DIY-(এসো নিজে কিছু করি)--||কচুর পাতার উপর গ্লাস থেকে পানি ঢেলে দেওয়ার দৃশ্য অংকন।||10% beneficiaries @shy-fox. ||



❤️আসসালামু আলাইকুম,


🌾সবাইকে স্বাগতম🌾



১১ অক্টোবর , ২০২১.
সোমবার ।


সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। দাদা, প্রতি মাসের দ্বিতীয় সপ্তাহে DIY(এসো নিজে করি) । ইভেন্ট চালু করেছেন। এই সাত দিনে সবাই তার নিজের মধ্যে লুকিয়ে থাকা সকল দক্ষতাগুলোকে বাইরে বের করে প্রকাশ করতে পারবে। আমি নিজেও এই ইভেন্টে অংশগ্রহন করে থাকি। এই সপ্তাহেও আমি "এসো নিজে করি" ইভেন্টে অংশগ্রহন করতে যাচ্ছি। আজকে আমি আপনাদের সাথে একটা সুন্দর ড্রইং শেয়ার করব। আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে।



আমাদের সবার মাঝে লুকিয়ে আছে নানা ধরনের প্রতিভা। এই প্রতিভাগুলোকে আমরা বাইরে বের করতে ভয় পাই বা মাধ্যম পেতাম না। কিন্তু "আমার বাংলা ব্লগ " এই সুযোগ করে দিয়েছেন। আমি ড্রইং করতে বেশ ভালোবাসি। অবসর সময়গুলোকে যাতে নষ্ট না হয়,সেজন্য আমি এই সময়টাতে কিছু একটা ড্রইং করে থাকি। আজকে আমি কচুর পাতার উপর পানি পরার দৃশ্য কালো কলমের মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টটা করেছি। আমরা জানি যখন বৃষ্টির পানি কচুর পাতার উপর তখন সেগুলো দেখতে অনেকটা সুন্দর লাগে। তবে আমি এখানে বৃষ্টির পানি নয়,, একটা গ্লাস থেকে কচুর পাতার উপর পানি ঢেলে দেওয়ার দৃশ্যটা অংকন করার চেষ্টটা করেছি। আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে।


IMG_20211011_082135.jpg

কচুর পাতার উপর গ্লাস থেকে পানি ঢেলে দেওয়ার দৃশ্য অংকন।



উপকরণ-

১। পেপার।
২। কালো কালার কলম।



ধাপ- ১.

IMG_20211011_075317.jpg

প্রথমে আমি একটা পেন্সিল দিয়ে হালকা করে কচুর পাতাগুলো অংকন করে নিলাম।



ধাপ- ২.

IMG_20211011_075615.jpg

এরপর আমি কচুর পাতার উপর যে গ্লাস থেকে পানি পরছে, সেটা সহ বাকি আরও কিছু অংকন করে নিলাম।


ধাপ- ৩.

IMG_20211011_080004.jpg

এরপর আমি কালো কলম ব্যবহার করে সকল দাগগুলো আবার পূর্ণরায় দিয়ে দিলাম।


ধাপ-৪.

IMG_20211011_080229.jpg

এবার রাবারের সাহায্যে পেন্সিলের দাগগুলো মুছে ফেললাম।


ধাপ- ৫.

IMG_20211011_080440.jpg

এবার কলমের সাহায্যে গ্লাস থেকে পানি পাতার উপর পরার দৃশ্যটা অংকন করলাম। এবং সকল পাতাগুলোর উপর কিছু কিছু ফোটার পানি দিয়ে দিলাম।



ধাপ- ৬.

IMG_20211011_080821.jpg

এরপর আমি পাতার লতিগুলোতে কালো কলম ব্যবহার করে কালার করে নিলাম।



ধাপ- ৭.

