রোমান্টিক জোড়া টিয়া পাখি অংকন.🥰🥰||10% beneficiaries @shy-fox.||



আসসালামু আলাইকুম,


সবাই কেমন আছেন? আশা করি আপনারা যে যেখানে যে, অবস্থায় আছেন সুস্থ আছেন, ভালো আছেন। আবারও চলে আসলাম আমার আরেকটা নতুন ড্রইং নিয়ে। আজকে আমি একটু রোমান্টিক বিষয় ড্রইং করার চেষ্টটা করেছি। দুইটা জোরা টিয়া পাখি অংকন করেছি, যেখানে তারা ভালোবাসায় ডুবে আছে বোঝানোর চেষ্টটা করেছি । আশা করি আপনাদের কাছে আমার আজকের ড্রইং করা জোরা টিয়া পাখিটা ভালো লাগবে। আমার পোষ্টের ১০% বেনিফিশিয়ার @shy-fox কে। চলুন আজকের রোমান্টিক জোড়া টিয়া পাখি অংকন করা শুরু করি-


IMG_20210829_121011_625.jpg


রোমান্টিক জোড়া টিয়া পাখি অংকন।


উপকরণ-

১।পেপার।
২।পেন্সিল ২বি এবং ৬বি।
৩।বিভিন্ন কালার রঙ।
৪। রঙ বক্সে থাকা প্লাস্টিকের আচর দেওয়া পাখি।
৫।টিসু পেপার।



প্রথম ধাপ-

IMG_20210829_110526.jpg

প্রথমে আমি একটা পেপারের উপর ২বি পেন্সিল ব্যবহার করে খুব হালকা ভাবে টিয়া পাখি দুইটার মুখের দিকটা অংকন করলাম।


দ্বিতীয় ধাপ-

IMG_20210829_111232.jpg

এরপর আমি হালকা করে দাগ দিয়ে সম্পূর্ণ পাখি দুইটা অংকন করলাম, যেখানে তারা একটা ডালের উপর বসে আছে। আমি আজকে ড্রইংটা ফুটিয়ে তুলবো রঙ ব্যবহারের মাধ্যমে। তাই হালকা করে ড্রইং করে নিলাম।


তৃতীয় ধাপ-

IMG_20210829_111818.jpg

এবার আমি কালার করা শুরু করলাম। আমি এখানে অনেকগুলো কালার ব্যবহার করব। প্রথমে আমি মাথার দিকের কালারটা করে নিলাম।হালকা করে।


চতুর্থ ধাপ-

IMG_20210829_112138.jpg

এবার উপর থেকে অর্ধেক পর্যন্ত হলুদ কালার ব্যবহার করে নিলাম।


পঞ্চম ধাপ-

IMG_20210829_112401.jpg

এবার আমি নিচের দিকে বাকি জায়গাগুলোতে টিয়া কালার করে, নিলাম।


ষষ্ঠ ধাপ-

IMG_20210829_112806.jpg

এবার আমি ডানপাশের টিয়া পাখিটির ডানার কালারটা সবুজ রঙ করলাম।


সপ্তম ধাপ-

IMG_20210829_113034.jpg

এবার আমি কয়েকটা জায়গায় ডানাগুলো ভালো ভাবে বোঝার জন্য নীল কালারটা দিয়ে গাঢ় সবুজ রঙ বোঝানোর চেষ্টটা করলাম।


অষ্টম ধাপ-

IMG_20210829_113224.jpg

এবার আমি পাখির পায়ের চারা এবং যে ডালের উপর বসে আছে,সেটার কালার করলাম।


নবম ধাপ-

IMG_20210829_113251.jpg

IMG_20210829_114012.jpg

এবার আমি প্লাস্টিকের পাখিটা ব্যবহার করে পাখি দুইটার গায়ে আচর দিয়ে দিলাম সকল জায়গায়। যাতে পাখি গায়ের পালক গুলো বোঝা যায়। এবং দেখতে সুন্দর লাগে।


দশম ধাপ-

IMG_20210829_121011_625.jpg

মোটামুটি কালার করা শেষ। এবার আমি ৬ বি পেন্সিল ব্যবহার করে সকল দাগগুলো এবং কিছু কিছু জায়গায় কালার করে নিলাম। পাখির ডানাগুলোতে আচর দিয়ে দিলাম। যাতে দেখতে ভালো এবং বোঝা যায়। তবে রঙ ব্যবহারের সময় বার বার রঙটা টিসু পেপার দিয়ে মুছে নিতে হবে। তা না হলে কালার খারাপ দেখা যাবে।

