মানবিকতার দৃষ্টান্ত

আমার বাংলা ব্লগে আমি মোঃ দেলোয়ার রহমান রাজু।প্রথমে আমার সালাম, প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন সাথে একটি বিশেষ কথা না বললেই নয় সেটি হচ্ছে এই কমিউনিটির মডারেটরদের জন্য প্রাণ খুলে দোয়া রইল। গতকাল একটি পোস্ট করলাম মানবিকতার একটি বিশাল চিত্র তুলে ধরেছেন কমিউনিটি মোডারেটর এবং এডমিন ভাইরা সত্যিই যা মন ছুঁয়ে যায়।


Source @emranhasan

একটি অন্ধকার রাতকে শোভিত করে চাঁদ। যদি চাঁদের আলো না থাকে তাহলে অন্ধকার রাত তার কোন মূল্য থাকে না।একটি রাতকে প্রানোজ্জল করতে চন্দ্রের বিশাল একটি ভূমিকা থাকে যা মুখের ভাষায় প্রকাশ করা দুরূহ ব্যাপার।

অন্ধকার রাতের কাছে যদি চাঁদের মূল্যটি এত দামি হয় তাহলে একটি প্রজন্মকে রক্ষা করার জন্য সন্তান কতটা মূল্যবান। মানুষ পৃথিবীর শ্রেষ্ঠ জীব তাদের ভূমিকা পৃথিবীতে বিশাল। পৃথিবীটাকে সুন্দর করে রাখে মানুষ আবার এই মানুষগুলোই পৃথিবীটাকে অগোছালো করে ফেলে।আজ আমরা একজন বাবার কান্না ও আর্তনাদের শব্দ শুনতে পাই আমাদের মনের গভীর থেকে।পৃথিবীতে মানবিকতা আছে আর মানবিকতা আছে বলেই পৃথিবীটা টিকে আছে।

মানুষের অসহায়ত্ব তখনই প্রকাশ পায় যখন কেউ হাসপাতালের বেডে শুয়ে থাকে। হাসপাতালের বেডে থাকা ব্যক্তি বড়ই অসহায়। মানুষকে বেঁচে থাকার একটি পথ দেখিয়ে দেয়।

আমি আজ আমার মনের কিছু অজানা কথা আপনাদের সামনে প্রকাশ করলাম। আমি খুবই সন্তুষ্ট এই কমিউনিটিতে যোগদান করতে পেরে।

মহান আল্লাহ রাব্বুল আলামিন সকলকে সুস্থ ও ভাল রাখুক এই কামনায় করি।

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর লিখেছেন ভাই আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 68916.78
ETH 3733.42
USDT 1.00
SBD 3.73