করোনার দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ।||10% beneficiaries @shy-fox. ||…



হ্যালো,,,,!
আমার বাংলা ব্লগ বাসি,
আসসালামু আলাইকুম,



আজ ২৪ নভেম্বর, ২০২১.
বুধবার।



সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই খুব ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার দয়ায় অনেক ভালো আছি। আবারও আপনাদের মাঝে চলে আসলাম আমার নতুন একটা পোষ্ট নিয়ে। চলুন শুরু করি-

PicsArt_11-24-03.29.25.jpg

করোনার থাবায় যখন বিপর্যস্ত পূরো পৃথিবী। এর মাঝে অনেক চেষ্টা এবং পরিশ্রমের মাধ্যমে তৈরি করা হয় করোনার ভ্যাকসিন। যা অনেকটাই কার্যকরি হয়েছে। এখন সৃষ্টিকর্তার দয়ায় আমরা করোনা নাম ঘাতক থেকে অনেকটা মুক্ত আছি। আমি গত সেপ্টেম্বর মাসের ২৭ তারিখে করোনার প্রথম ডোজ ভ্যাক্সিন গ্রহণ করেছিলাম। এরপর দুই মাস পর আমার আবার গতকালকে ভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ গ্রহণ করার দিন ছিল। দ্বিতীয় ডোজ ভ্যাক্সিন নেওয়ার বিষয়ে আপনাদের সাথে কিছু কথা শেয়ার করব।



গতকালকে ভোর রাতের দিকে আমার ফোনে একটা এসএমএস আসলো। ফোনটা নিয়ে ম্যাসেজটা পড়ে দেখি করোনার দ্বিতীয় ডোজ গ্রহণের তারিখ দেওয়া আছে। কিন্তু গতকালকে আমার কলেজের পরিক্ষা থাকার কারণে আমি কালকে ভ্যাক্সিন নিতে যেতে পারি নাই। পরিক্ষা দিয়ে এসে রাতে ভাবলাম আজকে ভ্যাক্সিন নিতে যাব। আমি এবং আমার এক বন্ধু এক সাথে আবেদন করেছিলাম। তাই আমাদের এক সাথে ম্যাসেজ এসেছিল। আমার বন্ধু এবং আমি আজকে ভ্যাক্সিন নিতে যাওয়ার জন্য মনস্থির করলাম। এরপর সকাল বেলা ফজরের নামাজ পরে এসে আবারও একটু ঘুমায়েছিলাম। ঘুম থেকে ৭:৪৫ এর দিকে উঠে হাতমুখ ধুয়ে সকালের নাস্তা করলাম। তারপর ৮:৩০ দিকে বেড়ি পরলাম ভ্যাক্সিন নিতে যাওয়ার জন্য।


IMG_20211124_081907.jpg


ভ্যাক্সিন নিতে যাওয়ার সময়
Device: Itel viaion 1.
Location :https://w3w.co/countless.artwork.waitress


এরপর আমি আমার বন্ধুর ম্যাচে গিয়ে দুই জন এক সাথেই গেলাম। একটু আগেই ম্যাচ থেকে বেড়িয়েছিলাম। কারণ অনেক ভীর থাকে ভ্যাক্সিন দেওয়ার কেন্দ্রে। এরপর একটা রিকসা করে আমরা কুষ্টিয়া সদর হাসপাতালে গেলাম। কিন্তু ওখানে গিয়ে জানতে পারলাম টিকা দেওয়ার কেন্দ্রের স্থান পরিবর্তন হয়েছে। টিকা এখন শেখ কামাল স্টেডিয়ামে দেওয়া হচ্ছে। অগতা কি আর করার। আবার একটা রিকসা নিয়ে আমি এবং আমার বন্ধু টিকা কেন্দ্রে গেলাম। আজকে সকালে খুব কুয়া পরেছিল। কেন্দ্রে গিয়ে দেখি এখনও টিকা দেওয়া শুরু হয় নাই। সকালে চারিদিকে কুয়াশায় আচ্ছন্ন ছিল। আমরা অনেক সময় সেখানে দাড়ালাম।



