গাছের ডালে দোল খাওয়া একটা মেয়ের ছবি অংকন।||10% beneficiaries @shy-fox. ||♥



আসসালামু আলাইকুম,


সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলে খুব ভালো আছেন। আজকে চলে আসলাম, আপনাদের সাথে আমার একটা নতুন ড্রইং শেয়ার করার জন্য। আশা করি আমার আজকের ড্রইংটা আপনাদের সবার কাছে খুব ভালো লাগবে। আজকে আমি গাছের ডালে দোল খাওয়া একটা মেয়ের ছবি অংকন করেছি। ছবিটাতে আমি সন্ধ্যা কালিন সময়ের দৃশ্যটার বিষয় তুলে ধরার চেষ্টটা করেছি। আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে। আমার পোষ্টের ১০% বেনিফিশিয়ার @shy-fox কে। চলুন আমার আজকের ড্রইংটা শুরু করি।


IMG_20210907_115919_109.jpg


🎨গাছের ডালে দোল খাওয়া একটা মেয়ে🎨


উপকরণ-

IMG_20210906_141001.jpg

১। ২০০-৩০০ জিএসএম কোওল্ড প্রেস ওয়াটার কালার পেপার।
২।মাস্ক কিং টেপ।
৩।কাটার।
৪।পেন্সিল ২বি এবং ১০বি।
৫।টিস্যু পেপার।
৬।বিভিন্ন কালার টিটি রঙ।



প্রথম ধাপ-👇

IMG_20210906_141258.jpg

প্রথমে আমি পেপারটাকে মাস্ককিং টেপটা দিয়ে পেপারের চারপাশ একটা বোর্ডের উপর আটকে নিলাম।



দ্বিতীয় ধাপ-👇

IMG_20210906_141718.jpg

এবার ২বি পেন্সিলের সাহায্যে মেয়েটার আকৃতি অংকন করে নিলাম।



তৃতীয় ধাপ-👇

IMG_20210906_141918.jpg

IMG_20210906_142039.jpg

এবার দুইটা ধাপে আকাশের কালারটা করলাম। আমি এখানে সন্ধ্যা কালীন সময়ের কালারটা ফুটে তোলার চেষ্টটা করেছি।আমি উপরের দিকে কয়েকটা কালার ব্যবহার করেছি।



চতুর্থ ধাপ-👇

IMG_20210906_142120.jpg

IMG_20210906_142308.jpg

এরপর আমি টিস্যু পেপার ব্যবহার করলাম। প্রথমে টিস্যু পেপারটা কয়েকটা ভাজ করে, নিয়ে তারপর কালারের উপর টিস্যু পেপার দিয়ে ঘোষলে,, কালারগুলো এক সাথে মিশে যাবে। শেডগুলো বোঝা যাবে না। এই পেপারের এটাই গুন, যে কোনো কালার ব্যবহার করার পর টিস্যু পেপার দিয়ে ঘষলে শেডগুলো আর দেখা যায় না।



পঞ্চম ধাপ-👇

IMG_20210906_142702.jpg

এরপর আমি ১০বি পেন্সিল ব্যবহার করে, মেয়েটার আউট লাইনগুলো দিয়ে নিলাম। তারপর, গাছের ডালগুলো দিয়ে নিলাম।



ষষ্ঠ ধাপ-👇

IMG_20210906_143210.jpg

এরপর আমি ১০বি পেন্সিল ব্যবহার করে, গাছ এবং মেয়ের কালো কালার করে দিলাম।



সপ্তম ধাপ-👇

IMG_20210906_143518.jpg

এখন আমি কালো কালার দিয়ে নিচের ঘাসগুলো কালার করে নিলাম। সন্ধ্যার দৃশ্য বলে, আমি কালো।কালার করে নিলাম।এরপর কালো কালারের উপর হালকা করে সাদা কালার ব্যবহার করে নিলাম।



