DIY-(এসো নিজে কিছু করি)-||নারিকেলের খোলে চড়ে ছোট শিশুদের খেলার দৃশ্য অংকন।||10% beneficiaries @shy-fox. ||



❤️আসসালামু আলাইকুম,


🌾সবাইকে স্বাগতম🌾



১৪ অক্টোবর , ২০২১.
বৃহস্পতিবার ।


সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। দাদা, প্রতি মাসের দ্বিতীয় সপ্তাহে DIY(এসো নিজে করি) । ইভেন্ট চালু করেছেন। এই সাত দিনে সবাই তার নিজের মধ্যে লুকিয়ে থাকা সকল দক্ষতাগুলোকে বাইরে বের করে প্রকাশ করতে পারবে। আমি নিজেও এই ইভেন্টে অংশগ্রহন করে থাকি। এই সপ্তাহেও আমি "এসো নিজে করি" ইভেন্টে অংশগ্রহন করতে যাচ্ছি। আজকে আমি আপনাদের সাথে একটা সুন্দর ড্রইং শেয়ার করব। আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে।



আমাদের সবার মাঝে লুকিয়ে আছে নানা ধরনের প্রতিভা। এই প্রতিভাগুলোকে আমরা বাইরে বের করতে ভয় পাই বা মাধ্যম পেতাম না। কিন্তু "আমার বাংলা ব্লগ " এই সুযোগ করে দিয়েছেন। আমি ড্রইং করতে বেশ ভালোবাসি। অবসর সময়গুলোকে যাতে নষ্ট না হয়,সেজন্য আমি এই সময়টাতে কিছু একটা ড্রইং করে থাকি। আজকে আমি ছোট বেলার স্মৃতি থেকে মনে পরা একটা ড্রইং অংকন করেছি। যারা গ্রামে থাকে, তারা ছোট বেলা অনেকেই নারিকেলের খোলে চড়েছেন। এটার একটা মজা আলাদা। আমিও ছোট বেলায় অনেক নারিকেলের খোলে চড়েছি। আজকে আমি ছোট বেলায় কাটানো সেই স্মৃতিটাকে স্মরণ করেই ড্রইংটা করেছি। আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগনে।


IMG_20211014_130020.jpg

নারিকেলের খোলে চড়ে ছোট শিশুদের খেলার দৃশ্য অংকন।



উপকরণ-

১। পেপার।
২। কালো কালার কলম।
৩।পেন্সিল ২বি এবং ৬বি।
৪। বিভিন্ন কালার রঙ।



ধাপ- ১.

IMG_20211014_122240.jpg

প্রথমে আমি খোলের উপরে যে শিশুটা বসেছিলো তাকে অংকন করে নিলাম।



ধাপ- ২.

IMG_20211014_122552.jpg

এবার আমি সুপারির খোলটা অংকন করলাম যেটার উপর শিশুটা বসে আছে।



ধাপ- ৩.

IMG_20211014_122945.jpg

এবার যে নারিকেলের খোলটা টানছিল তার একটু অংশ অংকন করে নিলাম।



ধাপ- ৪.

IMG_20211014_123347.jpg

এবার আমি বাকি সকল অংশটুকু অংকন করা শেষ করলাম।



ধাপ- ৫.

IMG_20211014_124704.jpg

এবার আমি একটা কালো কলম ব্যবহার করে সকল দাগগুলো আবারও দিয়ে নিলাম, তারপর রাবার দিয়ে পেন্সিলের দাগগুলো মুছে দিলাম।



ধাপ- ৬.

IMG_20211014_124929.jpg

এবার আমি কালার করা শুরু করলাম। প্রথমে আমি দুইজন শিশুরই শরীরের কালারটা করে নিলাম।



ধাপ- ৭.

IMG_20211014_125139.jpg

এবার আমি দুইজনের পোশাকের কালার করলাম।



ধাপ- ৮.

IMG_20211014_125432.jpg

এখন যে শিশুটা নারিকেলের খোলে বসে ছিল সেটার কালার করলাম।



ধাপ- ৯.

IMG_20211014_125907.jpg

মোটামুটি কালার করা শেষ।এখন আমি ৬বি পেন্সিল ব্যবহার করে সকল দাগগুলো আরও গাঢ় করে দিয়ে দিলাম।



ধাপ- ১০.

