"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -০৫ ( স্ট্রীটফুড রিভিউ প্রতিযোগিতা )|| 10% Payout for @shy-fox

শুভেচ্ছা সবাইকে 💐


আশা করছি @amarbanglablog কমিউনিটির সবাই অনেক ভালো আছেন।আমিও আপনাদের দোয়া ও আশীর্বাদে ভালো আছি।সবাইকে আমার সালাম, আদাব এবং নমস্কার জানিয়ে আজকের পোস্ট শুরু করছি। আজকে আমি @amarbanglablog এবং @rex-sumon ভাই আয়োজিত স্ট্রীট ফুড রিভিউ কনটেস্টে অংশ গ্রহন করতে যাচ্ছি।প্রথমে আমি ধন্যবাদ দিতে চাই এত সুন্দর একটি বিষয়ের উপর কনটেস্ট আয়োজন করার জন্য।

স্ট্রীট ফুড খুবই পরিচিত একটা বিষয় এবং স্ট্রীট ফুড পছন্দ করে না এমন লোক খুজে পাওয়া কষ্টসাধ্য। আর অনেকের কাছেই স্ট্রীট ফুড একটা নেশার মত। যদিও পরিবেশ এবং কোয়ালিটি দেখে স্ট্রীট ফুড গ্রহণ করা উচিত। কারণ স্ট্রীট ফুড গ্রহণে ফুড পয়জনিং এর সম্ভাবনা খুব বেশি থাকে। যাই হোক কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার রিভিউ টি।

☕ স্ট্রীট ফুড ☕ ০১ঃ


IMG_20210816_204952.jpg
অবস্থান

ঘটি চা নামটাই কেমন ইন্টারেস্টিং লাগছে তাইনা? কুমিল্লার কালিয়াজুরীতে দোকানটি অবস্থিত।গ্রাম্য স্টাইলে সাজানো খুবই সাদামাটা একটি দোকান। দোকানটির ইন্টেরিয়র ডিজাইন হাতে বানানো বাঁশ দিয়ে করা। এখানকার চা খুবই বিখ্যাত কুমিল্লার মধ্যে। অনেক দূর দূরান্ত থেকে মানুষ আসে এখানে চা খেতে।

IMG_20210816_205103.jpg
অবস্থান

এটাই এই দোকানের মেনু কার্ড। আমার কাছে এই সিস্টেমটা খুব ভালো লেগেছে।এই দোকানের সকল আইটেম এর চা ই অসাধারণ হয়। তবে আমার অলটাইম ফেভারিট স্পেশাল ঘটি চা আমি অর্ডার করলাম।

IMG_20210816_205232.jpgIMG_20210816_205223.jpg

অবস্থান

মিনিট দুয়েকের মধ্যেই হাতে পেয়ে গেলাম স্পেশাল ঘটি চা।সাধারণ চা থেকে অনেকটাই ভিন্ন স্বাদের এই স্পেশাল ঘটি চা।চায়ের উপরে বাদামের লেয়ার আর ওভালটিন এর মিশ্রণ এক অন্যরকম অনুভূতি দেয় খাওয়ার সময়।যার কারণে এই চা টি আমার খুবই প্রিয়। প্রাইস অনুযায়ী চায়ের কোয়ালিটি আমার কাছে খুবই ভাল মনে হয়েছে।

IMG_20210816_204818.jpgIMG_20210816_204911.jpgIMG_20210816_204859.jpg

অবস্থান

প্রবেশ গেইট এবং ইন্টেরিয়র ডিজাইন

ওভারঅল রেটিংঃ ৮.৫/১০


🍝 স্ট্রীট ফুড 🍝 ০২ঃ


IMG_20210819_201517.jpg
অবস্থান

চটপটি অথবা ফুচকা একটা জনপ্রিয় স্ট্রীট ফুড। আপনি যত দামি রেস্টুরেন্ট থেকে এগুলো খান না কেন রাস্তার পাশের দোকানের মত ভালো কখনোই লাগবে না। রাস্তার পাশের দোকানের মামাদের হাতে অন্যরকম একটা জাদু থাকে। মাঝে মাঝে তো অমৃত মনে হয়। যাই হোক আমি আপনাদের সাথে এখন আমার এলাকার বেস্ট চটপটি এর রিভিউ শেয়ার করবো।

IMG_20210819_201429.jpgIMG_20210819_201424.jpg

অবস্থান

রাস্তার ঠিক পাশেই অবস্থিত খুবই জরাজীর্ণ একটি দোকান। কিন্তু এই দোকানের চটপটি একেবারে মুখে লেগে থাকার মতো স্বাদ।টক-ঝাল এর এক দারুন কম্বিনেশন এই চটপটিতে। চটপটির উপরের ডিমের এবং সালাতের মিশ্রণ তার সৌন্দর্যকে যেমন বাড়িয়েছে তেমনি স্বাদও বাড়িয়েছে।

IMG_20210819_201532.jpgIMG_20210819_201524.jpg

অবস্থান

মাত্র ২০ টাকার এক প্লেটের চটপটিতে কি যে শান্তি লুকিয়ে আছে তা না খেলে বুঝা যাবে না। আমি মাঝে মাঝে এখানে বিকালের নাস্তা হিসেবে চটপটি খেয়ে থাকি।
চটপটি আরেকটা ভালবাসার নাম।আমার খুবই প্রিয় একটি খাবার।

