Diy "বিশেষ ক্রিসমাস সপ্তাহ"|| রঙিন কাগজ দিয়ে সুন্দর ফুল তৈরি ||১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ||

হ্যালো..
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @raju009 বাংলাদেশ থেকে
আজকে সমবার, জানুয়ারি ০৩/২০২২

আসসালামু আলাইকুম আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটা ফুল তৈরির পদ্ধতি উপস্থাপন করবো।চলুন শুরু করা যাক.....

IMG_20220103_172438.jpg

সর্বশেষ মূল ছবি

ফুল তৈরির প্রয়োজনীয় উপকরণ সমূহ

*A4 কাগজ
*কাইচি
*পেন্সিল
*শক্ত কাগজ
*গাম
*কাটা-কম্পাস

ফুল তৈরির ধাপ সমূহ

🌷ধাপ - ০১🌷

IMG_20220103_161914.jpg

*প্রথম ধাপে আামি ফুল তৈরি সকল উপকরণ গুলো একত্রিত করে নিলাম।

🌷ধাপ - ০২🌷

1641218140592.png

*দ্বিতীয় ধাপে রঙিন কাগজের উপরে স্কেল ও পেন্সিল দ্বারা ৮সেন্টিমিটার করে দাগ টেনে নিলাম।

🌷ধাপ - ০৩🌷

1641218155653.png

*এবার দাগ টানা রঙিন কাগজটি খাইচি দ্বারা খুব সুন্দর ভাবে কেটে আলাদা করে একজায়গায় রাখলাম।

🌷ধাপ - ০৪🌷

1641218195003.png

*তারপরে কাটা রঙিন কাগজ গুলো কোণ আকৃত করে সুন্দরভাবে গাম দ্বারা লাগানো হলো।

🌷ধাপ - ০৫🌷

IMG_20220103_170935.jpg

*এবার সবগুলো কোন আকৃত ফুল এক জায়গায় করলাম।

🌷ধাপ - ০৬🌷

1641218246487.png

*তারপরে কোণ আকৃতি ফুলের লম্বা দিকে গাম লাগিয়ে আরেকটি কোণ আকৃতি ফুল তার সাথে জোড়া লাগিয়ে একসাথে করলাম।

🌷ধাপ - ০৭🌷

IMG_20220103_165828.jpg

*সবগুলো জোড়া লাগানো কোণ আকৃতি ফুল একজায়গায় করে সুন্দর ছবি তুললাম।

🌷ধাপ - ০৮🌷

1641218266956.png

*এবার শক্ত কাগজের উপরে কাটা-কম্পাস ও পেন্সিল দ্বারা বৃত্ত গোল করা শুরু করলাম।আপনারা দেখতে পাচ্ছেন বৃত্তটি অনেক সুন্দর গোল করা হয়ে গেছে।

🌷ধাপ - ০৯🌷

1641228854790.png

*এবার আমি কাইচি দ্বারা সুন্দরভাবে বৃত্তটাকে গোল করে কাটবো।বৃত্তটা অনেক সুন্দর ভাবে গোল করে কাটা হয়ে গেছে।

🌷ধাপ - ১০🌷

1641218303242.png

*এবার কোণ আকৃতি ফুল গুলোতে গাম লাগিয়ে গোল বৃত্তের উপরে ধাপে ধাপে লাগাতে থাকবো।আপনারা যদি এইভাবে ফুল তৈরি করতে চান তাহলে আপনাদের ও এই ভাবে ধাপে ধাপে ভাজ করে সুন্দর করে কাইচি দ্বারা কেটে নিতে হবে।

🌷ধাপ - ১১🌷

IMG_20220103_170359.jpg

*আপনারা দেখতে পাচ্ছেন অনেক সুন্দর একটি ফুল তৈরি করা হয়ে গেছে।

🌷ধাপ - ১২🌷

1641218409093.png

*এবার ফুলটির সুন্দর্য বাড়ানোর জন্য তার ওপরে আমি একটি গোলাপ ফুল গাম দ্বারা লাগিয়েছি।এবার ফলটি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছ।অসাধারণ একটি ফুল তৈরি হয়ে গেল।

