপনাকে কখনও পেছনে ফিরে তাকাতে হবে না।



♥️শুভ কামনা অবিরাম ♥️



দেখুন বইয়ের শেখানো বিদ্যা শুধুমাত্র আপনার পরীক্ষায় কিছু নাম্বার এনে দেবে তাছাড়া বাকি যা কিছু শিখবেন সেটাই হবে আপনার ভবিষ্যৎ জীবনের হাতিয়ার। নিজের সব সৃজনশীলতা ওখানে মেলে ধরুন, বিশ্বাস করুন ভবিষ্যত জীবনে আপনাকে কখনও পেছনে ফিরে তাকাতে হবে না।

ভাইয়া এই কথাগুলো আপনে একদম বাস্তব বলেছেন। চেষ্টটা করে যাচ্ছি নিজেকে প্রস্তুত করার জন্য। দোয়া করবেন আমার জন্য। আপনার জন্য দোয়া এবং ভালোবাসা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43