DIY-(এসো নিজে কিছু করি)..||গাছের ডালের সাহায্যে মানুষের মুখের আকৃতি অংকন).||10% beneficiaries @shy-fox. ||



❤️আসসালামু আলাইকুম,


🌾সবাইকে স্বাগতম🌾



৯ অক্টোবর , ২০২১.
শনিবার ।


সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। দাদা, প্রতি মাসের দ্বিতীয় সপ্তাহে DIY(এসো নিজে করি) । ইভেন্ট চালু করেছেন। এই সাত দিনে সবাই তার নিজের মধ্যে লুকিয়ে থাকা সকল দক্ষতাগুলোকে বাইরে বের করে প্রকাশ করতে পারবে। আমি নিজেও এই ইভেন্টে অংশগ্রহন করে থাকি। এই সপ্তাহেও আমি "এসো নিজে করি" ইভেন্টে অংশগ্রহন করতে যাচ্ছি। আজকে আমি আপনাদের সাথে একটা সুন্দর ড্রইং শেয়ার করব। আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে।



আমাদের সবার মাঝে লুকিয়ে আছে নানা ধরনের প্রতিভা। এই প্রতিভাগুলোকে আমরা বাইরে বের করতে ভয় পাই বা মাধ্যম পেতাম না। কিন্তু "আমার বাংলা ব্লগ " এই সুযোগ করে দিয়েছেন। আমি ড্রইং করতে বেশ ভালোবাসি। অবসর সময়গুলোকে যাতে নষ্ট না হয়,সেজন্য আমি এই সময়টাতে কিছু একটা ড্রইং করে থাকি। আজকে আমি মানুষের মুখ অংকন করেছি। কিন্তু মুখটা অংকন করেছি একটা গাছের ডালের সাহায্যে।গাছর ডালকে কাজে লাগিয়ে আমি একজন মানুষের মুখের আকৃতি অংকন করার চেষ্টটা করেছি । আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে। চলুন দেখে আসি কিভাবে আমি কলম দিয়ে গাছের ডালের সাহায্যে একজন মানুষের মুখের আকৃতি অংকন করলাম।


IMG_20211009_145525.jpg

গাছের ডালের সাহায্যে মানুষের মুখের আকৃতি অংকন।



উপকরণ-

১। পেপার।
২। কালো কালার কলম।



ধাপ- ১.

IMG_20211009_143702.jpg

প্রথমে আমি কলম দিয়ে চোখটা অংকন করে নিলাম। আমি মানুষের এক সাইট অংকন করব। তাই একটা চোখ অংকন করলাম।



ধাপ- ২.

IMG_20211009_144045.jpg

এরপর আমি মুখের নাক এবং গালটা অংকন করার চেষ্টটা করলাম। তবে এগুলো এমন ভাবে অংকন করতে হবে যাতে গাছের ডালের আকৃতির হয়।



ধাপ-৩.

IMG_20211009_144546.jpg

এবার আমি হালকা ভাবে গাছটা অংকন করে নিলাম। এবং সকল ডালগুলো এমন ভাবে দিলাম যাতে মানুষের মুখের আকৃতিটা বোঝা যায়।



ধাপ- ৪.

IMG_20211009_145123.jpg

এবার আমি গাছের গায়ে কালো কলম দিয়ে কালার করে দিলাম।



ধাপ- ৫.

IMG_20211009_145433.jpg

গাছের ডালগুলোর মাথায় কিছু পাতা দেওয়ার চেষ্টটা করলাম।যাতে দেখতে সুন্দর লাগে।



ধাপ- ৬.