🌷ধাপ - ১৩🌷

IMG_20220103_193110.jpg

🌷 আমার নিজের সাথে ফুলের একটি ছবি 🌷

*ফুল তৈরির পুরো ধাপ গুলো সুন্দর ভাবে দেখার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। আমার জন্য দোয়া করবেন।আমি যেন পরবর্তীতে এমন সুন্দর সুন্দর কিছু জিনিস নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হতে পারি।

Sort:  

বাহ! কি চমৎকার একটি ফুল বানিয়েছেন আপনি সত্যিই অসাধারণ ছিল। আপনার বুদ্ধিমত্তার প্রশংসা করতেই হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফুল বানিয়ে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার আগামীর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আপনার মূল্যবান মতামতের জন্য অশেষ ধন্যবাদ। আপনাদের ভালোবাসা পেলে আমি আরো সুন্দর সুন্দর কাজ আপনাদের মাঝে উপহার দিতে পারব।

 3 years ago 

ভাইয়া আপনার রঙিন কাগজের ফুল তৈরিটি খুবই চমৎকার হয়েছে। বিশেষ করে উপরের ফুলটি বেশি সুন্দর লাগছে দেখতে। তাছাড়া আপনি এটি তৈরির ধাপগুলো খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। দেখে খুব ভালো লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

আপু আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার তৈরি করা ফুলটি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এবং ফুলটি দেখতেও যথেষ্ট ভালো হয়েছে। আপনার diy প্রজেক্টটি সত্যিই প্রশংসনীয়। ধন্যবাদ আপনাকে

আপনাকে অশেষ ধন্যবাদ।এমন সুন্দর মতামত প্রকাশের জন্য।

 3 years ago 

আপনি রঙিন পেপার দিয়ে অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

আপনাকে অশেষ ধন্যবাদ ভাই।আপনার মূল্যবান মতামত প্রকাশের জন্য।আপনার দিনটি শুভ হোক।

 3 years ago 

আপনার বানানো রঙ্গিন কাগজের ফুল টি দেখতে দারুন লাগছে ভাইয়া। আমরা ইচ্ছে করলে এই ফুলটিকে ওয়ালমেট হিসেবে ব্যবহার করতে পারি। ফুল বানানোর পুরো প্রক্রিয়াটি আপনি অনেক সুন্দর এবং গোছালোভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি ফুল তৈরি করেছেন।দেখতে দারুন চমৎকার লাগছে।কাগজের কালারটিও দারুন সুন্দর হয়েছে।প্রতিটি ধাপ খুবই সুন্দর করে তুলে ধরেছেন, যা আমার কাছে খুবই ভালো লেগেছে।আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ফুল আপনি তৈরি করেছেন বিশেষ করে কালারটা আমার কাছে খুব ভালো লেগেছে ।হালকা গোলাপী কালার দেখতে খুব সুন্দর লাগছে খুব সুন্দর ভাবে আপনি ফুলটি তৈরি করলেন যা দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে।

 3 years ago 

আপনি রঙ্গিন কাগজ দিয়ে আসলেই চমৎকার একটি ফুল আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার তৈরি করা ফুলটি আমার কাছে অনেক ইউনিক লেগেছে এবং আপনার এই ফুলটির মাঝে খুবই সুন্দর ক্রিটিভিটি প্রকাশ পাচ্ছে। ফুল তৈরি করার ধাপগুলো আপনি খুব গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন দেখছি, আপনার তৈরীকৃত এই ফুলটি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। সত্যিই আমার কাছে আপনার এই ফুলটি অসম্ভব সুন্দর লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনার চমৎকার ভাবে step-by-step আমাদের মাঝে তুলে ধরেছেন যেটা দেখে আমার অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি ফুল আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 64535.04
ETH 3462.08
USDT 1.00
SBD 2.49