অতি কাব্যিক অতি পার্থিব ভালোবাসা। || 10% Beneficiaries @shy-fox ||

প্রিয় বন্ধুরা,

"আমার বাংলা ব্লগ" এর সকল সদস্যদের জানাই আমার আন্তরিক শুভেচ্ছা ও সালাম-আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে সবাই ভালো আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে আমি যে বিষয়টি নিয়ে কথা বলতে চাই সে সম্পর্কে মোটামুটি সবাই কম বেশি জ্ঞান রাখেন। আমরা প্রায়শই বলছি ভালোবাসার কথা,ভালো লাগার কথা কিন্ত আজ অব্দি কি আমরা সঠিক ভালোবাসার সন্ধান পেয়েছি? নিঃসন্দেহে এমন প্রশ্নের উত্তর হ্যা বলা যায় যদি সেইটা বাবা-মা, সন্তান কিংবা ভালোবাসার প্রিয়তমা স্ত্রী হয়। যাই হোক সেইসব বিষয়ে, খাঁটি ভালোবাসার স্বরুপ নিয়েই কিছু কথা আপনাদের সাথে শেয়ার করতে চাই। চলুন শুরু করি......

অতি পার্থিব ভালোবাসা

nicola-fioravanti-W5OwUWIvMa8-unsplash.jpg

Image Source by Unplash

পৃথিবীর যত রকমের রুপ, রঙ ,সম্পর্কের যে বিভিন্ন রকমের বৈচিত্র। এই সম্পর্কগুলোকে বার বার কেমন করে যেন নতুন করে রিভিউ করি, সম্পর্কগুলোকে বার বার ছুয়ে দেখতে মন চায়। পৃথিবীর কাছে সবচাইতে আরাদ্ধ যে জিনিস -একজন বাবা-মা এর কাছে তার সন্তান বা সন্তান এর জন্য তার বাবা এর চাইতে ভালোবাসা,ভালো লাগা মহব্বতের এর চাইতে বড় আতুর ঘর তো পৃথিবীতে আর কিছুতে নাই। আমি যখন এসব কথাবার্তা বলি তখন আমার একমাত্র সন্তান বিপ্লব এর কথা সবসময় আমার চোখের সামনে ভাসতে থাকে।আমার বাপজান এই টাফ পৃথিবীর জন্য কতটুকু টাফগায় আমি জানি না। বাবা-মা এর মুখের তাকালে পৃথিবী যে এত বেশি মিষ্টি দেখায়,পৃথিবীর রুপ রঙ কত চমৎকার করে এসে আমার সামনে এসে ধরা দেয়।

liane-metzler-B32qg6Ua34Y-unsplash.jpg

Image Source by Unplash

বোধহয়,কোনো কারনে যদি বাপজানের কাছে গিয়ে বলি বাপজান আমার খুব কষ্ট হয়,যদি একটাবারর জন্য সন্তান বাপজানের মুখের দিকে তাকিয়ে অসহায়ের মতো বলে যে বহুত কষ্ট,অসম্ভব ব্যাথা,তুমি আল্লাহর সাথে কথা বলে আমায় ভালো করে দাও-তখন ওই বাবার ভেতরে যে রক্তের অনুনরন ঘটতে থাকে,কলিজা টা যে বার বার করে ছিড়তে থাকে,আমার তো মনে হয় না পৃথিবীতে এর চাইতে আর কিছু মূল্যবান এর চাইতে বেশি ভালোবাসা আর কোথাও থাকতে পারে।

kelli-mcclintock-wBgAVAGjzFg-unsplash.jpg

Image Source by Unplash

আমার এক পর্যায়ে মনে হয় যে, এই যে সন্তানের সাথে পিতা-মাতার কেমিস্ট্রি,এই কেমিস্ট্রি টা এত বেশি মহাকাব্যিক,আবার মাঝে মাঝে মনে হয় যে স্বর্গের ও বেশি প্রয়োজন পড়বে না।কারন পিতা মাতায় একজন সন্তানের জন্য স্বর্গ।
স্রষ্টা বলি,আল্লাহ রাব্বুল আল-আমীন বলি তাকে যদি বলি মাবুদ রে এই এইযে অতি পার্থিব অতি কাব্যিক এই ক্যামিস্ট্রি।বাবার সাথে তার সন্তানের মা এর সাথে তার সন্তানের আমি এইটার মধ্য দিইয়েই আমার পুরো জীবনটা কে পার করে দিতে চাই। স্বর্গ নরক না, শুধু এই ভালো লাগা ভালোবাসা নিয়েই থাকতে চাই।এটাও যে এক দারুন এক মহাকাব্যিক সম্পর্ক।

peter-dlhy-Vu0ve7d1lTY-unsplash.jpg

Image Source by Unplash

একজন সন্তানের কাছে বাবা মা তার পুরো আকাশ। আর সন্তান বাবা মা এর কাছে অমূল্য রতন। বাবা সব কষ্ট মেনে নিতে পারবে কিন্ত সন্তানের কষ্ট মেনে নিতে পারে না সহজে। যখন পরিস্থিতির স্বীকার হয়,মেনে নিতে বাধ্য হয় তখন পিতা মাতা হিসেবে তাদের মনের ভেতরে যে রক্তক্ষরণ হয় তা একজন বাব মা ই জানে। একজন বাবা যে কত মহৎ হয় তা জানে যে পুরুষ বাবা হয়।পৃথিবীর সকল মানুষ খারাপ হইলেও একজন বাবা অনেক মহৎ হয়। সন্তানের জন্য বাবা কি না করতে রাজী থাকে। ভবিষ্যতে সেই সন্তান কখনো আদর্শের সুনাম আনতে পারে একজন বাবা হিসেবে তার স্বার্থকতা টা আসলে ওখানেই। যদিও একজন বাবা সন্তানের প্রতি কোনো স্বার্থ রাখে না। আমার কাছে মনে হয়-বাবা-মা প্রতি সন্তান আর সন্তানের প্রতি যে ভালোবাসা এটাই বুঝি দুনিয়ার সবচেয়ে খাঁটি ভালোবাসা।

