DIY-এসো নিজে করি ছয় তারের যাদুকর (কিংবদন্তি আইয়ুব বাচ্চু) এর চিত্রাঙ্কন।

হ্যালো বন্ধুরা,

"আমার বাংলা ব্লগ" এর সকল সদস্যদের জানাই আমার আন্তরিক শুভেচ্ছা ও সালাম-আসসালামু আলাইকুম। আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন, আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে আমি আমার ভালোবাসার একটি মানুষের প্রতিচ্ছবি চিত্রাঙ্কন করেছি। তিনি আমাদের বাংলাদেশের কিংবদন্তি,ছয় তারের যাদুকর,বাংলার রক লিজেন্ড-আইয়ুব বাচ্চু। তিনি পরলোক গমন করেছেন দোয়া করি যেন উনি ওপারে ভালো থাকেন,আমিন। আজ তাকে স্মরন করেই তার প্রতিচ্ছবি আমি আর্ট করলাম। চলুন শুরু করা যাক.........

কিংবদন্তি আইয়ুব বাচ্চুর চিত্রাঙ্কন

20211118_234933.jpg

উপকরণ

  • সাদা পেজ
  • স্কেল
  • পেন্সিল
  • পেন্সিল কাটার
  • রাবার

ধাপ-১

প্রথমেই সাদা পেজে গ্রিড লাইন এঁকে নিয়ে সানগ্লাস এর ফ্রেম টা এঁকে নিতে হবে।

20211118_205912.jpg

ধাপ-২

এইবার সানগ্লাস ফ্রেম কমপ্লিট করে মাথা এবং ক্যাপ এর অংশ আর্ট করে নিলাম।

20211118_230034.jpg

ধাপ-৩

এইবার কানের কাজ শেষ হয়ে গেলে মুখের কিছু অংশ আর্ট করে নিতে হবে।

20211118_230501.jpg

ধাপ-৪

এই ধাপে ক্যাপ এবং পোষাকের কাজ করে নিতে হবে। যদিও এই প্রসেস অনেক কঠিন,বারবার ভুল হবে, কয়েকবার করার পর ঠিক হয়ে যাবে।

20211118_231132.jpg

ধাপ-৫

এইবার নাকের আর্ট করে নিতে হবে, খুব গুরুত্বপূর্ন এটি,কারন নাক এর চেহারার উপর অনেক টা বেশি গুরুত্ব থাকে ব্যাক্তির চেহারার। তাই খুব সাবধানে আর্ট করে নিতে হবে।

20211118_231505.jpg

ধাপ-৬

এবার ঠোঁট আর্ট করার জন্য এর মাপ দিয়ে নিতে হবে, এবং খুব সাবধানতার সাথে আর্ট করে নিতে হবে। সবচেয়ে ভালো হয় অন্য একটা পেজে কয়েকবার আর্ট করে নিলে।তাহলে সেরা টা দেয়া সম্ভব।

20211118_231716.jpg

ধাপ-৭

এই ধাপে গলায় যে বিভিন দাগ থাকে সেইসব আর্ট করে নিতে হবে।যা বাস্তব রুপ প্রদানে সাহায্যকারী।

20211118_232017.jpg

ধাপ-৮

এই ধাপে সানগ্লাসের কালার টা ডিপ করে নিতে হবে এবং মোটামুটি ফিনিশিং এর কাজ করে নিতে হবে। ড্রেস এর কাজ টাও সাথে করে নিতে হবে। আমি ড্রেসে এত টা ফোকাস করিনি।
20211118_232522.jpg

সর্বশেষ ধাপ

এইবার সবগুলো কাজ মোটামুটি শেষ হয়ে গেলে,গ্রিড লাইন সুন্দর করে মুছে দিতে হবে এবং চুলের কাজ টা সুন্দর করে ফিনিস করে নিতে হবে।গ্রিড লাইন মুছে দিতে অবশ্যই হাতে সময় নিয়ে মুছতে হবে।

20211118_234933.jpg

আমার অনেক পরিশ্রম এর ফল এটি, অনেক সময় লেগেছে মুল চেহারা আনতে। আশা করি মন্তব্য করে জানাবেন কেমন হয়েছে। ভুলত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। ভালোবাসা রইলো সবার প্রতি,ভালোবাসা রইলো AB ভক্তদের প্রতি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

আপনি এর আগে নগর বাউল জেমসের ছবি এঁকেছেন। এরপর আইয়ুব বাচ্চুর ছবি আঁকলেন। এদুটি বিখ্যাত সঙ্গীত শিল্পীর ছবি কার কাছে বেশ ভালো লেগেছে। আপনার অংকন করা সুন্দর ছবিগুলো আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

জ্বি ভাইয়া, আমি তাদেরনেক বড় একজনভক্ত, অনেক ভালবেসেই এমনটা করেছি। অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আমার অত্যন্ত প্রিয় শিল্পী ছিলেন । আজ উনি আমাদের মাঝে নাই। তাই ওনার জন্য অন্তরের অন্তস্থল থেকে দোয়া করি। আপনার ছবি অংকন টি অনেক সুন্দর হয়েছে।

অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

এই মানুষ টা শুধু বাংলাদেশের নয়। পুরো ভারতীয় উপমহাদেশের একজন লেজেন্ড। আমি নিজেও স্যারের অনেক বড় ভক্ত। অনেক অনেক অনেক ধন্যবাদ এমন একজন গুণী মানুষের অবয়ব আঁকার চেষ্টা করার জন্য। বেশ ভালো একেছেন। শুভেচ্ছা রইলো।

সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আগের দিন জেমস আজকে আবার আইয়ুব বাচ্চু।বাংলা ব্যান্ড সঙ্গীতের লিজেন্ডের দেখছি অনেক ভালই আকছেন।এদের প্রতি ভালোবাসা না থাকলে এটা সম্ভব না। আমার অনেক পছন্দের একজন শিল্পী।কিন্তু অকালে চলে গেলেন এই মহান শিল্পী। অনেক সুন্দর এঁকেছেন ভাই। এবং আপনার উপস্থাপনা টা দারুন ছিল। পরবর্তীতে অন্য একজন শিল্পীর চিত্রের অপেক্ষায় রইলাম।ধন্যবাদ।

জ্বি ভাই, অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ কি দারুন একটি আর্ট আপনি করেছেন ভাই ছয় তারের জাদুকর আইয়ুব বাচ্চুর অনেক সুন্দর একটি ছবি আপনি অঙ্কন করেছেন, আইয়ুব বাচ্চু আমার অনেক প্রিয় একটি শিল্পী তার গান আমার খুবই ভালো লাগে। আপনিতো জেমসের ভক্ত পরবর্তীতে জেমস এর একটি ছবি অঙ্কন করবেন আশা করি শুভকামনা রইল আপনার জন্য

জেমস এর ছবি আগের দিন অঙ্কন করেছি ভাইয়া, অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

সত্যিই সকলের প্রিয় ছিল আইয়ুব বাচ্চু। সে যদি আসতো তাহলে মানুষ হইচই লাগিয়ে দিত এবং তার ভক্ত প্রায় মানুষই আছে এবং যদি গান বলতো মনের ভিতর কেমন একটা ফিলিংস কাজ করে এবং আসলে আপনি অত্যন্ত ভালোবাসার সহিত তার ছবি অঙ্কন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল

অসংখ্য ধন্যবাদ ভাইয়া গঠনমূলক সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার আঁকা পেন্সিল স্কেচ গোলা সবসময়ই খুব সুন্দর হয়। আপনি বিশেষ করে শিল্পীদেরকে আঁকেন বলে খুবই ভালো লাগে। আসলেই আপনার আঁকা ছবিটি একেবারে দেখতে আইয়ুব বাচ্চুর মত লাগছে। এর আগে জেমসের আঁকা ছবিটা তো খুবই ভালো ছিল। আপনারা কার ছবিগুলো দেখে শিল্পীদের কথা মনে পড়ে যায়। তারা কি রকম গান গুলো আমাদের মাঝে ছড়িয়ে দিয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর পেন্সিল স্কেচ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য। ২বস আমার খুব প্রিয়। বসদের ভালোবাসায় পেন্সিলও কথা শোনে। হিহি

অসাধারণ হইছে আপনার চিত্র টি।আর অনেক সময় নিয়ে এটি সম্পূন্ন করেছেন।আর আইয়ুব বাচ্চু লেজেন্ড ছিল আর সারাজীবন আমাদের মনে লেজেন্ড থাকবেই।ধন্যবাদ কিংবদন্তি আইয়ুব বাচ্চু এত সুন্দর করে চিত্র আঁকানোর জন্য ।❤️

জ্বি ভাইয়া, অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আমি ব্যক্তিগতভাবে আইয়ুব বাচ্চুকে অনেক ভালোবাসি, তার প্রত্যেকটা গান আমার হৃদয়ে এসে আঘাত করে। ছবিটি দেখেই মনে হচ্ছে আইয়ুব বাচ্চু স্যারের প্রতি আপনার ও অনেক ভালোবাসা কাজ করে সেই জন্য এত প্রফেশনালভাবে অংকটি করতে সক্ষম হয়েছেন। অসাধারণ অংকন ছিল ধন্যবাদ রাজু ভাই।

অনেক অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার অঙ্কিত চিত্রটি এক কথায় অসাধারণ হয়েছে। আপনি যেমন ভালো গান করেন তেমনি ভালো ছবি আঁকেন। আইয়ুব বাচ্চুর ছবি অসাধারণ হয়েছে। আপনার অংকনের মাঝে নতুনত্ব রয়েছে। আপনার অংকনের দক্ষতা আমার খুবই ভালো লেগেছে ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

আপনার এত সুন্দর মন্তব্য সবসময় আমাকে উৎসাহ যোগায় ভাইয়া, অসংখ্য ধন্যবাদ সুন্দর উৎসাহ মূলক সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 68500.64
ETH 3751.22
USDT 1.00
SBD 3.65