ওয়ালমেট,,,,,,,নিজে করি,,,,,(10% beneficiaries to @shy-fox)

শুভ রজনি,
তৃষার্ত মনে গল্প, কবিতা, প্রবন্ধ, উপন্যাস, আলোকচিত্র ও নিজের অভিজ্ঞতা দিয়ে রস যোগানো মানুষগুলোর প্রতি আমার আন্তরিক ভালোবাসা ও শুভ কামনা। বিশেষ যাকে ব্যক্তিগতভাবে ধন্যবাদ না দিলে অনেক কিছুই অপ্রকাশিত থেকে যায় তিনি হলেন @rme দাদা। দাদা আপনাকে ব্যক্তিগত ভাবে অসংখ্য ধন্যবাদ এবং বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি। কমিউনিটি পরিচালনার দায়িত্বে থাকা মোডারেটর @ rex-sumon সহ সকল মোডারেটর ভাইদের প্রতি অন্তিম ভালোবাসা।

@rme দাদা কতৃক ঘোষিত নিজে করি ইভেন্টে অংশ গ্রহণের মধ্যদিয়ে নিজের কিছু প্রতিভা প্রকাশ করবো। এই সব বিষয়ে ইতপূর্বে আমার কোন আগ্রহ ছিলো না কিন্তু @amarbanglablog-এ সকলের মানসিকতা এবং প্রতিভা আমাকে মুগ্ধ করেছে। সেখান থেকে একটি বড় শিক্ষা নিয়ে আজকে আপনাদের মাঝে আমার নিজের বানানো একটি ওয়ালমেট আপনাদের সামনে উপস্থাপন করার চেস্টা করতেছি, জানি না আপনাদের কাছে কেমন লাগবে!

চলুন শুরু করা যাকঃ

ওয়ালমেট

IMG_20210907_145550.jpg

প্রথম ধাপঃ

IMG20210814224313.jpg
কিছু রঙ্গিন কাগজ সংগ্রহ করেছি। তারপর কাটিং দিয়ে কাগজগুলো ১ স্কেল পরিমান করে কেটে নিতে হবে। কাগজ কাটিং যতো ভালো হবে ওয়ালমেট তত সৌখিন হবে।

দ্বিতীয় ধাপঃ

IMG20210814224303.jpg
কাগজ গুলো কেটে নিয়ে গোলাকৃতি করতে হবে। তারপর চার পাশে চারটি গাম বা সুতা দিয়ে বেধে দিতে হবে। এখন চার পাশে একটারপর একটা বসিয়ে দিয়ে গাম দিয়ে আটকিয়ে দিতে হবে। কিছু লাল রঙ্গিন কাগজ কেটে নিয়েছি পাতার মাপ করে যেগুলো কাভারের উপর বসিয়ে দিয়েছি। তাতে দেখতে ভালো লাগছে।

তৃতীয় ধাপঃ

IMG20210814224324.jpg
কাগজ গুলো সুন্দর ভাবে গাম দিয়ে লাগিয়ে দেওয়ার পরে দেখতে হবে যে গাম ভালোভাবে লেগেছে কি না। সসম্পূর্ণ ওয়ালমেট কিছুক্ষণ রেখে দিতে হবে। একটু পরে হয়ে গেলো আমাদের ওয়ালমেট।

চতুর্থ ধাপঃ

IMG20210814224342.jpg
ওয়ালমেট সম্পন্ন হয়েগেলো। আপনারা চাইলে নিজেদের ঘড় সাজানোর জন্য রঙ্গিন কাগজ দিয়ে এমন অনেক কিছু তৈরি করতে পারেন।

IMG20210728204545.jpg

আমি মোঃ দেলোয়ার রহমান রাজু, প্রতিনিয়ত আপনাদের সঙ্গে আমার প্রতিভাগুলো শেয়ার করছি এবং আপনাদের থেকে অনেক শিক্ষা গ্রহণ করতেছি। জানিনা কবে আমার শেষ ডাক চলে আসবে! সে জন্য সকলের কাছে ক্ষমা প্রার্থী আমার জন্য সকলে দোয়া করবেন এবং ক্ষমা করে দিবেন

ধন্যবাদ সকলকে

Sort:  
 3 years ago 

অল্পের ভিতরে খুব সুন্দর হয়েছে। এই কাজে আপনার মুন্সিয়ানা আছে বোঝা যাচ্ছে। ভালো চেষ্টা করেছেন। জিনিসটা দেখতে খুবই সুন্দর লাগছে। তবে ওয়ালম্যাটটা আরেকটু বড় হলে আরো ভালো লাগতো। ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

কাগজের তৈরি ওয়ালমেট টি খুবি সুন্দর হয়েছে। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

জাযাকাল্লাহ আপনার জন্য।

 3 years ago 

অনেক সুন্দর করে আপনি ওয়ালমেট তৈরী করেছেন। আমার অনেক পছন্দ হয়েছে। এভাবেই এগিয়ে যান, শুভ কামনা রইলো

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

ওয়ালম্যাট খুব চমৎকার হয়েছে ভাই।কিন্তু এটা তৈরির বিষয়টা একটু অস্পষ্ট রয়েছে আমার কাছে।আরো কয়েকটি ধাপে ছবি তুলে দিলে ভালো হতো।তবে বর্ণনার মাধ্যমে আমি স্পষ্ট ধারণা লাভ করেছি।অনেক শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

কাগজের তৈরি ওয়ালমেট আপনি নিপুণ ভাবে বানিয়েছেন। আমাদের মাঝে আপনার এই সৃজনশীলতা প্রকাশ করার জন্য ধন্যবাদ। শুভ কামনা আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.033
BTC 63945.57
ETH 3135.76
USDT 1.00
SBD 4.00