Diy "বিশেষ ক্রিসমাস সপ্তাহ"|| রঙিন কাগজ দিয়ে সুন্দর ফুল তৈরি ||১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ||

হ্যালো..
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @raju009 বাংলাদেশ থেকে
আজকে বৃহস্পতিবার, ডিসেম্বর ৩০ /২০২১

আসসালামু আলাইকুম আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটা ফুল তৈরির পদ্ধতি উপস্থাপন করবো।চলুন শুরু করা যাক.....

IMG_20211230_134505.jpg

সর্বশেষ মূল ছবি

ফুল তৈরির প্রয়োজনীয় উপকরণ সমূহ

*A4 কাগজ
*কাইচি
*স্কেল
*পেন্সিল
*গাম
*শক্ত কাগজ
ফুল তৈরির ধাপ সমূহ

🌷ধাপ - ০১🌷

IMG_20211230_125811.jpg

*প্রথম ধাপে আামি ফুল তৈরি সকল উপকরণ গুলো একত্রিত করে নিলাম।

🌷ধাপ - ০২🌷

1640882161041.png

*দ্বিতীয় ধাপে আমি রঙিন কাগজ দ্বারা ভাজ করে কাইচি দারা কাগজটি কাটা শুরু করলাম।

🌷ধাপ - ০৩🌷

1640882205687.png

*এবার আমি রঙিন কাগজটি ঠিক মাঝখান থেকে কাটার পরে ধাপে ধাপে কাগজটি হাতের স্পর্শ দ্বারা ভাজ করতে থাকি।

🌷ধাপ - ০৪🌷

1640882241576.png

*রঙিন কাগজ ভাঁজ করা শেষ হওয়ার পরে, আমি কাইচি দ্বারা কাগজটি খুব সুন্দর ভাবে আলাদা করি।আপনার এখানে দেখতে পাচ্ছিন, অনেকগুলো লম্বা করে কাগজ কেটে রাখা হয়েছে।

🌷ধাপ - ০৫🌷

1640882367277.png

*এবার লম্বা কাগজের মাথায় হালকা করে গাম দ্বারা কাগজটি লাগিয়ে দিতে হবে।

🌷ধাপ - ০৬🌷

IMG_20211230_230904.jpg

*এখানে আপনারা দেখতে পাচ্ছেন রঙিন কাগজের অনেকগুলো ফুল আমি আলাদা করে রেখেছি।ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগছে।

🌷ধাপ - ০৭🌷

1640882404706.png

*রঙিন কাগজের উপরে কাটা কম্পাস ও পেন্সিল রাখা হয়েছে।এবার ওই কাটা কম্পাস ও পেন্সিল দ্বারা রঙিন কাগজের উপরে গোল বৃত্ত আঁকা হল।

🌷ধাপ - ০৮🌷

1640882443155.png

*তারপরে কাইচি দ্বারা খুব সুন্দরভাবে বৃত্তটি আলাদা করে রাখা হল।

🌷ধাপ - ০৯🌷

1640882574248.png

*এবার একটি রঙিন কাগজের পাশে একটি গোল বৃত্ত রাখা হয়েছে।আর সেই রঙিন কাগজের উপরে গোল
বৃত্ত রেখে রঙিন কাজের পাশে গাম দিয়ে লাগিয়ে দেওয়া হয়েছে।যাতে বৃত্তটি সুন্দর লাগে।

🌷ধাপ - ১০🌷

1640883757774.png

*এবার ওই গোল বৃত্তের উপরে আলাদাভাবে রাখা আমার রঙিন কাগজের ফুল গুলো সুন্দর ভাবে গাম দ্বারা লাগানো শুরু করি।ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগছে।

🌷ধাপ - ১১🌷

1640883803236.png

*এভাবে আমি গোল বৃত্তের উপরে রাখা ফুল গুলো আরো সুন্দর করার জন্য,আমি গোল বৃত্তটির উপরে তিন লাইন করে ফুল লাগানো শুরু করি।এবার ফুল গুলো দেখতে আরো সুন্দর লাগছে।

🌷ধাপ - ১২🌷

1640883870589.png

*এবার আমি আর একটি রঙিন কাগজ নিয়ে সেই রঙিন কাগজে উপরে আমি ধাপে ধাপে ভাজ করা শুরু করি।

