পেন্সিল দিয়ে ঘর ও গাছ অংকন।||10% beneficiaries @shy-fox.||…



❤️আসসালামু আলাইকুম,


🌾সবাইকে স্বাগতম🌾



১৭ ডিসেম্বর , ২০২১.
শুক্রবার।


সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আবারও আপনাদের মাঝে হাজির হয়ে গেলাম, আমার আরেকটা নতুন পোষ্ট নিয়ে,। আজকে আমি আপনাদের সাথে আমার একটা ড্রইং শেয়ার করব। আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে। আজকে আমি শুধু মাত্র পেন্সিল ব্যবহার করে একটা গাছ এবং ঘর অংকন করেছি, সেটা আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে। চলুন তাহলে শুরু করি-



IMG_20211215_105103.jpg

শুধু মাত্র পেন্সিল দিয়ে ঘর এবং গাছ অংকন।


উপকরণ-

১.পেপার।
২.পেন্সিল।
৩.রাবার।
৪.কাটার।



ধাপ-১.

IMG_20211215_103432.jpg

প্রথমে, আমি পেপারের উপর পেন্সিল দিয়ে একটা গাছের ডাল পালাগুলো সহ গাছের ধরটা অংকন করে নিলাম।



ধাপ-২.

IMG_20211215_103837.jpg

একন আমি পেন্সিলের সাহায্যে দুইটা ডালের পাতা দেওয়ার চেষ্টটা করলাম।



ধাপ-৩.

IMG_20211215_104131.jpg

এখন আমি পূরো গাছটার ডালগুলোতে পেন্সিল দিয়ে কালার করলাম।



ধাপ-৪.

IMG_20211215_104530.jpg

এখম আমি গাছটার পেছনে একটা ঘরের চাল অংকন করলাম।



ধাপ- ৫.

IMG_20211215_104633.jpg

ঘরের বাকি অংশটুকু অংকন করে নিলাম।



ধাপ-৬.

IMG_20211215_104925.jpg

এরপর আমি পেন্সিল দিয়েই ঘরের স্কেস করলাম।যাতে দেখতে সুন্দর লাগে।



ধাপ-৭.

IMG_20211215_105103.jpg

এরপর আমি গাছের পাশ দিয়ে একটা রাস্তা অংকন করলাম।



ধাপ-৮.

IMG_20211215_105347.jpg

এখম আমিও পেন্সিল দিয়ে আরও কিছু জায়গায় স্কেস করলাম এবং আমার ড্রইংটা শেষ করলাম।



IMG_20211217_111113_917.jpg

এভাবেই আমি আজকে শুধু মাত্র পেন্সিল ব্যবহার করে গাছ এবং ঘর অংকন করলাম। আশা করি আপনাদের সবার কাছে ভালো লেগেছে। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আবারও দেখা হবে,আমার নতুন কোনো পোস্ট নিয়ে,। আজ এই এপর্যন্তই।



ইতি, @rasel72.



সবাইকে অনেক অনেক ধন্যবাদ আমার আজকের পোষ্টটা পড়ার জন্য এবং আপনাদের সুন্দর মতামত জানানোর জন্য।



আমার পরিচয়


IMG_20210909_192130_163.jpg

আমি মো:রাসেল আহমেদ। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউট এর ইলেকট্রিক্যাল ডিপার্টমেন্টের তৃতীয় পর্বে অধ্যায়ন রত আছি। আমি ছবি আঁকতে এবং ফটোগ্রাফি করতে এবং যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমাইট প্লাটফর্মে কাজ করতে।



logo.gif


Sort:  
 3 years ago 

আপনার চিত্রাংকন খুব সুন্দর হয়েছে আর পেন্সিল দিয়ে এত সুন্দর গাছ অংকন করা যায় আগে জানা ছিল না। বিজয়ের শুভেচ্ছা রইলো আপনার জন্য।

আপনাকে অনেক ধন্যবাদ।
 3 years ago 

শুধু পেন্সিল দিয়ে গাছ ও ঘর এঁকেছেন। যা এক কথায় অসাধারণ। খুব ভাল লাগলো। শুভ কামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।
 3 years ago 

পেন্সিল নিয়ে খুব সুন্দর একটি ঘর অংকন করেছেন আপনি। আমার খুব ভালো লেগেছে আপনার অংকন টি। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

আপনাকে অনেক ধন্যবাদ।
 3 years ago 

পেন্সিল দিয়ে ঘর এবং গাছ তৈরি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনার অংকনটি আমার কাছে খুবই ভালো লেগেছে। পেন্সিল দিয়ে অঙ্কন চিত্র আমার খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।
 3 years ago 

আপনার অংকনটি অসাধারণ হয়েছে ।দেখে মনে হচ্ছে এটি একটি গ্রামের দৃশ্য ।আসলে গ্রামের বাড়ি ঘর এরকমই হয়ে থাকে ।আপনার অংকন এর ধাপগুলো সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাই।
 3 years ago 

পেন্সিল দিয়ে ঘর ও গাছের চিত্র অংকনটি খুবই সুন্দর হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে এই চিত্রটি অঙ্কন করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাই।
 3 years ago 
পেন্সিল দিয়ে ঘর ও গাছ অংকন আপনি দারুণভাবে করেছেন।আমার খুবই ভালো লেগেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল আর আপনি যদি অংকন এর একটু কালার কম্বিনেশন করতেন। আরো সুন্দরভাবে ফুটে উঠত বলে আমি মনে করি। শুভকামনা রইল আপনার জন্য।
এটা যেহেতু পেন্সিল দিয়ে আর্ট করেছি,তাই কালার করি নাই। এরপর থেকে কালার করার চেষ্টটা করব। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।
 3 years ago 

পেন্সিল দিয়ে আপনি খুবই সুন্দর ঘর ও গাছের চিত্র অঙ্কন করেছেন ।আমার কাছে দেখতে বেশ ভালোই লাগছে। প্রতিটি ধাপ আপনি চমৎকার ভাবে উপস্থাপন করেছেন যেটি আপনার পোষ্ট টিকে আরো বেশি আকর্ষণীয় করে তুলেছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপু, এতো সুন্দর একটা মন্তব্যের জন্য।
 3 years ago 

ভাই আপনার অংকন বরাবরই সুন্দর হয় আজকে আপনি পেন্সিল দিয়ে ঘর ও গাছ অংকন করেছেন অনেক সুন্দর হয়েছে দেখে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

ধন্যবাদ ভাই, সব সময় ভালো মন্তব্যের মাধ্যমে আমার উৎসাহটাকে বাড়িয়ে তোলার জন্য।
 3 years ago 

আপনার পেন্সিল দিয়ে আঁকা ঘর ও গাছের চিত্র টি অনেক সুন্দর হয়েছে। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32