ওভারঅল রেটিংঃ ৭.৫/১০(পরিষ্কার পরিচ্ছন্নতার অভাবের কারণে রেটিং একটু কম দিয়েছি)

আশা করছি আমরা অংশগ্রহণটি আপনাদের সবার ভালো লেগেছে। আমি চেষ্টা করেছি দুটি স্ট্রীট ফুড রিভিউ করার জন্য। আমরা সবাই চেষ্টা করব দেখেশুনে স্ট্রীট ফুড গ্রহণ করার জন্য। আর অতিরিক্ত স্ট্রীট ফুড না খাওয়াই স্বাস্থ্যের জন্য ভালো। মাঝে মাঝে ঘুরতে বের হলে বা মনের চাহিদা অনুযায়ী খেলে অসুবিধা নেই। সবাই ভালো থাকবেন, নিজের খেয়াল রাখবেন।

ধন্যবাদ সবাইকে 🙏💝

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPnVdoWv2CUVEXwUMD7eh1P4gL2YvSiTZnnWYBWmatfjN7sN7YcRtFfVqpjdBe...ku728t11TfTzb5BchwkNfbe1tRMV2c3MxTccYTE7PFQWtTgkcZNR8q5XkDXDWic5FXtbvNMcATRx2AdPHM1iHAzRZv5rv68sE7Ty6NGbVd6mdEkqrZzs7xUp78.png

Sort:  

এখন অব্দি বেস্ট রিভিউ আমার কাছে স্ট্রিট ফুড কনটেস্ট এর। সব কিছু মিলিয়ে দুর্দান্ত।👌👌

ধন্যবাদ দাদা আমাকে এইভাবে সাপোর্ট করার জন্য। 💝💝💝💝🙏

 3 years ago 

এখানে দেখছি চায়ের সমাহার।ঘটি চা টি দেখেই খেতে মন চাইছে।সুন্দর উপস্থাপনা করেছেন।ধন্যবাদ দাদা।

আপনাকেও ধন্যবাদ দিদি এতো সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

আপনার পোষ্ট অনেক সুন্দর হইছে।ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর শুভকামনা আপনার জন্য

ধন্যবাদ ভাই আপানার মূল্যবান মন্তব্যের জন্য

 3 years ago 

ট্রিট ফটোশপে এটি অনেক জনপ্রিয় এবং এই স্টোর তার বাইরে থেকে ডেকোরেশন খুব সুন্দর করেছে এবং যে কেউ খুব সহজে এখানে আকৃষ্ট হতে পারে। আপনার রিভিউটি অনেক ভালো হয়েছে ধন্যবাদ

আপনার মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ ভাই 🥰

 3 years ago 

সত্যি ভাইয়া নামটা ইন্টারেস্টিং লাগছে। ঘটি চা। দারুণভাবে উপস্থাপনার সাথে খুব সুন্দর রিভিউ করেছেন। এটি খাবার ইচ্ছা প্রকাশ করি। অনেক অনেক শুভেচ্ছা রইলো।

ধন্যবাদ দাদা আপনার মন্তব্যের জন্য। নিমন্ত্রণ রইল 🥰

 3 years ago 

আমাদের ভারতীয় উপমহাদেশে পরিছন্নতায় নাম্বার কাটা শুরু হলে ফুচকা খাওয়া বন্ধ হয়ে যাবে

পরিষ্কার-পরিচ্ছন্নতার মানুষের মনের ব্যাপার। আসলে দোকানদার যদি ঠিক থাকে তাহলে এটা তেমন কঠিন কাজ নয়।স্ট্রীট ফুডের দোকান গুলো বেশিরভাগই অপরিচ্ছন্ন হয়

 3 years ago 

আলসেমি। আলসেমির জন্য খাবারের দোকান পরিষ্কার রাখে না।

খাবারগুলো খুবই লোভনীয় খাবার এবং উপস্থাপনা অনেক সুন্দর ছিল, শুভকামনা রইল আপনার জন্য।

মন্তব্যের জন্য ধন্যবাদ

 3 years ago 

আপনার রিভিউ টা আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে ঘটি চা দেখে আমার খেতে ইচ্ছে করছে।অনেক ধন্যবাদ সুন্দর রিভিউ দেওয়ায় জন্য।আপনার জন্য শুভকামনা রইলো।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। কুমিল্লাতে আপনাকে ঘটি চায়ের দাওয়াত রইলো।

 3 years ago 

এটা অসাধারণ আমার বন্ধু ..

আপনি আপনার এলাকায় রাস্তার খাবার সম্পর্কে ভাগ করেছেন।

বিজয়ী হওয়ার আশা করি

অনেক ধন্যবাদ আমার বন্ধু, সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য 🥰

 3 years ago 

তেঁতুল চা !!!!! আমি সত্যি অবাক :)

হ্যা দাদা তেতুল চা সত্যিই সম্ভব এবং এটা খুব মজারও। আমার বিশ্ববিদ্যালয়ের পাশে বিক্রি করতো বুলেট চা নামে।যেটা কিনা মরিচ এবং তেতুলের মিশ্রণে তৈরি হতো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63039.96
ETH 2549.01
USDT 1.00
SBD 2.78