DIY-(এসো নিজে কিছু করি)||একটা কাটুন চরিত্রের চিত্র অংকন।||10% beneficiaries @shy-fox. ||



হ্যালো, "আমার বাংলা ব্লগ" বাসি।
আসসালামু আলাইকুম।



আজ রবিবার,
৩১শে অক্টোবর, ২০২১.



সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার দয়ায় ভালো আছি। আবারও হাজির হয়ে গেলাম আপনাদের সাথে আমার একটা নতুন পোষ্ট নিয়ে। আসলে ভালো থাকার মানেই আমার বাংলা ব্লগ এর সাথে নিজেকে যুক্ত রাখা এবং নিজের দক্ষতাগুলোকে প্রকাশ করা। আজকে আমি আপনাদের সাথে আমার একটা ড্রইং শেয়ার করব। আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে।


PicsArt_10-31-11.07.06.jpg


আমরা প্রাই সবাই ছোট বেলায় খুব কাটুন দেখতাম। অনেকে তো বড় হয়েও কাটুন দেখার অভ্যাসটা বদলাতে পারে নাই। যেমন আমি, আমি খাবার খাওয়ার কাটুন না দেখলে যেন খাবারটা ফুরাই না। খাওয়ার সময় আমি বিভিন্ন ধরনের কাটুন দেখি। আর ছোট বাচ্চাদের কথা তো আলাদা। তাদেরকে সারা দিন কাটুন চালিয়ে দিলে তারা সারা দিন সেটা দেখতে থাকবে।আজকে আমি সেরকমই একটা কাটুনের চরিত্র অংকন করেছি। আজকে আমি "টম এন্ড জেরি" কাটুনের একটা চরিত্র অংকন করেছি। চলুন দেখে আসা যাক কিভাবে আমি ড্রইংটা সম্পূর্ণ করলাম।



IMG_20211031_104136.jpg

একটা কাটুনের চরিত্র অংকন।



উপকরণ-

১। পেপার।
২।পেন্সিল ২বি এবং ১০বি।
৩।কালো কালাট কলম।
৪।রাবার।
৫।কাটার।
৬। বিভিন্ন কালার রঙ।



ধাপ- ১.

IMG_20211031_101214.jpg

প্রথমে আমি ২বি পেন্সিল ব্যবহার করে পেপারের উপর কাটুনের মুখের আকৃতিটা অংকন করে নিলাম।



ধাপ- ২.

IMG_20211031_101535.jpg

এরপর আমি সম্পূর্ণ মুখটা অংকন করা শেষ করলাম।



ধাপ- ৩.

IMG_20211031_101708.jpg

এরপর আমি কাটুনের দুইটা হাত অংকন করলাম।



ধাপ- ৪.

IMG_20211031_101945.jpg

এবার সম্পূর্ণ কাটুনটা অংকন করা শেষ করলাম।



ধাপ- ৫.

IMG_20211031_102637.jpg

এখন আমি কালো কালার কলম।ব্যবহার করে সকল।দাগগুলো কালো কালার করে নিলাম এবং রাবার ব্যবহার করে পেন্সিলের দাগগুলো মুছে দিলাম।



ধাপ- ৬.

IMG_20211031_102840.jpg

এখন আমি কালার করা শুরু করলাম।প্রথমে আমি মুখের এবং পেটের কিছুটা অংশ কালার করে নিলাম।



ধাপ- ৭.

IMG_20211031_102940.jpg

এরপর আমি আরও কিছু অংশ কালার করলাম।



ধাপ- ৮.

IMG_20211031_103331.jpg

এবার আমি সম্পূর্ণ কাটুনের কালার করে নিলাম।



ধাপ- ৯.

IMG_20211031_104042.jpg

এবার আমি ১০বি পেন্সিল ব্যবহার করে সকল দাগগুলো গাঢ় করে দিয়ে নিলাম এবং চোখের ও গালের ভিতর পেন্সিলের সাহায্যে কালো কালাট করলাম।


IMG_20211031_104221_678.jpg


এই তো খুব সহজেই হয়ে গেল আমার আজকের কাটুন অংকন। তবে কালার করার সময় খেয়াল রাখতে হবে যাতে কালারগুলো দাগের বাইরে চলে না যায়।তাহলে দেখতে খারাপ দেখা যাবে।



