DIY-( এসো নিজে কিছু করি)||গোপাল কাটুনের মন্ত্রীর ছবি অংকন।||10% beneficiaries @shy-fox. ||



❤️আসসালামু আলাইকুম,


🌾সবাইকে স্বাগতম🌾



১৮ অক্টোবর , ২০২১.
সোমবার ।


সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। দাদা, DIY(এসো নিজে করি) । ইভেন্ট চালু করেছেন। এর মাধ্যমে সবাই তার নিজের মধ্যে লুকিয়ে থাকা সকল দক্ষতাগুলোকে বাইরে বের করে প্রকাশ করতে পারবে। আমি নিজেও এই ইভেন্টে অংশগ্রহন করে থাকি। এই সপ্তাহেও আমি "এসো নিজে করি" ইভেন্টে অংশগ্রহন করতে যাচ্ছি। আজকে আমি আপনাদের সাথে একটা সুন্দর ড্রইং শেয়ার করব। আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে।



আমাদের সবার মাঝে লুকিয়ে আছে নানা ধরনের প্রতিভা। এই প্রতিভাগুলোকে আমরা বাইরে বের করতে ভয় পাই বা মাধ্যম পেতাম না। কিন্তু "আমার বাংলা ব্লগ " এই সুযোগ করে দিয়েছেন। আমি ড্রইং করতে বেশ ভালোবাসি। অবসর সময়গুলোকে যাতে নষ্ট না হয়,সেজন্য আমি এই সময়টাতে কিছু একটা ড্রইং করে থাকি। আজকে আমি গোপাল ভাড় কাটুনের মন্ত্রীরের চরিত্রটা অংকন করার চেষ্টটা করেছি। আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে।


IMG_20211018_201352_535.jpg

গোপাল ভাড় কাটুনের মন্ত্রীর ছবি অংকন।



উপকরণ-

১। পেপার।
২। কালো কালার কলম।
৩।পেন্সিল ২বি এবং ৬বি।
৪। বিভিন্ন কালার রঙ।



ধাপ- ১

IMG_20211018_173650.jpg

প্রথমে আমি ২বি পেন্সিল দিয়ে মন্ত্রীর মুখের কিছুটা অংশ অংকন করে নিলাম।



ধাপ- ২.

IMG_20211018_173950.jpg

এরপর আমি মুখের পূরা অংশটুকু অংকন করে নিলাম।



ধাপ- ৩.

IMG_20211018_174200.jpg

এবার আমি বাকি অংশটুকু অংকন করলাম। আমি শুধু মাত্র মন্ত্রীর উপরের অংশটুকু অংকন করার চেষ্টটা করেছি।



ধাপ- ৪.

IMG_20211018_174457.jpg

এবার আমি কালার করা শুরু করলাম। প্রথমে আমি মুখের কালারটা করে নিলাম।



ধাপ- ৫.

IMG_20211018_174700.jpg

তারপর আমি আরও কিছু অংশের কালার করে নিলাম।



ধাপ- ৬.

IMG_20211018_174838.jpg

এরপর আমি পোশাকের কালার করা শেষ করলাম।



ধাপ- ৭.

IMG_20211018_175008.jpg

এবার আমি বাকি জায়গাটুকুতে কালার করে নিলাম।



ধাপ- ৮.

IMG_20211018_175619.jpg

এখন আমি ৬বি পেন্সিল ব্যবহার করে সকল দাগগুলো একটু গাঢ় করে দিয়ে নিলাম।



ধাপ- ৯.

IMG_20211018_175810.jpg

এবার আমি চুলের কালার করে অংকন করা শেষ করলাম।


IMG_20211018_175839.jpg


আজকে আমি গোপাল ভাড় কাটুনের মন্ত্রীর ছবি অলকন করার চেষ্টটা করেছি। আশা করি আপনারা সকল ধাপগুলো খুব সহজে বুঝতে পেরেছেন।



আশা করি আমার আজকের "এসো নিজে করি" পোষ্টটা আপনাদের সবার কাছে ভালো লেগেছে। আমি চেষ্টটা করেছি বিষয়টা আপনাদেরকে খুব সুন্দর ভাবে বোঝানোর জন্য। সবাই ভালো থাকবেন।সুস্থ থাকবেন।



