বৃষ্টির টানে প্রকৃতি

হেলো,

প্রতিদিন খোঁজ-খবর নেওয়া প্রাণপ্রিয় শুভাকাঙ্খী গণ আপনারা সকলে ভালো আছেন এই প্রত্যাশাই করি। আমিও ভালো আছি আল্লাহ তাআলার অশেষ রহমতে। আমি আজকে একটি কবিতা নিয়ে এসেছে। কবিতাটি সাধারণত আজকের দিনটিকে উপলক্ষ করে। আজকে দিনের বৃষ্টিতে অনেকটাই মন কাড়ার মতো ছিল। আমি জানি বৃষ্টি অনেকেরই পছন্দ তাই আজকে বৃষ্টি নিয়ে একটি কবিতা লিখে ফেললাম। আপনাদের সকলকে অসংখ্য ধন্যবাদ এবং আন্তরিক শুভেচ্ছা জানাই প্রতিদিন আমার পোস্ট গুলো পড়ার জন্য।
IMG20211020173614.jpgIMG20211020173557.jpg

বৃষ্টির টানে প্রকৃতি

            দেলোয়ার রহমান রাজু 
IMG20211020173546.jpg

টিপ টিপ বৃষ্টি মনের ,
অপলক দৃষ্টি কি অপরূপ সৃষ্টি ,
মানেনা কোন বাধা মোর দৃষ্টি।
তাকিয়ে আছি আমি অদূর প্রান্তে,
সকল কষ্ট মুছে ফেলে,
তোমার নিঝুম যৌবন উপভোগ করব বলে।

ওগো যৌবনা!
তোমারও যৌবন নিতে
পাখিরাও ঘরে বসে করে কাকুতি-মিনতি।
কিন্তু তুমি থেমে যাবে নিরবধি।


কাক কাক কোকিল শালিক বই কাঁঠাল ডালে।
না না না!
তারা হয়তো করতো মিটিং,
সৌন্দর্য বর্ধন নিয়ে।
তীব্র রোদে পাতা ঝরে,
ফসল যায় নেতে,
তারা হয়তো করতো মিটিং,
বৃষ্টির যৌবন নিয়ে।
তোমার স্পর্শ পেলে,
প্রভৃতি যৌবন পাবে ফিরে।




IMG-20211018-WA0016.jpg

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

তারা হয়তো করতো মিটিং,
সৌন্দর্য বর্ধন নিয়ে।
তীব্র রোদে পাতা ঝরে,
ফসল যায় নেতে,
তারা হয়তো করতো মিটিং,
বৃষ্টির যৌবন নিয়ে।

সেরা ছিল ভাই। আপনি যে এত এত ভালো লিখেন সত্যি জানা ছিল না। জাস্ট অসাধারন।

ভাই মাঝে মাঝে কবিতা লিখবেন🙏🙏🙏

ধন্যবাদ ভাই, মাঝে মাঝে কবিতাও লিখি।

 3 years ago 

🙏🙏🙏❤️❤️❤️

 3 years ago 

অসাধারণ ভাই। অনেক ভালো লাগলো আপনার কবিতা পরে

তোমার স্পর্শ পেলে,
প্রভৃতি যৌবন পাবে ফিরে।

এই লাইন টা আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইলো

ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

টিপ টিপ বৃষ্টি মনের ,
অপলক দৃষ্টি কি অপরূপ সৃষ্টি ,
মানেনা কোন বাধা মোর দৃষ্টি।

আপনি কবিতাটি খুব ভালো লিখেছেন।
কবিতার লাইন যদি মনকে না ছুঁয়ে যায় তাহলে আর ভালো লাগে না।
খুব মিষ্টি হয়েছে।
তবে আরেকটু বড় হয়ে ভালো হতো।

অসংখ্য ধন্যবাদ আপু আমার কবিতাটি পড়ে মন্তব্য করার জন্য।

 3 years ago 

ভাইয়া খুব সুন্দর একটি বৃষ্টি নিয়ে কবিতা লিখেছেন।
টিপ টিপ বৃষ্টি মনের,
অপলক দৃষ্টি কি অপরূপ সৃষ্টি,
মানে না কোন বাধা মোর দৃষ্টি।

এই লাইন গুলো অসাধারণ হয়েছে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি বৃষ্টি নিয়ে কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাই

অনেক সুন্দর ভাবে কবিতাটি লিখছেন।আর অসাধারন হয়েছে।আপনার জন্য শুভ কামনা রইল।

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার কবিতার এই দুই লাইন আমাকে অনেক ভালো লেগেছে,৷ তোমার স্পর্শ পেলে,
প্রভৃতি যৌবন পাবে ফিরে।

অনেক অনেক ধন্যবাদ, আপনারা এভাবে অনুপ্রেরনা দিলে আমি আরও লিখবো

 3 years ago 

লেখে ভালো হলে তো প্রশংসা করতেই হবে ভাই।

 3 years ago 

অসাধারণ কবিতা লেখেন ভাই আপনি। সত্যি মুগ্ধ হয়ে গেলাম আপনার কবিতাটি পড়ে।
আমাদের এভাবে মাঝে মাঝে এত সুন্দর সুন্দর কবিতা উপহার দিবেন অনেক ভালো লাগে।
আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

ধন্যবাদ, আমি মাঝে মাঝে কবিতা নিয়ে আসবো

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66408.50
ETH 3486.20
USDT 1.00
SBD 2.70