arleen-wiese-mpkfUEcFK1M-unsplash.jpg

Image Source by Unplash

আমি আবারও এক দফায় সকল বাবার প্রতি সম্মান,শ্রদ্ধা ও ভালোবাসা রেখে যেতে চাই আর বলতে চাই উদাত্ত স্বরে-বাবা তোমাকে অনেক ভালোবাসি।

আশা করি আমার আজকের কথাগুলো আপনাদের ভালো লাগবে। যদি ভালো লাগে তাহলে অবশ্যই সুন্দর মন্তব্যের মাধ্যমে জানিয়ে দিবেন। ভুলত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। ভালো থাকবেন সবসময়,ভালো রাখার চেষ্টা করবেন পাশেই থাকা মানুষটা কে।

ধন্যবাদ সবাইকে

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Follow @amarbanglablog for last updates

Support @heroism Initiative by Delegating your Steem Power

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2 (1).png
PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Join the Discord Server for more Details

IMG-20211109-WA0002.jpg

আমি @Raju47(dilowar) আমার জীবনের মূল উদ্দেশ্য অন্য সবার থেকে অনেকটা আলাদা।আমি আমার জীবনের যথার্থতা খুজি সবসময়।আমাকে দিইয়ে যা সম্ভব আমি সেইটা নিয়ে ভাবিনা,আমি ভাবি যেসব আমাকে দিয়ে সম্ভব না কেন সম্ভব না সেই কারনগুলো খোজার চেষ্টা করি সবসময়। সুন্দর মুখভরা বুলির থেকে বাস্তব কাজে বিশ্বাসী আমি। নিজের দর্শনকে সবার মাঝে তুলে ধরা আমার এক রকম নেশা। নিজের মানষিক প্রশান্তির কারন আমি নিজের মাঝেই খুজি আর এটাই বুঝি সবার ক্ষেত্রে হওয়া উচিৎ কারন বর্তমান সময়ে নিজেকে ছাড়া কাউকেউই বিশ্বাস করা যায় না সেহেতু .........

Sort:  
 3 years ago 

ভাইয়া অনেক সুন্দর একটি পোস্ট করেছেন আপনি। আপনার পোষ্টের মধ্যে অনেক মূল্যবান কথার উপস্থাপন করেছেন। সত্যি ভাইয়া মা-বাবার সাথে তার সন্তানের সম্পর্ক মিষ্টির মত। প্রতিটি সন্তানের জন্য মা বাবা হল আকাশ স্বরূপ এবং প্রতিটি মা-বাবার কাছে তার সন্তান হল অমূল্য রতন। খুবই সুন্দর একটি পোষ্ট উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর উৎসাহমূলক মন্তব্য করার জন্য।

 3 years ago 

সত্যি ভাই আপনার পোষ্টে খুব মূল্যবান এবং দামি দামি কথা শেয়ার করেছেন । পড়ে খুবই ভালো লাগলো । বাবা মার প্রতি সন্তানের যে মহাব্বত যে ভালোবাসা চিরকাল থাকবে অমর হয়ে । সন্তান যতই খারাপ হোক মা বাবা সব সময় সাদরে গ্রহণ করে ।সৃষ্টিকর্তার সৃষ্টির অপার মহিমা মা-বাবার ভালবাসা । আপনার লেখনি পড়ে খুবই ভালো লাগলো । ধন্যবাদ এত সুন্দর একটি বিষয় আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ভাইয়া অনেক সুন্দর একটি জিনিস আমাদের সামনে তুলে ধরেছেন। অনেক ভালো লাগলো আপনার গল্প টা পড়ে। আশা করি আপনার কাছ থেকে আরো সুন্দর সুন্দর গল্প উপহার পাবো। তাছাড়া আমাদের সুন্দর কিছু উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ,, ❤️

ইনশাআল্লাহ ভাই,সামনে আরও বাস্তবমুখী কিছু গল্প নিয়ে আসবো। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

কথাগুলি দারুন ছিল। আসলেই বাবা মা সব কষ্ট মেনে নিতে পারলেও সন্তানের কষ্ট মেনে নিতে পারে না।কথাটি খুবই ভালো লাগলো।আসলেই বাবা আমাদের ছায়ার মতো কাজ করে। আমাদের সত্যিই বাবা-মার প্রতি যত্নশীল হওয়া উচিত


IMG_20220106_113311.png

ধন্যবাদ ভাই।

 3 years ago 

ভাইয়া, খুবই মূল্যবান বিষয় নিয়ে আলোচনা করেছেন।বাবা-মায়ের ভালোবাসা কোনো কিছু দিয়ে পরিমাপ করা যায় না।আপনার লেখা পড়ে ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া।

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে সুন্দর গঠনমূলক মন্তব্য শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50