লাল সুতার জীবন

প্রিয়

@amarbanglablog- আজকে আমি আমার জীবনের খাতা থেকে একটি কবিতা আপনাদের সামনে উপস্থাপন করব। আশা করছি আপনাদের সকলকে অনেক ভালো লাগবে। সেই সাথে আমি ধন্যবাদ জানাই কমিউনিটির সকল মডারেটর এবং এডমিন দাদাকে।

লাল সুতার জীবন


লাল সুতাই জীবন বেধে কৃষক সকল পুইড়া মরছে,
জীবন চলে পোড়া মাটির দাহ নিয়ে।
রোদ বৃষ্টি উপড়ে ফেলে,
চৈত্রের মাঠিতে লাঙ্গল ঠেলে ।

জীবন আলো নিভিয়ে এলে,
লোন করে বাচতে গিয়ে।
সুখের আড়ালে দুক্ষ নিয়ে,
জীবন তাদের ছুটে চলে অন্ধকার ভেদ করে।

তাদের হাতেই সোনা ফলে, মাঠের বুকে ঝক ঝকিয়ে। তবুও তাদের পেটেই গামছা বাধে।
লাল সুতায় জীবন বেধে কাজ করে নিখুত ভাবে।
সবার মুখে খাবার দিতে।

চোখে জল নাহি আসে হাজারো কষ্টের মাঝে।
রাতের বেলায় তারা গুনে,
রাত পোহালেই কাজে নামে।
সকল দুক্ষ উপেক্ষা করে দিন শেষে ভালো থাকে।
IMG_20210923_101201.jpg

GFzrxYwwGCPUdNsnIrlxOIMnIQR.jpg
আমি @raju47 বাংলাদেশ থেকে লেখা-লেখি করতেছি। বাংলাদেরশের মানুষ এবং এখনকার জীবন জাপন আমি আমার লেখা-লেখির মাঝে তুলে ধরার চেষ্টা করি। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি এতে আমাকে খুবই ভালো লাগে এবং আনন্দ পাই। বিশেষ করে এখান থেকে একটা ইনকাম করতে পেরে খুবই ভালো লাগছে। এবং এমন একটা অবস্থায় ইনকামের সোর্স পাওয়াতে আমি অনেক আনন্দিত। ধন্যবাদ জানায় @rme দাদা সহ সকলকে।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

ভাই ভালো লিখেছেন কিন্তু এত ছোট পোস্ট আর ছবি দেন নাই একটাও। আর গত কাল মিটিং এ বলেছিল দাদাকে ম্যানশন না দিতে এই বিষয় টা ফলো করবেন প্রিয় ভাই আমার। আপনি অনেক একটিভ আর পুরাতন আপনার থেকে অনেক কিছু শিখার আছে আমাদের।

ধন্যবাদ ভুলিয়ে যাওয়া কথা মন্র করে দেওয়ার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনি যদি আপনার পোস্টে নিজের তৈরি করা সুন্দর একটি কভার দিতেন। বা আপনি যদি কোনো ফ্রি ইমেজ দিতেন তাহলে আপনার পোস্টের সৌন্দর্যটা কয়েক গুণ বৃদ্ধি পেতো। ধন্যবাদ, আশা করি কিছু মনে করেন নি।

আপু আজকে খুব ঝামেলের মাঝে পোস্টটি করলাম। নেটের খুব সমস্যা ছিলো। আমার সব পোস্ট এই ফটো দেওয়া থাকে। ধন্যবাদ আপনাকে

 3 years ago (edited)

আচ্ছা ভাইয়া সমস্যা নেই
নেক্সটবার ভালো ভাবে দিয়েন। 🥰

 3 years ago 

আপনার কবিতা লেখা ভালো ছিল ।আপনি চেষ্টা করুন একটু ছবি দেওয়ার জন্য। কারণ ছবি বিষয়টা অনেকটা দৃষ্টি আকর্ষণ করে। যাইহোক শুভেচ্ছা রইল আপনার জন্য।

জি ভাইয়া দিবো পরবর্তীতে। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

খুবই সুন্দর একটি কবিতা আমাদের সঙ্গে শেয়ার করেছেন। তবে অন্যরা যা বলল একটি ছবি দিলে পোষ্টের সৌন্দর্য অনেক বৃদ্ধি পেত। আপনার জন্য শুভকামনা রইল ভাই। আশা করি সামনে আরও অনেক সুন্দর সুন্দর কবিতা আমাদের সঙ্গে শেয়ার করবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66670.04
ETH 3497.56
USDT 1.00
SBD 2.71