চিংড়ি মাছ দিয়ে কলার মোচা ভাজির রেসিপি।||10% beneficiaries @shy-fox.||



হ্যালো,,,,!
আমার বাংলা ব্লগ বাসি,
আসসালামু আলাইকুম,



আজ ০৮ নভেম্বর, ২০২১.
সোমবার।



সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই যে যেখানে যেভাবে আছেন, ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার দয়ায় ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে একটা সুন্দর এবং সুস্বাদু রেসিপি শেয়ার করব। আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে।


PicsArt_11-07-02.46.55.jpg


চিংড়ি মাছ আমাদের প্রায় সবারই প্রিয়। চিংড়ি দিয়ে তৈরি নানা ধরনের খাবার আমরা আনন্দের সাথে খেয়ে থাকি। চিংড়ি দিয়ে তৈরি করা হয় নানা নামের সব বাহারি খাবার। আজকে আমি চিংড়ি দিয়ে একটা সুন্দর রেসিপি আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে। আজকে আম চিংড়ি মাছ দিয়ে কলার মোচা ভাজির রেসিপি শেয়ার করব। আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে। চলুন শুরু করা যাক আমার আজকের রেসিপি।



IMG_20211107_141936_336.jpg

চিংড়ি মাছ দিয়ে কলার মোচা ভাজি রেসিপি।


উপকরণ-

১.চিংড়ি মাছ।
২.কলার মোচা।
৩.পেয়াজ।
৪.মরিচ।
৫.রসুন।
৬.হলুদ গুড়া।
৭.লবণ।
৮.সোয়াবিনের তেল।



ধাপ- ১.

IMG_20211107_141702_937.jpg

IMG_20211107_141719_532.jpg

প্রথমে আমি একটা কলার মোচা নিয়ে নিলাম। তারপর সেটা থেকে ভিতরের কলার অংশটুকু বের করে নিতে হবে।



ধাপ- ২.

IMG_20211107_141736_825.jpg

এরপর সেগুলোকে ছোট ছোট করে কেটে পানি দিয়ে ভালো ভাবে সিদ্ধ করতে হবে।



ধাপ- ৩.

IMG_20211107_141811_141.jpg

এবার সিদ্ধ করে একটা পাত্রে বা প্লেটের উপর রেখে দিলাম।



ধাপ- ৪.

IMG_20211107_142002_450.jpg

এখন আমি কিছু চিংড়ি মাছ নিয়ে নিলাম তারপর সেগুলোকে পরিষ্কার পানি দিয়ে ভালো ভাবে ধুয়ে নিলাম।



ধাপ- ৫.

IMG_20211107_142017_092.jpg

এরপর চিংড়ি মাছে সামান্য পরিমাণ হলুদ ও লবণ দিয়ে ভালো ভাবে মাখিয়ে নিলাম।



ধাপ- ৬.

IMG_20211107_142027_695.jpg

IMG_20211107_142038_779.jpg

এরপর একটা কড়াই চুলাতে বসিয়ে দিয়ে তাতে তেল দিয়ে দিতে হবে। এরপর তেলটা গরম হলে তাতে চিংড়ি মাছগুলো দিয়ে ভালো করে ভাজতে হবে এবং ভাজি হয়ে গেলে একটা প্লেটে তুলে রাখতে হবে।



ধাপ- ৭.

IMG_20211107_141832_270.jpg

পেয়াজ, মরিচ এবং রসুন পরিমাণ মতো নিয়ে নিতে হবে এবং তার সাথে হলুদ গুড়া ও লবণও পরিমাণ মতো নিতে হবে।



ধাপ- ৮.

IMG_20211107_141843_140.jpg

এবার কড়াইতে সোয়াবিনের তেল দিয়ে দিতে হবে এবং তেল গরম হলে তাতে পেয়াজ, মরিচ, রসুন, হলুদ গুড়া ও লবণ পরিমাণ মতো দিয়ে দিতে হবে। তারপর কিছুটা সময় ভালো ভাবে নাড়তে হবে।



ধাপ- ৯.

IMG_20211107_141901_160.jpg

কিছুটা সময় নাড়ার পর তাতে সিদ্ধ করে রাখা কলার মোচাটা দিয়ে দিলাম।



ধাপ- ১০.

IMG_20211107_141910_758.jpg

এখন কিছুটা সময় ধরে এটা খুব ভালো ভাবে নাড়তে হবে।



ধাপ- ১১.

IMG_20211107_141918_228.jpg

অনেক সময় নাড়ার পর এতে আগে থেকে ভেজে রাখা চিংড়ি মাছগুলো দিয়ে দিতে হবে।



ধাপ- ১২.

IMG_20211107_141918_228.jpg

এখন চিংড়ি মাছ দেওয়ার পর কিছুটা সময় ভালো ভাবে নাড়তে হবে।



ধাপ- ১৩.