🌷ধাপ - ১৩🌷

1640883926572.png

*আমি ভাঁজ করা রঙিন কাগজ কাইচি দ্বারা হালকা করে কাটতে শুরু করি।

🌷ধাপ - ১৪🌷

IMG_20211230_231231.jpg

*এবার আমি ওই চিকন করে কাটা রঙিন কাগজ দিয়ে সুন্দর ভাবে জড়াতে থাকি ও গাম দ্বারা সুন্দরভাবে কাগজটি লাগাতে থাকি।আপনারা দেখতে পাচ্ছেন অনেক সুন্দর আরেকটি ফুল আমি তৈরি করেছি।

🌷ধাপ - ১৫🌷

IMG_20211230_134506.jpg

*এই রঙিন কাগজের ফুলটি আমার আগে তৈরি করা গোল বৃত্তের রাখা সুন্দর ফুলের মাঝখানে,আমি গাম দ্বারা লাগিয়ে দিয়েছি।যাতে আমার ফুলটি আরো সুন্দর দেখা যায়।আপনারা যদি এই ফুলটি তৈরি করতে চান।তাহলে আমার মত ধাপে ধাপে এই কাজগুলো করলে,ঠিক এমন সুন্দর একটি ফুল আপনারা তৈরি করতে পারবেন।

🌷ধাপ - ১৬🌷

IMG_20211230_134856.jpg

🌷 আমার নিজের সাথে ফুলের একটি ছবি 🌷

*ফুল তৈরির পুরো ধাপ গুলো সুন্দর ভাবে দেখার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। আমার জন্য দোয়া করবেন।আমি যেন পরবর্তীতে এমন সুন্দর সুন্দর কিছু জিনিস নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হতে পারি।

Sort:  
 3 years ago 

খুব সুন্দর করে একটি কাগজের ফুল তৈরি করেছেন। খুব ভালো লাগলো দেখে। আর সব ধাপগুলি সম্পর্কে বিস্তারিত বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

আপনার মূল্যবান মতামত প্রকাশের জন্য অশেষ ধন্যবাদ।

 3 years ago 

খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া আপনি। এটা দেখতে খুবই সুন্দর লাগছে। এবং আপনি যে এত সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করেছেন। তার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।তারপরও আপনি ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আপনার ফুল তৈরীর কাজটি আমাদের মাঝে বর্ণনা দিয়েছেন। সেটা দেখতে খুবই সুন্দর লাগছে। এবং কাজটা কিন্তু সহজ নয় অতি কঠিন। তারপরও আপনি সম্পন্ন করেছেন। সব মিলিয়ে আপনার সৃজনশীলতা চমৎকার ছিল। শুভেচ্ছা রইল।

ভাইয়া আমি নতুন কাজ শুরু করেছি। আপনার মুল্যবান মতামত প্রকাশের জন্য ধন্যবাদ।আশা করি পরবর্তীতে আরো সুন্দর সুন্দর কাজ আপনাদেরকে উপহার দিতে পারবো।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি খুবই সুন্দর দেখাচ্ছে । ধাপ গুলো সুন্দর ভাবে দেখিয়েছেন কিভাবে তৈরি করতে হবে ।আপনার জন্য শুভকামনা রইল।

আপনার মূল্যবান মতামত প্রকাশের জন্য ধন্যবাদ।

 3 years ago 

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

আসলে রঙিন কাগজ ব্যবহার করে অনেক জন অনেক দক্ষতার বিকাশ ঘটাচ্ছে।এটা দেখে খুবই ভালো লাগছে। আপনিও রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করেছেন। আমার অনেক ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

আপনার মূল্যবান মতামত প্রকাশের জন্য অশেষ ধন্যবাদ ভাইয়া।আর দোয়া করবেন ভাইয়া পরবর্তী যেন আরও সুন্দর সুন্দর কিছু জিনিস আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 3 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি রঙিন ফুল তৈরি করেছেন ভাইয়া রঙিন কাগজ ব্যবহার করে অনেক কিছুই তৈরি করা যায় তবে আপনার তৈরি এই রঙের ফুলটি আমার কাছে সত্যিই অনেক ভালো লেগেছে। খুবই সুন্দর ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত রঙিন ফুল তৈরি করার ধাপগুলো আপনি আমাদের সকলের মাঝে step-by-step তুলে ধরেছেন। এত সুন্দর একটি রঙিন ফুল আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর ভাবে আমাকে উৎসাহ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 64535.04
ETH 3462.08
USDT 1.00
SBD 2.49