IMG_20211014_130020.jpg

এবার আমি দুইজনের মাথার চুলের কালার করা শেষ করে ড্রইংটা শেষ করলাম।



IMG_20211014_130048.jpg

আমি আজকের ছোট শিশুদের নারিকেলের খোলে চড়ে খেলা করার দৃশ্যটা অংকন করার চেষ্টটা করেছি। আশা করি আপনাদের সবার কাছে ভালো লেগেছে।



আশা করি আমার আজকের "এসো নিজে করি" পোষ্টটা আপনাদের সবার কাছে ভালো লেগেছে। আমি চেষ্টটা করেছি বিষয়টা আপনাদেরকে খুব সুন্দর ভাবে বোঝানোর জন্য। সবাই ভালো থাকবেন।সুস্থ থাকবেন।



সবাইকে অনেক ধন্যবাদ আমার আজকের পোষ্টটা পড়ার জন্য এবং আপনাদের মূল্যবান মতামতটা জানানোর জন্য।



আমার পরিচয়


IMG_20210909_192130_163.jpg

আমি মো:রাসেল আহমেদ। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউট এর ইলেকট্রিক্যাল ডিপার্টমেন্টের তৃতীয় পর্বে অধ্যায়ন রত আছি। আমি ছবি আঁকতে এবং ফটোগ্রাফি করতে এবং যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমাইট প্লাটফর্মে কাজ করতে।



logo.gif


Sort:  
 3 years ago (edited)

এক কথায় অসাধারণ হয়েছে। ছোট বেলার স্মৃতি ফুটিয়ে তুলেছেন। আপনার আর্ট করার দক্ষতা অনেক ভালো। শুভকামনা রইল আপনার জন্য ভাই।

ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনি আপনার শৈশব কি মনে রেখেছেন এটা জেনে খুব ভাল লাগছে। শৈশবের সেই পুরনো স্মৃতিগুলোকে আবারো সামনে তুলে ধরলেন।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

ছোটবেলার স্মৃতি মনে করিয়ে দিলেন ভাই।ছোটবেলায় নানুদের বাসায় যেয়ে সুপারির খোলে অনেক চড়েছি তবে নারিকেল পাতার টাই চড়া হয় নি।খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন আপনি গ্রামীণ ছেলেদের খেলার দৃশ্যটি।ধন্যবাদ ভাইয়া অতীতের স্মৃতিবিজড়িত খেলার চিত্র অঙ্কন করে পোস্ট করার জন্য।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

নারিকেলের খোলে চড়ে ছোট শিশুদের খেলার দৃশ্য অংকন অনেক ভালো হয়েছে ভাই।আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি সব সময় খুব সুন্দর অংকন করেন। আর আপনার লিখার ডিজাইন গুলাও অসাধারণ হয়। এই ভাবেই এগিয়ে চলুন ভাই সব সময় পাশে আছি।

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

নারিকেলের খোলে চড়ে ছোট শিশুদের খেলার
মুহূর্ত অনেক সুন্দর ভাবে আপনি অঙ্কন করেছেন। ছোটবেলায় এটি আমরা খেলতাম আমি বসে থাকতাম ওরা আমাকে টেনে নিয়ে যেত অনেক ভালো লাগতো। খুবই মনমুগ্ধকর শৈশবকালের মুহূর্ত তুলে ধরেছেন এবং উপস্থাপনা ভাল ছিল আপনার জন্য শুভকামনা রইল

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

এই রকম খেলা ছোটবেলায় আমরা অনেক খেলেছি।আপনার চিত্রঅংকন দেখে ছোট বেলার কথা মনে পরে গেলো । চিত্র অংকনটা সুন্দর ছিলো।শুভকামনা রইল ভাইয়া।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ভালোবাসা অবিরাম ভাইয়া।❤️❤️❤️

 3 years ago 

ছোট বেলার স্মৃতি ফুটিয়ে তুলেছেন। আপনার আর্ট করার দক্ষতা অনেক ভালো।ধন্যবাদ ভাইয়া অতীতের স্মৃতিবিজড়িত খেলার চিত্র অঙ্কন করে পোস্ট করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

এই ছবিটা দেখে মনে হচ্ছে শৈশব ফিরে যাবো।আপনার আংকনটি অসাধারণ হয়েছে। শুভকামনা রইলো আপনার জন্য।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাই আপনার আঁকা ছবিটি দেখে ছোট বেলার কথা মনে পড়ে গেলো। এখন তো এগুলো খুব একটা দেখা যায় না। অতীতের স্মৃতিবিজড়িত খেলার চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66619.84
ETH 3497.62
USDT 1.00
SBD 2.71