IMG_20211107_141936_336.jpg

কিছু সময় পর ভালো ভাবে দেখে নামিয়ে নিলেই তৈরি হয়ে যাবে সুস্বাদু চিংড়ি মাছ দিয়ে কলার মোচা ভাজি।


IMG_20211107_141950_146.jpg


এইতো এই ভাবে আমি আমার আজকের রেসিপিটা খুব সহজেই শেষ করেছি। আশা করি আপনাদের সবার কাছে রেসিপিটা খুব ভালো লাগবে। আমি নিজে ব্যাক্তিগত ভাবে রেসিপিটা খুব ভালোবাসি। খেতে অেক সুস্বাদু লাগে। আপনারাও চাইলে বাসায় করে দেখতে পারেন। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।



আজকে এই পর্যন্তই, আবারও আসব আপনাদের সামনে আমার নতুন কোনো পোষ্ট নিয়ে। তত সময় আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন এটাই কামনা। আর আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথেই থাকুন।


ইতি, @rasel72.



সবাইকে অনেক ধন্যবাদ আমার আজকের পোষ্টটা পড়ার জন্য এবং আপনাদের মূল্যবান মতামতটা জানানোর জন্য।


banner-abb3.png


আমার পরিচয়


IMG_20210909_192130_163.jpg

আমি মো:রাসেল আহমেদ। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউট এর ইলেকট্রিক্যাল ডিপার্টমেন্টের তৃতীয় পর্বে অধ্যায়ন রত আছি। আমি ছবি আঁকতে এবং ফটোগ্রাফি করতে এবং যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমাইট প্লাটফর্মে কাজ করতে।



logo.gif


banner-abb4.png

Sort:  
 3 years ago 

চিংড়ি দিয়ে কলার মোচা ভাজি😋 আমার অনেক পছন্দের একটি খাবার। রেসিপি টা অনেক সুন্দর তৈরি করেছ। এবং তোমার উপস্থাপনা টাও অনেক সুন্দর ছিল। ধন্যবাদ এতো সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।।

ধন্যবাদ তোমার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

চীংরি মাছ দিয়ে কলার মোচার খুব দারুন একটি রেসিপি করেছো।দেখেই বোঝা যাচ্ছে অনেক সুন্দর হয়েছিল খেতে।আর ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছো।শুভ কামনা রইলো।

ধন্যবাদ তোমাকে।

 3 years ago 

চিংড়ির কথা শুনলেই জিভে জল চলে আসে। কি দিয়ে রান্না হয়েছে তা পরের বিষয়,চিংড়ি আছে মানে ওটার উপর কেবল আমার অধিকার😁😁
খুব ভালো রেসিপি করেছেন।কলার মোচা দিয়ে চিংড়ি যদিও খাই নাই কখনো।মনে হয় ভালোই হয়েছে।শুভ কামনা রইলো 🥰❣️

একদিন বাসায় খেয়ে দেখবেন খুব ভালো লাগবে।

ধন্যবাদ।

 3 years ago 

চিংড়ি মাছ দিয়ে কলার মোচা ভাজি রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। যা মুখে বলে প্রকাশ করতে পারবেন। তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ ভাইয়া।

ধন্যবাদ ভাই।

 3 years ago 

আমি মোচার তরকারি আগে খেয়েছি। কিন্তু কখনও তার চিংড়ি মাছ দিয়ে খাওয়া হয়নি। আর আপনি যেভাবে মুচমুচে করে চিংড়ি মাছগুলো ভেজে দিয়েছেন তাতে বোঝাই যাচ্ছে সাদটা কতটা বেড়ে গেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটা রেসিপি আমাদের সামনে নিয়ে আসার জন্য।

আপনে একদিন বাসায় রান্না করে খেয়ে দেখবেন আশা করি খুব ভালো লাগবে।

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

ভাইয়া অনেক সুন্দর একটা রেসিপি নিয়ে হাজির হয়েছেন আজকে। সত্যি চিংড়ি দিয়ে কলার মোচা ভাজি সুন্দর একটা রেসিপি। কেননা চিংড়ি ও কলার মোচা দুইটি আমার কাছে অনেক ভালো লাগে। ধাপে ধাপে অনেক সুন্দর করে আপনার রেসিপি শেয়ার করেছেন। যা দেখে দেখেই জিভে পানি চলে আসলো। আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

ধন্যবাদ ভাই, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আমি কখনো খাইনি এটা কিন্তু আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে এটা খুবই মজাদার একটি রেসিপি।আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য।

একদিন খেয়ে দেখবেন আশা করি খুব ভালো লাগবে।

ধন্যবাদ।

 3 years ago 

চিংড়ি মাছ দিয়ে কলার মোচা ভাজি বাহ্ দেখে তো অনেক সুস্বাদু মনে হচ্ছে। রেসিপিটি অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন ভাইয়া। যে কেউ আমরা বাসায় এই সুস্বাদু রেসিপিটি বানিয়ে খেতে পারব আপনার ধাপগুলো অনুসরণ করে। এর জন্য আপনাকে অনেক ধন্যবাদ এবং অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

ধন্যবাদ আপু, এতো সুন্দর একটা মন্তব্যের জন্য।

 3 years ago 

চিংড়ি মাছ দিয়ে কলার মোচা ভাজির করে খেতে দারুন মজা লাগে। আর আপনার রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে ভাই। অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

চিংড়ি মাছ দিয়ে মোচা ভাজি অনেক সুস্বাদু হয়। আমার বাসা তো এরকম রান্না করে। আপনার রেসিপি দেখে আমার বাসার কথা মনে পড়ে গেল। আপনি অনেক সুন্দর করে ধাপে ধাপে রেসিপিটি আমাদের সামনে তুলে ধরেছেন। এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57340.70
ETH 3072.28
USDT 1.00
SBD 2.37