IMG_20211009_145525.jpg

এবার আমি বাকি কয়েকটা জায়গায় কিছু কলমের কাজ করে নিলাম।



ধাপ- ৭

IMG_20211009_145559.jpg

এবার শেষের দিকে সকল কিছু ঠিক করে দেখে শেষ করলাম আমার আজকের ড্রইংটা।



আমি গাছের ডালের সাহায্যে মানুষের মুখের আকৃতি দেখানোর চেষটটা করেছি। তবে আমি এখানে মানুষের মুখের একটা সাইড দেখিয়েছি।


IMG_20211009_145641.jpg


আশা করি আমার আজকের "এসো নিজে করি" পোষ্টটা আপনাদের সবার কাছে ভালো লেগেছে। আমি চেষ্টটা করেছি বিষয়টা আপনাদেরকে খুব সুন্দর ভাবে বোঝানোর জন্য। সবাই ভালো থাকবেন।সুস্থ থাকবেন।



সবাইকে অনেক ধন্যবাদ আমার আজকের পোষ্টটা পড়ার জন্য এবং আপনাদের মূল্যবান মতামতটা জানানোর জন্য।



আমার পরিচয়


IMG_20210909_192130_163.jpg

আমি মো:রাসেল আহমেদ। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউট এর ইলেকট্রিক্যাল ডিপার্টমেন্টের তৃতীয় পর্বে অধ্যায়ন রত আছি। আমি ছবি আঁকতে এবং ফটোগ্রাফি করতে এবং যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমাইট প্লাটফর্মে কাজ করতে।



logo.gif


Sort:  
 3 years ago 

গাছের ডালের সাহায্যে মানুষের মুখের আকৃতি অংকন। অসাধারণ হয়েছে যা প্রশংসনীয়। শুভ কামনা♥

ধন্যবাদ আপু।

 3 years ago 

গাছের পাতায় মানুষের চক্ষু সত্যিই দেখতে অসাধারণ লাগছে আপনার অঙ্ক কোনটি। অনেক সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছেন।অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনি ডাই ইভেন্টে যুক্ত হয়েছেন খুব সুন্দর একটা অংক নিয়ে। আপনার জন্য শুভকামনা রইল ভাই

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

চোখটা দেখতেই মনে হচ্ছে এই চোখের ভিতর খেলা করছে অনেক কিছু, কেমন যেনো শান্ত একটা ভাব তবে তার মাঝে কাঠিন্যের ছোঁয়া।
আর তার সাথে গাছ। সব মিলেমিশে যেনো একাকার।
সত্যি অপরূপ হয়েছে।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার অঙ্কিত চিত্র টি খুবি সুন্দর হয়েছে আপনি গাছের ডাল এবং পাতার সাহায্যে একজন মানুষের মুখের চোখ নাক মুখ সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আপনার জন্য শুভকামনা

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার চিত্র অংকন দেখে প্রশংসা না করে পারলাম না। আপনি সৃজনশীলতার পরিচয় দিয়েছেন এত দক্ষতার পরিচয় দিয়েছেন খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার সৃজনশীলতার প্রশংসা করতে হয়।অসাধার এঁকেছেন। গাছের মাধ্যমে মানুষের মুখের আকৃতি ব্যপারটি অনেক জটিল মনে হচ্ছে। কিন্তু আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইলো আপনার জন্য।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে ভাইয়া আপনার চিত্রাংকন টি কিন্তু বাস্তবে যদি এমন গাছ দেখি তবে অনেক ভয় পাব 😁

ধন্যবাদ আপু, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার diy পোস্ট টি খুবই কোয়ালিটি সম্পূর্ণ হয়েছে। আপনার সৃজনশীলতার তারিফ করি।গাছের ডালের সাহায্য মানুষের আকৃতি তৈরি করেছেন। খুব সুন্দর।আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক শুভেচ্ছা রইলো।

ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি অসাধারণ এঁকেছেন।অনেক সুন্দর করে ধাপে ধাপে আপনি আমাদের দেখিয়েছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এক কথায় অসাধারণ। খুব ভালো একটা শিল্পকর্ম দেখলাম সত্যি। আমার তো খুবই ভালো লেগেছে। চমৎকার একটি আইডিয়া। শুভকামনা রইলো।

ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64364.24
ETH 3416.30
USDT 1.00
SBD 2.48