DIY-এসো নিজে করি কল্পনায় একটি মেয়ের চিত্রাঙ্কন। (10% beneficiaries for @shy-fox)

প্রিয় বন্ধুরা,

"আমার বাংলা ব্লগ" এর সকল সদস্যদের জানাই আমার আন্তরিক শুভেচ্ছা ও সালাম-আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে সবাই ভালো আছেন, আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। আর ভালো থাকার চেষ্টায় করতে হবে আমাদের সবাইকে। দুদিনের এই জীবনে নিজেকে উৎসর্গ করে দিয়ে কেন নিজের ক্ষতি করবেন? প্রথমত নিজেকে ভালো রাখতে হবে তারপর বাদ বাকী সবকিছু। আজকে আমি একটি মেয়ের চিত্রাঙ্কন নিয়ে এসেছি। আশা করি আপনাদের ভালো লাগবে। আর ভালো লাগলে অবশ্যই সুন্দর মন্তব্যের মাধ্যমে জানিয়ে দিবেন।ভুল ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক............

একটি মেয়ের চিত্রাঙ্কন

20211223_023324.jpg

মোবাইল ডিভাইসঃSamsung galaxy J5 prime

উপকরণ
  • সাদা পৃষ্ঠা
  • পেন্সিল
  • পেন্সিল কাটার
  • ইরেজার
ধাপ-১
আমি প্রথমেই চোখের কিছু অংশ আর্ট করে নিলাম। প্রথমে আমি চোখের চিত্রাঙ্কন থেকেই মূলত এই চিত্রের আইডিয়া পেয়েছিলাম।

20211223_014018.jpg

মোবাইল ডিভাইসঃSamsung galaxy J5 prime

ধাপ-২

এবার আমি চোখের বাকী অংশ আর্ট করে নিলাম। সাথে উপরের ভ্রু এর কিছু অংশ আর্ট করে নিলাম।

20211223_015423.jpg

মোবাইল ডিভাইসঃSamsung galaxy J5 prime

ধাপ-৩

এবার আমি ভ্রু এর সম্পুর্ন কাজ শেষ করে ফেস এর মূল সৌন্দর্য ফুটে তোলার জন্য একটা শেপ আর্ট করে নিলাম। আর হ্যা অবশ্যই বলা রাখা দরকার যে চোখ আর ভ্রু খুব সাবধানতার সাথে আর্ট করতে হবে। পুরো চিত্রটিতে যে সময় লেগেছে আর্ট করতে তার থেকে বেশি সময় লেগেছে শুধু চোখ এর চিত্রাঙ্কন করতে গিয়ে।

20211223_020329.jpg

মোবাইল ডিভাইসঃSamsung galaxy J5 prime

ধাপ-৪

এরপর আমি কান আর্ট করে নিলাম। আমি আগেও অনেকবার বলেছি যে আমি কান খুব ভালো আর্ট করতে পারি না।

20211223_020913.jpg

মোবাইল ডিভাইসঃSamsung galaxy J5 prime

ধাপ-৫

এই ধাপে আমি নাক এবং ঠোট এর চিত্রাঙ্কন করে নিলাম। হ্যা নাক আর ঠোট কিন্ত অবশ্যই খুব সাবধানতার সাথে আর্ট করে নিতে হবে। আমি প্রথমেই শুধু এভাবে ফ্রেমই আর্ট করে নিলাম পরের বার স্যাডো যুক্ত করবো।

20211223_021327.jpg

অবশেষে

এই ধাপে আমি চিত্রের সকল স্যাডো এর কাজ করে নিবো। আমি প্রথমেই ঠোট এর স্যাডো আর্ট করে নিলাম সাথে মুখের বিভিন্ন শেপ যেন বোঝা যায় তেমন করেই বিভিন্ন জায়গায় স্যাডো যোগ করে নিলাম।

