DIY-এসো নিজে করি (একটি টুপি পড়া মেয়ের ছবি অঙ্কন)

হ্যালো বন্ধুরা,

"আমার বাংলা ব্লগ" এর সকল সদস্যদের জানাই আমার আন্তরিক শুভেচ্ছা। আশা করি মহান রাব্বুল আল-আমীনের অশেষ রহমতে সবাই ভালো আছেন, আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে আমি "একটি টুপি পড়া মেয়ের ছবি"অঙ্কন করবো। আশা করি ভালো লাগবে। ভুলত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। চলুন শুরু করা যাক.......

একটি টুপি পড়া মেয়ের ছবি অঙ্কন

20211110_210441.jpg

উপকরণ

  • একটি সাদা পেজ
  • পেন্সিল
  • স্কেল
  • পেন্সিল কাটার
  • ইরেজার

ধাপ-১

প্রথমেই একটি সাদা পেজে গ্রিড লাইন আর্ট করে নিতে হব এবং যে মাঝের গ্রিড লাইন ধরে মেয়ের মুখ ও গলার অংশ আর্ট করে নিতে হবে।

20211110_200955.jpg

ধাপ-২

এবার মাথার অংশ মূল ফ্রেম হিসেবে আর্ট করে নিতে হবে।

20211110_201841.jpg

ধাপ-৩

এই ধাপে খুব সাবধানতার সাথে মিডেল গ্রিড লাইন অনুসরণ করে হাত,নাক,ঠোট এবং চুল আংশিক আর্ট করে নিতে হবে।

20211110_203424.jpg

ধাপ-৪

এবার অপর পাশে চুল এবং বডি শেপ আনতে হবে, অবশ্যই একবার দাগ দিয়ে শেপ নিয়ে আসা কঠিন, কয়েকবার কয়েক রকম করে দাগ দিবেন,যেইটা মানাবে সেইটা রেখে বাকীগুলো মুছে দিতে হবে।

20211110_203424.jpg

ধাপ-৫

এরপর চুলের যে শেপ নিয়েছিলাম, তার উপর দিয়ে পেন্সিল ঘসে ঘসে চুলের রুপ দিতে হবে।
20211110_203944.jpg

ধাপ-৬

ফাইনালি চুলের কাজ শেষ হইলে, সকল গ্রিড লাইন মুছে দিতে হবে এবং ঘসা দাগের উপর আঙ্গুল দিয়ে ঘসে স্মুথ করে দিতে হবে এবং বাড়তি যেসব দাগ আছে সেসব মুছে দিতে হবে।

20211110_210441.jpg

আমার অঙ্কন করা ছবি কেমন হয়েছে অবশ্যই জানাবেন,ভুলত্রুটি হ্যে গেলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন এবং মন্তব্য করে জানাবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  

একটি টুপি পড়া মেয়ের আর্ট দেখতে খুব সুন্দর লাগছে। সুন্দর বিশ্লেশন করেছেন। শুভকামনা রইল।

সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

অনেক সুন্দর হয়েছে ভাইয়া। একদম প্রফেশনালদের মতো স্টেপ বাই স্টেপ অনুসরণ করে চিত্রটি এঁকেছেন আপনি। দেখতে খুবই দারুণ লাগছে। শুভেচ্ছা ও অভিনন্দন।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

টুপি পড়া মেয়েটির ছবি অংকন অনেক সুন্দর হয়েছে। আসলে দক্ষ হাতে যেটা অঙ্কন করা যায় সেটাই সুন্দর হয়। এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনার টুপি পরা মেয়ের ছবি অনেক সুন্দর হয়েছে। প্রথম অবস্থায় আপনি দারুন আর্ট করছেন ।আমার খুব ভালো লেগেছে যেহেতু আমি একজন আর্ট প্রেমি এবং আমি বরাবরই স্কেচার বেশি পছন্দ করি। ধন্যবাদ আপনাকে

সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

ভাইয়া টুপি পড়া মেয়ের ছবিটা তো ভালই এঁকেছেন। আপনি সাদা পেজ এ গ্রীড লাইন এঁকে নিয়েছেন যার কারণে আর্টটি অনেক বেশি নিখুঁত এবং সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে অন্যরকমভাবে আর্ট করা আমাদের সাথে শেয়ার করার জন্য।

সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

আপনার টুপি পরা মেয়ের অংকন টি দেখে আমার নিজের কথা খুব বেশি মনে পড়ে গেল। কারন একটা সময় আমি এরকম অনেক টুপি পড়তাম।আর সেগুলো ছিল নানা স্টাইলের।।তবে খুব সুন্দর করে আপনি টুপি পরা মেয়ের ছবিটি এঁকেছেন অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা আপনার জন্য♥♥

আপনার সেই সময়ের টুপি কে অনেক মিস করছি হিহিহিহি। সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

একটি টুপি পড়া মেয়ের ছবি অঙ্কন করেছেন অসাধারণ হয়েছে ভাই আমার ভিশন পছন্দ হয়েছে ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

টুপি পড়া এই মেয়েটির চিত্র অংকনটি খুবই সুন্দর হয়েছে। আপনি খুবই সুন্দর ভাবে চিত্র অঙ্কন করেছেন। আপনার উপস্থাপনটি দেখে আমি কিছু শিখতে পেরেছি। আপনার জন্য শুভকামনা রইল।

সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 years ago 

অসাধারন!!! পেন্সিল দিয়ে খুব দক্ষতার সাথে আর্টটি করেছেন। আমার কাছে খুব ভালো লেগেছে ভাইয়া। টুপি পড়া মেয়ের ছবিটা সুন্দর লাগছে।

সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

একটি টুপি পড়া মেয়ের ছবি অঙ্কন অসাধারণ হয়েছে ভাইয়া। আপনি আপনার অঙ্কনের প্রতিটি ধাপ ধীরে ধীরে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া দারুন একটি অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62416.00
ETH 2447.19
USDT 1.00
SBD 2.62