DIY-(এসো নিজে কিছু করু)||"টম" কাটুন অংকন।||10% beneficiaries @shy-fox.||…



হ্যালো,,,,!
আমার বাংলা ব্লগ বাসি,
আসসালামু আলাইকুম,



আজ ০৫ নভেম্বর, ২০২১.
শুক্রবার।



সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আবারও চলে আসলাম আপনাদের সাথে আমার আরেকটা পোষ্ট শেয়ার করার জন্য। আজকে আমি আপনাদের সাথে আমার একটা কাটুনের ড্রইং শেয়ার করব। আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে।


PicsArt_11-05-10.09.07.jpg


কয়েক দিন আগে আমি একটা "জেরি" কাটুন আর্ট করেছিলাম। সেটা দেখে আমার বন্ধু @emon42 আমাকে কমেন্ট করে বলেছি যে, আমি যাতে "টম" কাটুনটাও অংকন করি। তাই তার কথাটা রাখার জন্য আমি আজকে "টম" কাটুনটা অংকন করলাম। আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে। চলুন শুরু করা যাক, আমার আজকের টম কাটুন ড্রইং।



IMG_20211105_095717.jpg

"টম" কাটুন অংকন।



উপকরন-

১.পেপার।
২.পেন্সিল ২বি এবং ১০বি।
৩.রাবার।
৪.কাটার।
৫.কালো কালার কলম।
৬.বিভিন্ন কালার রঙ।



ধাপ- ১.

IMG_20211105_093011.jpg

প্রথমে আমি ২বি পেন্সিল দিয়ে মুখের কিছুটা অংকন করে নিলাম।



ধাপ- ২.

IMG_20211105_093204.jpg

এরপর মুখের আরও কিছুটা অংশ অংকন করে নিলাম। তবে অংকন করার সময় খুব সাবধানে অংকন করতে হবে, কারণ অংকনটা ভালো না হলে মুখের গঠন অন্য রকম হয়ে যাবে, তাই সাবধানে অংকন করতে হবে।



ধাপ- ৩.

IMG_20211105_093341.jpg

এরপর আমি মুখের আরও কিছু অংশ অংকন করে নিলাম।



ধাপ- ৪.

IMG_20211105_093504.jpg

এরপর সম্পূর্ণ মুখটা অংকন করে নিলাম।



ধাপ- ৫.

IMG_20211105_093722.jpg

এবার আমি বাকি অংশটুকু অংকন করে নিলাম।



ধাপ- ৬.

IMG_20211105_094235.jpg

এবার আমি কালো কালার কলম ব্যবহার করে সকল দাগগুলো দিয়ে নিলাম।



ধাপ- ৭.

IMG_20211105_094328.jpg

এবার রাবার দিয়ে পেন্সিলের দাগগুলো মুছে দিলাম।



ধাপ- ৮.

IMG_20211105_094504.jpg

এবার আমি কালার করা শুরু করলাম। প্রথমে কানের দিকের কালার করে নিলাম।



ধাপ- ৯.

IMG_20211105_094613.jpg

এবার চোখ এবং গালের মধ্যের কিছুটা অংশ কালার করে নিলাম।



ধাপ- ১০.

IMG_20211105_095042.jpg

এবার আমি বাকি জায়গাগুলো কালার করে নিলাম।



ধাপ- ১১.

IMG_20211105_095500.jpg

এবার আমি ১০বি পেন্সিল ব্যবহার করে সকল দাগগুলো গাঢ় করে দিয়ে নিলাম।



ধাপ- ১২.

IMG_20211105_095638.jpg

এরপর আমি পেন্সিলের সাহায্যে চোখ এবং মুখের ভেতরের কালো অংশটুকু কালো করে নিলাম।



ধাপ- ১৩.

IMG_20211105_095717.jpg

এরপর বাকি কিছুটা কাজ করলেই শেষ হয়ে গেল, আমার আজকের "টম" অংকন।


IMG_20211105_095747.jpg


এই তো এখাবেই আমি খুব সহজেই "টম" কাটুনটা অংকন করে নিলাম। আশা করি আপনাদের সবার কাছেও ভালো লাগবে। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।



আজকে এতোটুকুই,, আপনার আপনাদের সামনে হাজির হবো, আমার নতুন কোনো বিষয় নিয়ে,। তত সময় আপনারা সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং আমার বাংলা ব্লগ এর সাথেই থাকুন।


ইতি @rasel72.



