DIY-এসো নিজে করি ত্রিমাত্রিক চিত্রাঙ্কন

শুভ রজনী

"আমার বাংলা ব্লগ" এর সকল সদস্যদের জানাই আমার অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক শুভেচ্ছা ও সালাম-আসসালামু আলাইকুম। আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে সবাই ইনশাল্লাহ ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।
আজকে আমি ত্রিমাত্রিক চিত্র অঙ্কন করতে যাচ্ছি।জানি না কেমন হবে, কারন এর আগে আমি করিনি কিন্ত অনেক জায়গায় মনোযোগ দিয়ে ত্রিমাত্রিক চিত্র অঙ্কন করা দেখেছি। চলুন শুরু করা যাক..........

ত্রিমাত্রিক চিত্রাঙ্কন

20211101_221616.jpg

উপকরণ

. ১ টি সাদা পেজ
. স্কেল
. পেন্সিল
. পেন্সিল কাটার
. রাবার

20211101_223257.jpg

ধাপ-১

প্রথমেই একটি সাদা পেজে চিত্রটির কিছু অংশের অবয়ব এঁকে নিতে হবে

20211101_212855.jpg

ধাপ-২

এবার পুরো চিত্রটি মোটামুটিভাবে এঁকে নিতে হবে

20211101_214155.jpg

ধাপ-৩

পুরো চিত্রটিতে নির্দিষ্ট স্থান, যেখানে স্যাডো(ছায়া) যোগ করলে চিত্রটিকে বাস্তব মনে হবে সেসব জায়গায় ছায়া যোগ করতে হবে।

20211101_215438.jpg

ধাপ-৪

সবশেষে চিত্রটির সৌন্দর্য বর্ধনের জন্য স্যাড(ছায়া) আঙ্গুল দিয়ে ঘসে ঘসে স্মুথ করে দিতে হবে।

20211101_221616.jpg

20211101_221500.jpg

আমার চিত্রগুলি মনোযোগ সহকারে দেখার জন্য অসংখ্য ধন্যবাদ, কেমন লেগেছে আশা করি মন্তব্যের মাধ্যমে জানিয়ে দিবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

আপনার থ্রীডি আর্টগুলো বেশ ভালো হয়। মনে হচ্ছে আমিএই আর্টে বেশ পারদর্শী। শুভকামনা রইল আপনার জন্য।

অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনার থ্রিডি আর্টটি খুবই সুন্দর হয়েছে। পেন্সিল দিয়ে দারুণ চমৎকার একটি থ্রিডি আর্ট করেছেন ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে বর্ণনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনার আর্ট দেখে আমি মুগ্ধ। আপনি অসাধারণ থ্রিডি আর্ট করেছেন আমার খুব ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

আপনাদের সুন্দর মন্তব্য আমার জন্য উৎসাহ, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমার কাছে আপনার আজকের করা থ্রিডি আর্টটি খুব সুন্দর লেগেছে।আপনি ভালোই অনেক গুলো ধাপের মাধ্যমে আর্টটি আমাদের সামনে উপস্থাপন করেছেন যা অবশ্যই প্রশংসনীয়।

সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

আপনার আকাটি অনেক সুন্দর হয়েছে, আপনার জন্য শুভকামনা রইলো

কিন্তু আরো স্টেপ দিলে ভালো হতো৷

জ্বি ভাই, পরবর্তীতে ঠিক হয়ে যাবে। সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার অঙ্কিত চিত্রটি অসাধারণ হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। উপস্থাপনাও দারুন হয়েছে। সব মিলিয়ে অসাধারণ হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

অসংখ্য ধন্যবাদ আপু, সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার থ্রীডি ড্রয়িং টি আমার কাছে অনেক ভালো লেগেছে। খুবই সুন্দর লাগছে ড্রয়িং টি দেখতে। সুন্দর করে প্রতিটি ধাপ শেয়ার করেছেন আমাদের সাথে। শুভকামনা রইল আপনার জন্য।

সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

সত্যিই আপনি অসম্ভব সুন্দর একটি ত্রিমাত্রিক চিত্র অঙ্কন করেছেন। প্রতিটি ধাপ এত সুন্দরভাবে আপনি তুলে ধরেছেন। দেখার মত ছিল এবং খুবই ভালো লাগছে আপনি খুবই দক্ষতার সাথে অঙ্কন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ভাইয়া আপনার অংকন টি অসাধারণ সুন্দর হয়েছে। প্রতিটি ধাপের ফটোগ্রাফ এবং বর্ণনা অসাধারণ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 63713.30
ETH 3389.19
USDT 1.00
SBD 2.62