IMG_20211011_081944.jpg

এরপর আমি কলম দিয়ে পাতার উপর আরও একটু কাজ করলাম, যাতে দেখতে ভালো লাগে।



ধাপ- ৮

IMG_20211011_082230.jpg

এবার আমি বাকি আরও একটু কাজ করে ড্রইংটা শেষ করলাম।



IMG_20211011_082301.jpg

আমি আজকে কচুর পাতার উপর গ্লাস থেকে পানি ঢেলে দেওয়ার দৃশ্যটা অংকন করার চেষ্টটা করেছি। আশা করি আপনাদের সবার কাছে ভালো লেগেছে। আমি মূলত পানি পরার পর কচুর পাতার সৌন্দর্যটা দেখানোর চেষ্টটা করেছি।



আশা করি আমার আজকের "এসো নিজে করি" পোষ্টটা আপনাদের সবার কাছে ভালো লেগেছে। আমি চেষ্টটা করেছি বিষয়টা আপনাদেরকে খুব সুন্দর ভাবে বোঝানোর জন্য। সবাই ভালো থাকবেন।সুস্থ থাকবেন।



সবাইকে অনেক ধন্যবাদ আমার আজকের পোষ্টটা পড়ার জন্য এবং আপনাদের মূল্যবান মতামতটা জানানোর জন্য।



আমার পরিচয়


IMG_20210909_192130_163.jpg

আমি মো:রাসেল আহমেদ। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউট এর ইলেকট্রিক্যাল ডিপার্টমেন্টের তৃতীয় পর্বে অধ্যায়ন রত আছি। আমি ছবি আঁকতে এবং ফটোগ্রাফি করতে এবং যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমাইট প্লাটফর্মে কাজ করতে।



logo.gif


Sort:  
 3 years ago (edited)

ভাইয়া আপনার অংকন সুন্দর লাগে আমার সবসময়। তবে আপনি কচু পাতায় যদি রঙ করে দিতেন তাহলে দেখতে জাস্ট দুর্দান্ত লাগতো।
কচুপাতায় রঙ করে দিলে পানি পরার দৃশ্যটা আরো ফুটে উঠতো।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

গাছে পানি ঢালার দৃশ্যটি খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে। অনেক সুন্দর এঁকেছেন দেখে ভালো লাগলো।আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাই।

 3 years ago 

তুমি বরাবরের মতই ভালো অংকন করেছ । কিন্তু এই অংকনটা একটু কালারফুল হলে আরো বেশি ভালো লাগতো।

জি ভাইয়া,এরপর থেকে চেষ্টটা করব।

 3 years ago 

কচুর পাতার উপর গ্লাস থেকে পানি ঢেলে দেওয়ার দৃশ্য অংকন অনেক সুন্দর ভাবে করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আপনার প্রশংসা করতেই হয় আপনার আগের অংকন আমার খুবই ভালো লেগেছে। এখানেও আপনি সৃজনশীলতার পরিচয় দিয়েছেন। আপনার জন্য শুভ কামনা রইল ভাইয়া। অনেক ভাল ছিল

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাই আপনি অনেক ট্যালেন্টেড একজন মানুষ। আপনার diy পোস্ট দুর্দান্ত লেগেছে আমার কাছে। কচুর পাতার উপর জল ঢালছেন। দারুন অঙ্কন করেছেন। অনেক শুভেচ্ছা

ধন্যবাদ ভাইয়া, সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ অনেক সুন্দর একটি অংকন করেছেন। আপনার অংকন টা আমার কাছে বেশ ভালো লেগেছে। মনে হচ্ছে একজন দক্ষ কারিগর এটি তৈরি করেছে, যাইহোক,আপনিও একজন দক্ষ কারিগরই🥰

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি আর্ট করেছেন। দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। সত্যি বলতে আপনার আর্টি আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ বোন।

 3 years ago 

আপনি অনেক শ্রম এবং অভিজ্ঞতা দিয়ে কচু পাতার চিত্র অঙ্কন করেছেন। আর এবং যদি কচু পাতার মধ্যে কালার দিতেন তাহলে দেখতে আরো ভাল লাগতো। তাই আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

অসাধারণ

ধন্যবাদ।

 3 years ago 

অসম্ভব সুন্দর হয়েছে ভাইয়া।আপনি বরাবরই ভালো অঙ্কন করেন।আর মনে হচ্ছে গ্লাসটির ভিতর সত্যিকারের জল।ধন্যবাদ ভাইয়া।

ধন্যাদ বোন সুন্দর মন্তব্যের মাধ্যমে সব সম উৎসাহটাকে বাড়িয়ে তোলার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64544.47
ETH 3417.27
USDT 1.00
SBD 2.48