DIY-এসো নিজে করি ভাঙা কাঁচে মেয়ের চিত্রাঙ্কন। (10% beneficiaries for @shy-fox)

প্রিয় বন্ধুরা,

"আমার বাংলা ব্লগ" এর সকল সদস্যদের জানাই আমার আন্তরিক শুভেচ্ছা এবং সালাম-আসসালামু ওয়ালাইকুম। কেমন আছেন সবাই? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে সবাই ভালো আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে আমি এমন একটি চিত্রাঙ্কন নিয়ে এসেছি যা একটি হৃদয় বিদারক মেয়ের প্রতিচ্ছবি প্রকাশ করে। বেশ কিছুদিন আগে থেকে আমি মোটামুটি অসুস্থ থাকলেও এখন মোটামুটি সুস্থ আছি। মাথায় সমস্যা হওয়ার কারনে বেশিক্ষন ডিস্প্লের দিকে তাকানো বারন তাই আপনাদের সাথে আগের মতো করে আর থাকতে পারি না।খুব মিস করি আমার বাংলা ব্লগ এর সকল বন্ধুদের। আজকে আমি খুব সহজ একটা চিত্রাঙ্কন নিয়ে এসেছি কিন্ত আর মাঝেও একটা মেসেজ খুজে পাওয়া যায়। জানি না আমার আজকের চিত্রাঙ্কন আপনাদের কেমন লাগবে,আশা করি ভালো লাগবে।আর যদি আমার চিত্রাঙ্কন ভালো লাগে তাহলে অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানিয়ে দিবেন। কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক আজকের চিত্রাঙ্কন......

ভাঙা কাঁচে মেয়ের চিত্রাঙ্কন

20211221_013938.jpg

মোবাইল ডিভাইসঃSamsung galaxy J5 prime

উপকরণ
  • সাদা পৃষ্ঠা
  • পেন্সিল
  • পেন্সিল কাটার
  • স্কেল
  • ইরেজার
ধাপ-১

প্রথমেই আমি সাদা পেজে স্কেল দিয়ে এভাবে ভাঙা কাঁচের একাংশ এভাবে আর্ট করে নিলাম।

20211221_010413.jpg

মোবাইল ডিভাইসঃSamsung galaxy J5 prime

ধাপ-২

এবার আমি বাকী আর একটা অংশ একইভাবে আর্ট করে নিলাম।

20211221_010735.jpg

মোবাইল ডিভাইসঃSamsung galaxy J5 prime

ধাপ-৩

এবার আমি বাকী সব অংশ আর্ট করে নিলাম।প্রতিটা অংশে আলাদা আলাদা অংশ আর্ট করবো।পরে সব দেখতে পাবেন।

20211221_012104.jpg

মোবাইল ডিভাইসঃSamsung galaxy J5 prime
এভাবে আমি শুধু ফ্রেম আর্ট করে নিইয়ে সাথে স্যাডো যোগ করে দিয়েছি।

ধাপ-৪

এবার প্রথম অংশের উপরিভাগে চুল আর্ট করে নিলাম।

20211221_012329.jpg

মোবাইল ডিভাইসঃSamsung galaxy J5 prime

ধাপ-৫

এবার পরের ভাঙা অংশে নাক এবং ঠোট খুব সাবধানতার সাথে আর্ট করে নিলাম।এখানে এই আর্ট করে নেয়ার আগে কয়েকবার প্র্যাকটিস করে নেয়টা বেটার।

20211221_012742.jpg

মোবাইল ডিভাইসঃSamsung galaxy J5 prime

সর্বশেষ ধাপ

এইবার উপস্থাপনের পালা। আমি আগেই বলেছিলাম খুব সহজ একটা চিত্রাঙ্কন করেছি আজ।

20211221_013820.jpg

আমার আজকের চিত্রাঙ্কন আপনাদের কেমন লেগেছে,আশা করি ভালো লাগবে।ভালো লাগলে অবশ্যই সুন্দর মন্তব্যের মাধ্যমে জানিয়ে দিবেন। ভুলত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন আশা করি। ভালো থাকবেন সবাই,নিজের যত্ন রাখবেন সবসময়।

ধন্যবাদ সবাইকে

Raju47 amarbanglablog.jpg

Sort:  
 3 years ago 

ভাঙা কাঁচে মেয়ের চিত্রাঙ্কন খুবই সুন্দর হয়েছে। আপনারা চিত্র অংকনটি দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দর ভাবে এই চিত্রটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন দেখে আমিও শিখতে পেরেছি। আপনার জন্য রইল শুভকামনা।

ভালোবাসা অবিরাম ভাই ❤️❤️❤️

 3 years ago (edited)