IMG_20210829_115734.jpg


এভাবেই আমি আজকে খুব সহজে রোমান্টিক দুইটা জোড়া টিয়া পাখি অংকন করলাম। আশা করি আপনারা বুঝতে পারছেন এবং আপনাদের সবার কাছে ভালো লেগেছে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আবার দেখা হবে আমার নতুন কোনো ড্রইং নিয়ে। ততো সময় ভালো থাকবেন।


সবাইকে অনেক ধন্যবাদ আমার আজকের ড্রইংটা দেখার জন্য এবং সময় ব্যয় করে আপনাদের মূল্যবান মতামতটা জানানোর জন্য।



logo.gif

Sort:  
 3 years ago 

একটি মানুষ এত দিকে পারদর্শী কিভাবে হতে পারে তা আপনাকে না দেখলে বুঝতে পারতাম না। আপনার সব দিকেই অভিজ্ঞতা রয়েছে এবং আপনি খুব সুন্দর ভাবে সব কিছু উপস্থাপন করতে পারেন। গল্প বলেন, অংকন বলেন সবকিছুই আপনি অনেক ভালো করতে পারেন। আপনার জন্য শুভকামনা রইল।

এগুলো ভাইয়া আপনাদের কাছ থেকে শিখতেছি। আপনারা হলেন আমার শিক্ষক। ধন্যবাদ সুন্দর মতামতটা জানানোর জন্য।

 3 years ago 

আরে ভাই কি বলেন,, জাই হোক আপনার জন্য শুভকামনা।

ধন্যবাদ।

 3 years ago 

রোমান্টিক জোড়া টিয়া পাখি অংকন, অনেক মনোযোগ দিয়ে অংকন করছেন ভাই অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ ভাই

ধন্যবাদ ভাি।

অনেক স সুন্দর অঙ্কন আর করেছেন ভাই। আর পর্যায় ক্রমে আপনি অঙ্কন গুলোর ছবি তুলে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ।

 3 years ago 

চমৎকার জোড়া টিয়া পাখি রং কোনটি অসাধারণ হয়েছে যা আমার কাছে খুব ভালো লেগেছে ধন্যবাদ এবং শুভকামনা আপনার জন্য

ধন্যবাদ আপু।

 3 years ago 

টিয়া পাখি সত্যিই খুব রোমান্টিক আর আপনার তুলির মাধ্যমে এরা আরো রোমান্টিক হয়ে উঠেছে। অনেক ধন্যবাদ এত সুন্দর করে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাইয়া।

অনেক সুন্দর ভাবে আট করেছেন ভাই। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার আঁকার হাত খুবই চমৎকার। সত্যিকার অর্থেই একটি রোমান্টিক মুহূর্ত আপনি একেছেন। পাখি দুটোর রংটাও সুন্দর হয়েছে। এটা হচ্ছে একটি সত্যিকারের ক্রিয়েটিভ কনটেন্ট। ইদানিং কমিউনিটিতে দেখছি বেশিরভাগ লোকই ডায়েরি গেম টাইপের পোস্ট করছে। আমার কাছে ওই ধরনের পোস্ট মোটেও ভালো লাগে না। সবাই যদি সবার দিনপঞ্জি লেখা শুরু করে। তাহলে কমিউনিটির অবস্থা দিন দিন খারাপ হবে। এজন্য আমাদের সবার উচিত ভাল কনটেন্ট লেখা। ধন্যবাদ আপনাকে।

এটা আপনে ঠিক বলেছেন। সবাইকে সবার দক্ষতাকে প্রকাশ করতে হবে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সত্যিই অনেক সুন্দর হয়েছে। আমার কাছে রং গুলো অনেক ভালো লেগেছে।

ধন্যবাদ আপু।

 3 years ago 

সত্যিই ভাই রোমান্টিক টিয়া। টিয়া দুটি খুবই সুন্দর ভাবে নিপুণতার সাথে অঙ্কন করেছেন। অনেক শুভেচ্ছা রইলো।

ধন্যবাদ ভাই।

 3 years ago 

ভালোবাসা মুকুর অবস্থায় দুটি পাখি দেখে মন ভরে গেল। আশা করি ভাই আপনি এর থেকেও ভালো কিছু আমাদের সামনে তুলে ধরবেন। আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ উপস্থাপন করার জন্য।

সব সময় চেষ্টটা করে যাচ্ছি ভালো কিছু তুলে ধরার। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56166.62
ETH 2397.45
USDT 1.00
SBD 2.37