Diy "বিশেষ ক্রিসমাস সপ্তাহ"|| রঙিন কাগজ দিয়ে সুন্দর গোলাপ ফুল তৈরি ||১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ||

হ্যালো..
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @raju009 বাংলাদেশ থেকে
আজকে শনিবার, জানুয়ারি ০১/২০২২

আসসালামু আলাইকুম আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটা গোলাপ ফুল তৈরির পদ্ধতি উপস্থাপন করবো।চলুন শুরু করা যাক.....

IMG_20220101_164752.jpg

সর্বশেষ মূল ছবি

ফুল তৈরির প্রয়োজনীয় উপকরণ সমূহ

*A4 কাগজ
*কাইচি
*কলম
*প্লাস্টিকের চাটকি
*গাম

ফুল তৈরির ধাপ সমূহ

🌷ধাপ - ০১🌷

IMG_20220101_142745.jpg
*প্রথম ধাপে আামি ফুল তৈরি সকল উপকরণ গুলো একত্রিত করে নিলাম।

🌷ধাপ - ০২🌷

1641047943320.png

*দ্বিতীয় ধাপে চাটকি ও কলম দ্বারা বৃত্ত গোল করা শুরু করলাম।আপনারা দেখতে পাচ্ছেন যে, এখানে খুব সুন্দর ভাবে চাটকি ও কলম দ্বারা বৃত্ত গোল করা হয়ে গেছে।এবার আমি কাইচি দ্বারা সুন্দরভাবে বৃত্তকে গোল করে কাটবো।

🌷ধাপ - ০৩🌷

IMG_20220101_144826.jpg

*তৃতীয় ধাপে প্রত্যেকটি বৃত্ত যখন কাটা হয়ে গেল, তখন সবগুলো একত্রিত করে একটা সুন্দর ছবি তুললাম।

🌷ধাপ - ০৪🌷

1641047982043.png

*চতুর্থ ধাপে ফুল তৈরির জন্য প্রতিটি বৃত্তকে সুন্দরভাবে ভাজ করে নিতে হবে।তারপর কোণ মতো দেখা যাবার পর, কোণের সামনে গোল করে কাইচি দ্বারা কেটে নিতে হবে।আপনারা যদি এইভাবে ফুল তৈরি করতে চান তাহলে আপনাদের ও এই ভাবে ধাপে ধাপে ভাজ করে সুন্দর করে কাইচি দ্বারা কেটে নিতে হবে।

🌷ধাপ - ০৫🌷

1641048006330.png

*তারপর কোন আকৃত ফুলগুলো ধাপে ধাপে খোলার পরে দেখা যাবে সুন্দর একটি ফুল তৈরি হয়ে গেছে।

🌷ধাপ - ০৬🌷

IMG_20220101_145442.jpg

*এরপরে আমি আমার ফুল তৈরি করার জন্য যতগুলো ফুল প্রয়োজন সবগুলো একই পদ্ধতিতে তৈরি করে নিয়েছি।

🌷ধাপ - ০৭🌷
1641048223854.png

*এবার আমি গোলাপ ফুল তৈরি করার জন্য ধাপে ধাপে ফুলের পাপড়ি গুলো কেটে ফেলবো।

🌷ধাপ - ০৮🌷

IMG_20220101_161537.jpg

*এরপরে আমি ফুল তৈরি করার জন্য যতগুলো ফুলের পাপড়ি প্রয়োজন সবগুলো একই পদ্ধতিতে তৈরি করে নিয়েছি।

🌷ধাপ - ০৯🌷

1641048363239.png

*তারপরে আমি গাম দিয়ে পাপড়িগুলো লাগাতে শুরু করি।

🌷ধাপ - ১০🌷

IMG_20220101_162719~2.jpg

*সবগুলো ফুল যখন গাম দিয়ে সুন্দর করে লাগানো হয়ে গেল তখন সেগুলো একটু আলাদা জায়গায় সাজিয়ে রেখে দিলাম।

🌷ধাপ - ১১🌷

1641048554155.png

*ফুলের পাপড়িগুলো একত্রিত করার জন্য গাম দ্বারা একটার পর একটা ধাপে ধাপে সাজাতে থাকি।সবগুলো পাপড়ি যখন গাম দ্বারা লাগানো হয়ে গেল, তখন সেটি গোলাপ ফুলের আকার ধারণ করল।

🌷ধাপ - ১২🌷

IMG_20220101_164002.jpg

*এবার গোলাপ ফুলটি আলাদা করে,খুব সুন্দর ভাবে গোলাপ ফুলের ছবি তোলা হয়েছে।

🌷ধাপ - ১৩🌷

IMG_20220101_164537.jpg

🌷 আমার নিজের সাথে ফুলের একটি ছবি 🌷

*ফুল তৈরির পুরো ধাপ গুলো সুন্দর ভাবে দেখার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। আমার জন্য দোয়া করবেন।আমি যেন পরবর্তীতে এমন সুন্দর সুন্দর কিছু জিনিস নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হতে পারি।