আপনার আর্ট টি অনেক সুন্দর হয়েছে। দেখতে খুবই সুন্দর লাগছে। মেয়টার চেহারার মধ্যে কিছুটা কষ্টের চাপ আছে।
ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটা আর্ট শেয়ার করার জন্য।

আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। কিছু মনে করবেন না দয়া করে। আমি খুব অসুস্থতার মাঝে আছি এখন একটু সুস্থ বোধ করছি। প্রতিদিনের পোস্ট খুব কষ্ট করে লিখি।

 3 years ago 

ভাঙ্গা কাঁচের মধ্যে একটি মেয়ের মুখমন্ডল। দারুণ একেছেন চিএটা।মনে হচ্ছে চিএটা বাস্তব। আয়নাটা জোড়া লাগালে মুখটাও জোড়া লাগবে। দারুণ মিলিয়েছেন। দারুণ পোস্ট ছিল ভাই।।

 3 years ago 

আপনার ভাঙ্গা কাচের মেয়ে চিত্র অংকনটি অসাধারণ ছিল যার সত্যিই তুলনা হয়না। দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে যা প্রশংসা করার মতো। প্রতিটি ধাপ আমাদের সাথে খুব সুন্দর করে শেয়ার করেছেন। এত সুন্দর করে ভাঙ্গা কাচের মধ্য একটি মেয়ের মুখমন্ডল চিত্র অংকন করার জন্য। আপনার প্রতি আন্তরিক শুভেচ্ছা রইল ভাই।

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ভাঙা কাঁচে মেয়ের চিত্রাঙ্কন দেখ মুগ্ধ হয়ে গেলাম। আপনার প্রতিভার প্রশংসা করতে হয়। দেখে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া

 3 years ago 
আপনার আর্ট করার দক্ষতা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি দিনে দিনে অঙ্কনে পারদর্শী হচ্ছেন ভাঙ্গা কাচের মধ্যে একটি মেয়ের চিত্র অংকন দারুণভাবে করেছেন। খুব সুন্দরভাবে ফুটে উঠছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া,

 3 years ago 

ভাঙ্গা কাচে মেয়ের চিত্রাংকন একদম থ্রিডি আর্ট মনে হচ্ছে। দেখে মনে হচ্ছে কাগজের উপর যেমন কাচ ভেঙে পড়েছে এবং তাতে এর সামনে থাকা একটি মেয়ের ছবি প্রতিফলিত হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ ভাই এত চমৎকার এবং ইউনিক একটা চিত্রাংকন আমাদের সাথে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাইয়া শুভেচ্ছা রইল

 3 years ago 

আপনি আমাদের মাঝে যে চিত্র অঙ্কন টি প্রদর্শন করেছেন সেটা সত্য কথা বলতে একটা অসাধারণ চিত্র অংকন। আমি প্রথমে এটা দেখে বুঝতে পারেনি এটাতে কি দেখাতে চাচ্ছেন। পরে আমি অনেক ভালোভাবে লক্ষ্য করলাম এবং দেখলাম এটার আসল সৌন্দর্য। সত্যিই এটা একটা অসাধারণ চিত্রাংকন।

অনেক অনেক সুন্দর মন্তব্যের জন্য দোয়া রইলো।

 3 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে ভাঙা কাঁচে মেয়ের অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। সত্যিই আপনার চিত্র অংকন টি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার মধ্যে অংকনের প্রতিভাটা সত্যিই অনেক ভালো যেটা আপনার অংকন দেখলেই বোঝা যায় ,শুরু থেকে শেষ পর্যন্ত আপনি অনেক চমৎকার ভাবে আমাদের সকলের মাঝে ভাঙ্গা কাচের মধ্যে একটি মেয়ের চিত্র অংকন উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি ইউনিক পোস্ট আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ।শুভকামনা রইল আপনার জন্য।

ভাই প্রথমেই দুঃখ প্রকাশ করছি অসুস্থতার জন্য রিপ্লে দিতে পারিনি। অনেক কষ্টে পোস্ট লিখি। এখন একটু সুস্থ। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনার আজকের আর্টের আইডিয়াটি আমার কাছে এক কথায় অসাধারণ লেগেছে। আমরা তো সবাই নরমাল মেয়ের মুখ আর্ট করি। কিন্তু আপনি একটি ভাঙ্গা কাঁচের মধ্যে মেয়ের মুখের আর্ট করেছেন যেটি এত বেশি চমৎকার লেগেছে আমার কাছে যে কি আর বলবো। শুভকামনা রইল আপনার জন্য। ধন্যবাদ আপনাকে এরকম ইউনিক একটি আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

আপু অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68331.57
ETH 2650.11
USDT 1.00
SBD 2.69