IMG_20211124_141658_210.jpg

IMG_20211124_084731.jpg

IMG_20211124_084714.jpg

টিকা কেন্দ্র থেকে তোলা কিছু ছবি
Device: Itel viaion 1.
Location :https://w3w.co/shut.nosebleeds.jars


আমাদের টিকা কার্ড ফটোকপি করে আনতে মনে ছিল না। ওখানপ আবার ফটোকপি নিয়ে যাওয়া লাগবে। পাশে দেখি একটা অস্থায়ী ফটোকপির দোকান দেওয়া হয়েছে। কিন্তু সেখানে ফটোকপি করার যে রেট তার চেয়েও বেশি টাকা নেওয়া হচ্ছে,, কি আর করার এখন যেহেতু ফটোকপি করতেই হবে, বিলম্ব করে আর লাভ নাই। ১০ টাকা দিয়ে দুইটা ফটোকপি করলাম যেটা দোকানে হলে ৪ টাকা লাগত। ৬ টাকাই বেশি দেওয়া লাগল। এরপর ফটোকপি নিয়ে যাওয়ার সময় আমার একজন বড় ভাইয়ের সাথে দেখা হলো। যিনি টিকা কেন্দ্রে কর্মরত আছেন। উনি আমাদের একই হাই স্কুলে পড়তেন তাি চেনা ছিল। তো উনি আমাকে বললেন লাইনে দাড়ানো লাগবে না। টিকা দেওয়া শুরু হলে আমাকেই আগে দিয়ে দিবেন। আমি বললাম আচ্ছা ভাইয়া। বেশ ভালোই লাগছিল টিকা নিতে দেরি হবে না।


IMG_20211124_141719_056.jpg


টিকা কেন্দ্রে অস্থায়ী ফটোকপির দোকান।
Device: Itel viaion 1.
Location :https://w3w.co/shut.nosebleeds.jars


এরপর আমরা অনেকটা সময় দাড়িয়ে থাকলাম। ৯:৩০ দিকে সকল কার্যবলি সম্পূর্ণ করে টিকা দেওয়া কার্যকম শুরু হলো। শুরুতেই সেই বড় ভাই আমার এবং আমার বন্ধুকে টিয়া দেওয়ার ব্যবস্থা করে দিলেন। আমি সবার আগে টিকা গ্রহণ করলাম। এটা হলো আমার দ্বিতীয় ডোজ গ্রহণের দিন ছিল। আমাকে এস্টেজেনিকা টিয়া দেওয়া হয়েছিল। তবে টিকা কেন্দ্রের থেকে কোনো ছবি তুলতে দেয় নাই। তাি সেটা দেখাতে পারলাম না। আমার পরেই আমার বন্ধু টিকা গ্রহণ করে। তারপর আমরা সেখান থেকে চলে আসি।



IMG_20211124_141641_222.jpg

IMG_20211124_141618_285.jpg

টিকা গ্রহণের পর তোলা কয়েকটা ছবি
Device: Itel viaion 1.
Location :https://w3w.co/shut.nosebleeds.jars


এরপর আমরা একটা রিকসা নিয়ে আমাদের গন্তব্যে চলে আসলাম। যদিও এই টিকাটা নিলে আমার জ্বর আসে। যানি না এইবার কি হবে। প্রতম ডোজ নেওয়ার পর পূরা দুইদিন জ্বর ছিল।এরপর আমি ম্যাচে এসে দম নিলাম এবং ফ্রেশ হলাম। আমার টিকা গ্রহণের মুহূর্তটা আপনাদের সাথে শেয়ার করলাম। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, আবার দেকা হবে আপনাদের সাথে আমার নতুন কোনো পোষ্ট নিয়ে, আমার বাংলা ব্লগ কমিউনিটিতে।



ইতি, @rasel72.