সবাইকে অনেক ধন্যবাদ আমার আজকের পোষ্টটা পড়ার জন্য এবং আপনাদের মূল্যবান মতামতটা জানানোর জন্য।



আমার পরিচয়


IMG_20210909_192130_163.jpg

আমি মো:রাসেল আহমেদ। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউট এর ইলেকট্রিক্যাল ডিপার্টমেন্টের তৃতীয় পর্বে অধ্যায়ন রত আছি। আমি ছবি আঁকতে এবং ফটোগ্রাফি করতে এবং যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমাইট প্লাটফর্মে কাজ করতে।



logo.gif


Sort:  

ভাইয়া আপনার অংকন এর কথা আর কি বলব সত্যিই অনেক ভালো হয়েছে। আপনার যে প্রতিভা রয়েছে আপনি দক্ষতার সাথে দেখিয়ে দিয়েছেন। এই দক্ষতা বজায় রাখবেন এই কামনাই করি।

ধন্যবাদ ভাই এতো সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহটাকে বাড়িয়ে দেওয়ার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার অঙ্কণ অনেক বেশি ভালো হয়েছে।
মন্ত্রী মশাই আমাদের খুবই পছন্দের একটি ক্যারেক্টার বলে আমি মনে করি কারণ। আমরা তো সবাই ই জানি এই ক্যারেক্টার কতোটা মজার।

আসলে আপু মন্ত্রীকে ছাড়া গোপাল ভাড়ের কোনো মজা নাই। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার আঁকা মন্ত্রীর ছবিটা অনেক সুন্দর হয়েছে। একদম বাস্তব মনে হচ্ছে। সব মিলে সুন্দর একটি পোস্ট করেছেন। ধন্যবাদ আপনাকে।

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

হা হা হা আপনি মন্ত্রী মহাশয় কে এঁকে ফেলেছেন। অনেক সুন্দর হয়ে আর্ট টি। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ আপু।

গোপাল ভাঁড় কার্টুনের সব চরিত্রকেই আঁকিয়ে ফেলবেন দেখছি ভাই।প্রথমে গোপাল তারপর মন্ত্রী।অসাধারণ হচ্ছে কিন্তু আপনার আর্টগুলো।অঙ্কনের সাথে সাথে রঙের ব্যাবহারটাও দারুণ।শুভকামনা রইলো ভাই আপনার জন্য।

জি ভাই,,পুরো গোপাল ভাড় কাটুন পরিবারকে অংকন করব ভাবছি🥰🤭।।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

আপনার অংকনটি অনেক সুন্দর হয়েছে ভাই। দেখে মনে হচ্ছে মন্ত্রীমশাই যেন ছবিতে এসে বসেছে।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাই, সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

জি ভাইয়া আপনি মনে হচ্ছে গোপাল ভাঁড়ের অনেক বড় ফ্যান। একবার দেখি গোপাল ভাঁড়কে আঁকলেন এখন আবার দেখি মন্ত্রীকে আঁকলেন এতেই বোঝা যাচ্ছে আর কি। দেখতে একেবারে হুবহু মন্ত্রীর মতই হয়েছে। খুব সুন্দর হয়েছে ভাই অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

জি আপু,আমি প্রতিদিন খাবার খাওয়ার সময় ছোটদের মতো গোপাল ভাড় দেখি। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার অংকন। মন্ত্রী কে দেখতে অসাধারণ লাগছে। আপনি খুবই দক্ষতার পরিচয় দিয়েছেন।

ধন্যবাদ আপনাকে।

আনন্দের সাথে কাজ করা মানেই, পুর্নতা পাওয়া।

ধন্যবাদ।

 3 years ago 

মন্ত্রী মোশাই এর ক্যারেক্টার আমার অতি প্রিয়,,দুষ্ট-মিষ্টি চরিত্র

মন্ত্রীর ছবিটি হুবহু এক মনে হচ্ছে,কোন অমিল পেলাম না। অনেক সুন্দর হয়েছে ভাইয়া।
ধন্যবাদ ভাইয়া আপনাকে আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য। ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😊😊

ধন্যবাদ আপনার এতো সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 69788.22
ETH 3727.34
USDT 1.00
SBD 3.75