Sort:  

অসাধারণ হয়েছে আপনার গোলাপ ফুলটি। দেখতে অনেকটা সত্যিই মনে হচ্ছে। তোমাকে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পোস্ট আমাদের সবার মাঝে শেয়ার করে তুলে ধরার জন্য।

আপনার মূল্যবান মতামত প্রকাশের জন্য ধন্যবাদ।

 3 years ago 

বাহ, ভাই আপনি ক্রিসমাস সপ্তাহের দারুন একটি রঙ্গিন কাগজের গোলাপ ফুল আমাদের মাঝে শেয়ার করেছেন। আমি ব্যক্তিগতভাবে ফুল অনেক ভালোবাসি কেননা আমরা সবাই জানি ফুল হলো পবিত্র জিনিস এবং এটি পবিত্র বলেই আমরা আমাদের বিশেষ বিশেষ কাজে এটি ব্যবহার করে থাকি ‌‌। ফুলটি তৈরি করতে রঙ্গিন কাগজ ব্যবহার করায় দেখতে অনেক আকর্ষণীয় লাগছে। আপনি পোস্টটি অনেক গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

আপনাকে ধন্যবাদ আমাকে এমন সুন্দর ভাবে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার রঙিন কাগজ দিয়ে গোলাপ ফুলটি খুব সুন্দর হয়েছে। একেবারে সত্যি কারের ফুলের মত লাগছে দেখতে। দেখে বোঝা যাচ্ছে না যে এটি একটি কাগজ দিয়ে তৈরি করেছেন। খুব নিখুঁতভাবে এটি তৈরি করেছেন তা তৈরীর পদ্ধতি দেখেই বোঝা যাচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য।

আপনার মূল্যবান মতামতের জন্য ধন্যবাদ আপু।আর দোয়া করবেন আমি যেন আপনাদের মাঝে আরও সুন্দর সুন্দর ভাল কাজ উপহার দিতে পারি।

 3 years ago (edited)

রঙিন কাগজের তৈরি গোলাপ ফুলটি আপনি একদম পারফেক্ট তৈরি করেছেন ।হঠাৎ করে দেখে বোঝার উপায় নেই যে কাগজ দিয়ে বানানো।আমিতো হঠাৎ করে দেখে মনে করেছিলাম যে এটি সত্তিকারের গোলাপ। খুব সুন্দর হয়েছে আপনার গোলাপ ফুলটি। বিশেষ করে গোলাপি রঙের কাগজ দিয়ে বানানোর জন্য আরো বেশি রিয়েল মনে হচ্ছে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ যে,এমন সুন্দর একটা মতামত আপনি প্রকাশ করেছেন।আমি চেষ্টা করবো আরও ভালো কাজ আপনাদের মাঝে উপহার দেবার।

রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি সত্যি অসাধারণ হয়েছে। অনেক সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করেছেন। প্রতিটি ধাপে সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রয়োজনীয় উপকরণ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ফুল তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

আপনাকে অশেষ ধন্যবাদ।এমন সুন্দর ভাবে আপনার মতামত প্রকাশ করার জন্য।

 3 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দরভাবে একটি লাল রঙের গোলাপ তৈরি করেছেন ভাইয়া। লাল রঙের গোলাপ দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। গোলাপ তৈরি প্রতিটি ধাপ আপনি শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে তুলে ধরেছেন। এত সুন্দর একটি রঙিন গোলাপ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

ভাই আপনার সুন্দর মতামত প্রকাশের জন্য ধন্যবাদ।

 3 years ago 

কাগজ দিয়ে আপনি অনেক সুন্দর একটা গোলাপ ফুল তৈরি করেছেন ভাইয়া। প্রত্যেকটি ধাপ আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করতে সক্ষম হয়েছেন। আপনার এই কাগজের তৈরি ফুল টি দেখে কোনভাবেই বোঝার উপায় থাকবে না যে এটা কাগজ দিয়ে তৈরি। এটা দেখার পরে আমি প্রথমে মনে করি এটা সত্যি কারের একটা ফুল।

আপনার মূল্যবান মতামত প্রকাশের জন্য অশেষ ধন্যবাদ।আমি চেষ্টা করবো আপনাদের মাঝে আরো ভালো ভালো কাজ উপহার দেওয়ার।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59531.52
ETH 2678.46
USDT 1.00
SBD 2.43