সবাইকে অনেক ধন্যবাদ আমার আজকের পোষ্টটা পড়ার জন্য এবং আপনাদের মূল্যবান মতামতটা জানানোর জন্য।



আমার পরিচয়


IMG_20210909_192130_163.jpg

আমি মো:রাসেল আহমেদ। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউট এর ইলেকট্রিক্যাল ডিপার্টমেন্টের তৃতীয় পর্বে অধ্যায়ন রত আছি। আমি ছবি আঁকতে এবং ফটোগ্রাফি করতে এবং যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমাইট প্লাটফর্মে কাজ করতে।



logo.gif


Sort:  
 3 years ago 

আপনার ভ্যাকসিন দেয়ার বিষয়টি দেখে সত্যিই খুব ভালো লাগলো। তবে একটু হতাশ হলাম ফটোকপির বিষয়টি নিয়ে। আসলে যেখানে অসুবিধা সেখানে সুযোগ নেওয়ার জন্য অনেকে বসে থাকেন।

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

সবাই সুযোগকে কাজে লাগাই।

ভাইয়া আপনি দ্বিতীয় ডোজও নিয়ে নিলেন। আর আমি একটাও এখনো নেয়নি। তাই ভাবতেছি এবার আমাদের স্বাস্থ্যকেন্দ্রে দেওয়া শুরু করলে নিয়ে নেব। ভাইয়া আপনার সুন্দর সময়টা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

জি ভাই যত তারাতারি পারেন ভ্যাক্সিন নিয়ে নেন। এতে নিজেরই উপকার হবে।

I am very happy, sir, that you are always supporting me. I am trying to participate in #club75 . Thank you very much sir.🥰🥰🙏

#club75
#club5050

 3 years ago 

আপনার ভ্যাকসিন নেওয়ার বিষয় টা দেখতে পেরে খুব ভালো লাগলো। আসলে করোনা মহামারী থেকে বেঁচে থাকতে হলে সকলকে সচেতনতা অবলম্বন করতে হবে ।দুইটি ডোজই সুন্দরভাবে সম্পন্ন করতে পারায় অনেক অনেক শুভকামনা রইল ভাই আপনার জন্য।

আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনার ভ্যাকসিন দেয়ার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো। করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য ভ্যাকসিন গ্রহণ ছাড়া আর কোন পথ নেই। ভাইয়া আমি অলরেডি এসএমএস করে ফেলেছি হয়তো কিছুদিনের মধ্যেই আমারও ভ্যাকসিন দেয়ার তারিখ চলে আসবে। ভাই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

জি ভাই, যত তারাতারি সম্ভব আমাদের সবারই ভ্যাক্সিন নেওয়া উচিত। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

এখন তেমন করোনার প্রকপ নেই ।তবুও টিকা দেওয়া জরুরি।টিকা দিলে মনে একটা আত্মবিশ্বাস নিয়ে চলা যায় যে আমিতো টিকা দিছি ।ধন্যবাদ ভাই টিকা দেয়েছেন ।আপনার জন্য শুভকামনা রইলো ভাই ।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আমিও ভ্যাক্সিন নিয়েছি প্রায় ১ মাস হয়ে গেছে। আমার তেমন কোনো প্রোমলেম হয় নাই ভ্যাক্সিন দিতে কারণ আমি আমার ভাইকে নিয়ে হাস্পাতালে ছিলাম প্রায় ২ মাস। আর সেই হাস্পাতালেই আমার টিকা কেন্দ্র ছিল।

কেন্দ্র - স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল, মিডফোর্ড, ঢাকা

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

ছোট থেকেই শুনে আসছি বাড়ির কাছের মানুষ নাকি ট্রেন ফেল করে। আমার বাসার পাশেই টিকাকেন্দ্র অথচ আমি এখনো যেতেই পারলাম না। অলোসতা করে।
আপনার পোস্ট পড়ে মনে হচ্ছে কালকেই যেতে হবে। আর অলোসতা করা যাবে না।

জি তারাতারি নিয়ে নেন। এতে আপনারই ভালো হবে।
ধন্যবাদ।

Your post up-vote from @sm-shagor Country Representative.

And Thanks for joing #club75

Thank you.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59467.52
ETH 2609.98
USDT 1.00
SBD 2.38