সবাইকে অনেক ধন্যবাদ আমার আজকের পোষ্টটা পড়ার জন্য এবং আপনাদের মূল্যবান মতামতটা জানানোর জন্য।


banner-abb4.png


আমার পরিচয়


IMG_20210909_192130_163.jpg

আমি মো:রাসেল আহমেদ। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউট এর ইলেকট্রিক্যাল ডিপার্টমেন্টের তৃতীয় পর্বে অধ্যায়ন রত আছি। আমি ছবি আঁকতে এবং ফটোগ্রাফি করতে এবং যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমাইট প্লাটফর্মে কাজ করতে।



logo.gif


Sort:  
 3 years ago 

টমের ছবিটি দেখে মনটা ভাল হয়ে গেল ভাইয়া। এতো সুন্দর দক্ষতা নিয়ে আপনি অঙ্কন করলেন।প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। খুবই ভালো লাগলো। আপনার প্রতি শুভকামনা রইল ভাইয়া। এমন সুন্দর সুন্দর অঙ্কন আমরা আরো সামনে চাই। আপনার সত্যিই অঙ্কনের হাত অনেক ভালো।

আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আমার বন্ধু আমার অনুরোধ টা রেখে টমের ছবিটি অংকনের জন্য। অনেক সুন্দর হয়েছে টমের ছবিটি। সেই সাথে তোমার উপস্থাপনা টাও ভালো ছিল। তোমার জন্য শুভকামনা।।

🥰🥰ধন্যবাদ তোমাকে।

 3 years ago 

ভাইয়া টম দেখে আমি অনেক খুশি হয়েছি। আপনিও আর্টের দক্ষতা বেশ ভালো। চালিয়ে যান। উপহার দেন সুন্দর সুন্দর অঙ্কন। শুভেচ্ছা রইলো।

ধন্যবাদ ভাইয়া। আমি সব সময় চেষ্টটা করে যাচ্ছি ভালো কিছু উপহার দেওয়ার।

 3 years ago 

বাহ টমের হাসিটা তো দারুণ লাগছে। টমের চিত্র অংকনটি খুব সুন্দর হয়ছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপনা করছেন। শুভকামনা রইল আপনার জন্য

ধন্যবাদ ভাই।

 3 years ago 

টম" কাটুন অংকন করেছেন ভাই দেখে আমি ও কিছুক্ষণ হাসলাম অনেক সুন্দর হয়েছে টমের হাসি দারুন ছিলো ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

ধন্যবাদ ভাই, এতো সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনি খুব সুন্দর করে টমের কার্টুন টি এঁকেছেন ।এর আগে আমি আপনার জেরি কার্টুনটিও দেখেছিলাম ।জেরি কেউ দেখতে খুবই সুন্দর হয়েছিল। এবারে টমের চিত্রটাও আপনি দারুন এঁকেছেন ।খুবই সুন্দর লাগছে দেখতে ।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন ।যেটা দেখে খুব সহজেই আপনার আর্ট এর প্রতিটি স্টেপ বোঝা যাচ্ছে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য।

 3 years ago 

আপনি খাতার উপর ছাপ দিয়ে অংকনটি করেছেন দেখেই বোঝা যাচ্ছে ...!টম তো অংকন করেছেন কিন্তু জেরি কই..?জেরিকে ছাড়া টম কি একা একা থাকতে পারে বলুন..? খুবই চমৎকার ভাবে আর্ট করেছেন। একটা সময় অনেক টম এন্ড জেরি দেখতাম। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপন করার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই

আপনার বুঝতে এবং দেখতে একটু ভুল হয়েছে। আমি ড্রইং খাতায় আমার সবগুলো ড্রইং করি। তাই একটা ড্রইং করলে সেটার ছাপ পরের পৃষ্টায় পড়ে, আর আমি পরের পৃষ্ঠায় অন্য ড্রইংটা করি, তাই আগের ড্রইংটা ছাপ দেখায় যায়।

আমি কয়েক দিন আগেই জেরি অংকন করেছিলাম। আর আপনে লক্ষ্য করলে দেখবেন নিচের ছাপটা গোপাল ভাড় কাটুনের। কারণ আগের পৃষঠায় গোপাল ভাড় কাটুন অংকন করা।

মন্তব্য করার আগে ভালো করে পোষ্ট লক্ষ্য করে মন্তব্য করবেন। তাহলে ভালো হবে।

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

টম সবার কাছে খুবই পরিচিত একটি কার্টুন চরিত্র। আপনি দারুণভাবে টমের চিত্র অঙ্কন করেছেন। খুবই সুন্দর হয়েছে। আপনার উপস্থাপনাও অনেক ভালো হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দরভাবে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

ধন্যবাদ ভাই।

 3 years ago 

টমের হাসি একদম তুমার লাহান।আর অংকন এর কথা কি বলবো তুমি তও মাস্টার অংকনের দিক থেকে।অসাধারন হয়েছে আর ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছো।শুভ কামনা রইলো তোমার জন্য।

ধন্যবাদ তোমাকে।

 3 years ago 

টমের হাসিটা দেখেই তো একেবারে মনটা ভালো হয়ে গেলো। কি মিষ্টি লাগছে টমের হাসিটা দেখেই। আপনাকে আমাদের কমিউনিটির কার্টুন মাস্টার বলা যেতে পারে।প্রতিটা কার্টুন খুব সুন্দর করে আঁকেন। আজকের আর্টে বেশি কিউট লাগছে টমের হাসিটা।

🥰🥰ধন্যবাদ আপু এতো সুন্দর একটা মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57431.51
ETH 3085.99
USDT 1.00
SBD 2.35