20211223_023339.jpg

মোবাইল ডিভাইসঃSamsung galaxy J5 prime

আমার আজকের চিত্রাঙ্কন আপনাদের ভালো লাগবে আশা করি, আর ভালো লাগলে অবশ্যই সুন্দর মন্তব্যের মাধ্যমে জানিইয়ে দিবেন কারন আপনাদের সুন্দর মন্তব্যই আমার উৎসাহ যোগায়। ভালো থাকবেন সবাই,নিজের প্রতি যত্ন নিবেন।

ধন্যবাদ সবাইকে

Raju47 amarbanglablog.jpg

Sort:  
 3 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ সেই সাথে আপনাকে সাধুবাদ জানাই কল্পনায় আপনি খুবই সুন্দর একটি মেয়ে চিত্র অঙ্কন করেছেন এবং কল্পনায় আপন মেয়েকে দেখতে পান, আফসোস ভাই কল্পনায় এরকম একটি মেয়েও আসেনা, ভাই আপনার কল্পনার মেয়ের চিত্রটি খুবই দুর্দান্ত ও অসাধারণ হয়েছে। শুভকামনা রইল ভাই আপনার জন্য। প্রতিটি ধাপ খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

কল্পনায় আছে তো এখন সংসারের ছবি ভাই। তার মাঝে একটু কল্পনার ব্যতিক্রম হিহি। ধন্যবাদ ভাইয়া

ভাইয়া আপনার কল্পনার মেয়ের চিত্র অঙ্কন টি খুব সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে মেয়ের চিত্র অংকন ফুটিয়ে তুলেছেন ।মেয়েটার চোখের শের অংশটুকুর অংকন আমার কাছে বেশি ভালো লেগেছে ।প্রতিটি ধাপে ধাপে আপনি অঙ্কনটি সুন্দরভাবে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য ।

সত্যিই কি এতো সুন্দর হয়েছে!! আপনাদের মন্তব্য দেখে মনে হচ্ছে একটু সুন্দর হয়েছে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার কল্পনার মেয়ের চিত্রটি আমার কাছে খুবই ভালো লেগেছে। খুব সুন্দর করে আপনি চিত্রটি এঁকেছেন। দেখতে অসম্ভব সুন্দর লাগছে। প্রতিটি ধাপ আপনি চমৎকারভাবে দেখিয়েছেন ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

কল্পনা তো এখন কল্পনাই থাকছে, সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 3 years ago 

দারুন হয়েছে ছবিটা। আপনি সুন্দর অংকন করতে পারেন। কে এই মেয়েটি আপনার কল্পনার। হাহাহা ধন্যবাদ।

কল্পনার দিন কি আরো আছে ভাই। এখন বউ বাচ্চা নিয়ে কল্পনা করতে হয়।

 3 years ago 

আপনার কল্পনার জগৎ তো বেশ চমৎকার। কল্পনার জগতে সেই মেয়ের চিত্র কত সুন্দর ভাবেই না তুলে ধরেছেন আমাদের মাঝে। প্রতিটা ধাপ অনেক পরিষ্কার করে দেখিয়েছেন ও এঁকেছেন। সেই মেয়ের ছবি যেন আপনার মনে ভালোভাবে গেঁথে গেছে বলে এমন মনে হচ্ছে। মোটকথা দারুন হয়েছে ছবিটা। আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

ধন্যবাদ

 3 years ago 

অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন আপনি। কল্পনা একটি মেয়ের চিত্র অঙ্কন ওয়াও সত্যিই ভাবতে আমার অবাক লাগছে। আপনার কল্পনার মেয়ের চিত্র অংকন এর প্রতিটি ধাপ অনেক সুন্দর করে গুছিয়ে গুছিয়ে লিখেছেন। আপনার চিত্রাংকন এর প্রতিটি ধাপে ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। এত সুন্দর একটি চিত্র অংকন আমাদের উপহার দেয়ার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ ও মোবারকবাদ।

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার ছবি আঁকার হাত খুবই চমৎকার। বেশ কিছু সময় তাকিয়ে দেখলাম ছবিটি। খুব সুন্দর হাতের কাজ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68218.35
ETH 2640.14
USDT 1.00
SBD 2.69