আশা করি আমার আজকের ড্রইংটা আপনাদের সবার কাছে ভালো লেগেছে। আমি চেষ্টটা করেছি ধাপগুলো খুব সুন্দর সহজ ভাবে উপস্থাপন করার জন্য। আপনারাও চাইলে বাসায় চেষ্টটা করতে পারেন।



আর এরই মধ্য দিয়ে আমি আমার আজকের পোষ্টটা শেষ করছি। আবার দেখা হবে নতুন কোনো পোষ্ট নিয়ে। তত সময় আপনারা সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। "আমার বাংলা ব্লগ" ককমিউনিটির সাথেই থাকবেন।

ইতি,@rasel72.


উপরের সকল ছবিগুলো Itel vision 1. ফোন ক্যামেরা দিয়ে তোলা।

w3w location.



সবাইকে অনেক ধন্যবাদ আমার আজকের পোষ্টটা পড়ার জন্য এবং আপনাদের মূল্যবান মতামতটা জানানোর জন্য।



আমার পরিচয়


IMG_20210909_192130_163.jpg

আমি মো:রাসেল আহমেদ। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউট এর ইলেকট্রিক্যাল ডিপার্টমেন্টের তৃতীয় পর্বে অধ্যায়ন রত আছি। আমি ছবি আঁকতে এবং ফটোগ্রাফি করতে এবং যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমাইট প্লাটফর্মে কাজ করতে।



logo.gif


Sort:  
 3 years ago 

চতুর জেরি কাটুনের বাস্তবতার রুপ দেখতে পেলাম আপনার অংকনের মধ্যে। এক কথায় অসাধারণ হয়েছে ভাই। ওস্তাদ জেরি এমনভাবে তাকিয়ে আছে যেন টমের কোন বিপদে ফেলেছে।

ধন্যবাদ ভাই।

 3 years ago 

ঠিক আছে ভাই। অসম্ভব চমৎকার চিত্রাংকন এর হাত আপনার। কোন বাঁকা-ত্যাড়া ছাড়াই খুব সুন্দর কার্টুন এর আট তৈরি করেছেন। দেখে সত্যি ভালো লাগলো। আপনার কার্টুন দেখে টম এন্ড জেরির কথা মনে পড়ে গেল

ধন্যবাদ ভাইয়া,, এতো সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার কাটুন অংকন আর এত নিখুত ভাবে অঙ্কন করেছেন। আপনার অঙ্কনের হাত অনেক সুন্দর আর নিপুণ ভাবে কাজটি করেছেন এই জন্য এত সুন্দর লাগছে।

ধন্যবাদ আপু।

 3 years ago 

টম এন্ড জেরি আমার খুবই পছন্দের একটি কার্টুন। আমি এখনো সময় পেলে টম এন্ড জেরি দেখি। আপনি খুব সুন্দর করে জেরি কে এঁকেছেন এবং কালার খুব সুন্দর ভাবে করেছেন। দেখতে ভালো লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

অনেক অনকে ধন্যবাদ।

 3 years ago 

ছোটবেলায় টম এন্ড জেরি খুব দেখতাম। আপনার অঙ্কন চিত্রটি দেখে ছোটবেলার কথা মনে পড়ে গেল। খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

অসম্ভব সুন্দর হয়েছে আপনার আর্ট টি।প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর করে বুঝিয়েছেন। এটা দেখে যে কেউ অনেক সুন্দর ভাবে শিখতে পারবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনি জেরির চিত্রটা খুব সুন্দর এঁকেছেন। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ছোটবেলায় সবথেকে পছন্দের কার্টুনের চরিত্র ছিল জেরি। আপনি খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন ।দেখে খুবই ভালো লাগলো
আপনার জন্য শুভ কামনা রইল। অনেক ভাল ছিল জেরি এর চিত্র অংকন।

ধন্যবাদ ভাই,এতো সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার চিত্র অংকন টি খুব অসাধারণ হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য খুব সুন্দর অংকন করার কারণে

ধন্যবাদ আপু।

 3 years ago 

আরে এটাতো জেরি।এতো সুন্দর করে জেরির চিত্র অংকন করেছ।খুবই ভাল লাগছে দেখতে খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছ।শুভ কামনা রইলো।

ধন্যবাদ তোমাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62884.65
ETH 2444.83
USDT 1.00
SBD 2.61