অষ্টম ধাপ-👇

IMG_20210907_115919_109.jpg

এরপর আমি বাকি জায়গাগুলোতে যে কালার করার দরকার সেটা করে নিলাম। এভাবেই আজকের ড্রইংটা শেষ হলো।

IMG_20210906_143911.jpg



আমার আজকের ড্রইংটা এভাবেই আমি শেষ করেছি। আশা করি আপনাদের সবার কাছে আমার ড্রইংটা ভালো লেগেছে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



সবাইকে অনেক ধন্যবাদ আমার আজকের ড্রইংটা দেখার জন্য এবং আপনাদের মূল্যবান মতামতটা জানানোর জন্য।🙏🙏🙏



logo.gif

Sort:  
 3 years ago 

আপনার চিত্র অংকন টা বেশ দারুন হয়েছে। ছোট বেলায় আমরাও এমন গাছের ডালে রশি বেধে দোল খেতাম খুবই ভালো লাগতো। আপনার পোষ্ট দেখে ছোট বেলার কথা মনে পরে গেলো ধন্যবাদ আপনাকে

ধন্যবাদ।

 3 years ago 

বরাবরের মত এবারের অংকন টি চমৎকার হয়েছে। এক কথায় অসাধারণ। শুভেচ্ছা অনাবিল ভাই

ধন্যবাদ।

অসাধারণ একটি দোল খাওয়া মেয়ের ছবি অঙ্কন করেছেন আপনি তার সাথে দাপে ধাপে উপস্থাপনা করেছেন।খুব সুন্দর হয়েছে।
ছবি দেখে মনে হচ্ছে আপনি একজন ভালো আর্ট করতে পারেন।এ রকম ছবি আরো আমরা দেখতে চাই।আপনার জন‍্য অভিন্দন রইল ভাই

ধন্যবাদ ভাইয়া। আমি চেষ্টটা করে যাচ্ছি ভালো কিছু আপনাদের উপহার দিতে।

 3 years ago 

সত্যি বলছি দক্ষ না হলে এরকম ছবি ড্রইং করা অনেক মুশকিল হয়ে পরে। আপনি খুবই দক্ষতার সাথে এই ছবিটি অংকন করেছেন। একটি গাছের ডালে একটি মেয়ে দোল খাচ্ছে এবং রং দিয়ে সেটি উপস্থাপন করা সত্যিই অনেক জটিল একটি বিষয়। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া। তবে আপনে কিন্তু অসাধারণ আর্ট করেন। সেটা আমি জানি।

বাহ চমৎকার অঙ্কন করেছেন। আমি চেষ্টা করি কিন্তু পারি না।

চেষ্টটা করে যান অবশ্যই পারবেন।

 3 years ago 

"সুদক্ষ শিল্পী"

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার অংকন আমার অনেক পছন্দ হয় ভাই তবে আমি পারি না। গাছের ডালে দোল খাওয়া একটা মেয়ের ছবি অংকন। আপনি অনেক সুন্দর করে অংকন করেছেন। এভাবেই এগিয়ে যান। শুভ কামনা রইলো 🥀

ধন্যবাদ ভাই।

চমৎকার আর্ট করেছেন আপনি।আপনার আর্ট দেখে আমারও দোলনায় ধুলতে ইচ্ছে করছে।অনেক সুন্দর হয়েছে ভাই।শুভ কামনা রইলো।

ধন্যবাদ।

 3 years ago 

গাছের দোলায় যে মেয়েটিকে অঙ্কন করেছেন সে মেয়েটিকে দেখে আমার নিজেকে মনে পড়েছে আমিও একসময় এভাবে গাছে জল খেতাম।

🥰🥰

ভাইয়া আপনার আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। দেখে মনে হচ্ছে বাস্তবতায় দোল খাচ্ছে একটি মেয়ে। শুভেচ্ছা ও অভিনন্দন রইল ভাইয়া।

ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62033.06
ETH 3004.78
USDT 1.00
SBD 2.48