"কী ভাবতে, কী হয়ে গেল".....

সবাই কেমন আছেন? আশা করু সকলে ভালো আছেন।আজকে আমি আপনাদের সাথে আমার জীবনের কিছু মূহূর্তের কথা শেয়ার করতে যাচ্ছি।আশা করি ভালো লাগবে।

rose-flower-scaled-1.jpg

Image

আমরা আমাদের বাস্তব জীবনে এমন কিছু আশা বা কল্পনা করে থাকি।আমরা ভাবি হয়ত সেটা পূরণ হবে না।অথবা পূরণ হলেও অনেক কষ্ট করতে হবে।অনেক সময় আমরা আমাদের মনের ভিতরে লুকিয়ে থাকা কথাটাকে বলতে পারি না পরিস্থিতির কারণে।কিন্তু হঠাৎই কখন যেন আমরা আমাদের অজানতেই কথাটা বলে ফেলি।আমি সব সময় নিজের কথাগুলো কারুর কাছে আগেই শেয়ার করতাম না।আমি আপনাদের সাথে কিছু দিন আগে শেয়ার করেছিলাম, যে আমি কারুর সাথে মনের মিল খুজে পেয়েছি।আমি অনেক দিন ধরেই তার সাথে কথা বলতাম। কিন্তু কখনও মনের ভিতরে লুকিয়ে থাকা কথাটা বলার সাহস পায় নাই।সে ও কখনও কিছু বলে নাই।অনেক দিন ধরে কথা বলতে বলতে কখন যে তার প্রতি ভালোবাসাটা বেড়ে গেছে তা বলে বুঝাতে পারব না।আসলে মনের মানুষটার কথা যতই ভাবি তাকে যেন মনে হয় ততই নতুন লাগে।জানি না কিসের সাগরে ডুবে যায়।আমাদের চেনা জানা প্রায় তিন বছরের।কিন্তু এই তিন বছরেও কেউ কাউকে মনের কথাটা বলতে পারি নাই।

গত রাতে হঠাৎই তার সাথে কথা বলতে বলতে সে আমাকে ম্যাসেজ পাঠালো" আই লাভ ইউ" আমি তো কয়েক মিনিটের জন্য কোথায় যে হারিয়ে গেলাম। সেটা বোঝাতে পারব না।চোখে যেন সরষের ফুল দেখছিলাম।আমি ওকে অনেক বার জিগালাম। তুমি কি এটা মন থেকে বলছো, না তোমার শরীর খারাপ হয়েছে।ও প্রথমে আমাকে বললো আমার সাথে ইয়ারকি মারছে।আমার তখন যা রাগ হয়েছিল।কিন্তু আমি ওকে পরের বারে আই লাভ ইউ বলি।ও ভাবে আমিও মনে হয় ইয়ারকি মারছি।এভাবে অনেক সময় কথা বলার পর। সত্যি সত্যি এতো দিনে মনের ভিতর লুকিয়ে রাখা চাপা ভালোবাসাটা দুজনের থেকেই বাইরে বেরিয়ে আসল।কিছুটা সময়ের জন্য যেন কোথায় হারিয়ে গেছিলাম।যানি না সামনের দিনগুলো কেমন কাটবে।তবুও মানুষ তো আশা ছাড়া বাচে না।আমি এখন বুঝতে পারি সবাই কেন ভালোবাসাটাকে এতো মনে রাখে।কেন কেউ ভালোবেসে চলে গেলে তার জন্য কষ্ট হয়।দিনের শুরু এবং রাতের শেষটা যেন তার নিয়ে কেটে যায়।কখনও তাকে ছাড়া অন্য কারুর কথা ভাবা যেন দূস্বপ্ন হয়ে দাড়াবে।

পৃথিবীর বুকে এমন কাউকে হয়ত খুজে পাওয়া যাবে না, যার বুকে অন্য কারুর জন্য ভালোবাসা না।সবাই কাউকে না কাউকে মন থেকে ভালোবাসে।আমি জানি না আমার পরিবার বা ওর পরিবার এটা মনে নেবে কিনা। তবে আমি মনে করি কপালে লিখা থাকলে কোনো বাধায় আটকায়ে রাখতে পারবে না।তবে এখনই হয়ত বাসায় বলতে পারব না।তবে জীবনে যখন নিজের পায়ে দাড়াবো। তখন অবশ্যই বলতে পারব। আমার আশা যদি আমাদের দুই পরিবার না মানে তাহলে আমরা পরিবারের কথায় শুনবো,, সে আমাদের যত কষ্টই হোক না কেনো।আসলে শুধু যে মানুষদের মাঝে ভালোবাসা সীমাবদ্ধ তা কিন্তু নয়।আমরা বিভিন্ন পশু পাখির মাঝেও,,লক্ষ্য করে থাকি এই ভালোবাসাটা।

আসলে এতো দিনে ভালো লাগা আর ভালোবাসার মানেটা বুঝতে পারতাম না।যত দিন যাচ্ছে তত এটার মানেটা পরিষ্কার বুঝতে পারি।ছোট বেলায় যখন পিতা-মাতা, আত্নীয়-স্বজন ভালোবাসত তখন ভাবতাম এটাই বুঝি ভালোবাসা।কিন্তু এখন দেখি ওটাতো ভালোবাসায়, কিন্তু এর থেকে ভিন্ন একটা আমাদের ভালো লাগা ও ভালোবাসা রয়েছে।আমার জন্য যে কেউ বসে আছে সেটা জেনেই আমার খুব ভালো লাগে।যানি না আমি সঠিক পথে আছি না ভুল পথে। ভালোবাসা অন্যায় কি সে বুঝতে চায় না।তবে জীবনে যেটা আছে সেটা তো বিশ্বাস করতেই হবে।


Cc:
@justyy
@rme
@curators


Sort:  
 3 years ago 

ধন্যবাদ আপনার চিন্তা ভাবনা গুলো আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ভালো লিখেছেন।

আপনাকেও ধন্যবাদ আপনার মতামত জানানোর জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56095.11
ETH 2533.38
USDT 1.00
SBD 2.23