গরীবেরা শুধু গরীব হচ্ছে!

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

আমাদের দেশের করুণ অবস্থা দেখলে সত্যি হা হুতাশ করবো। নাকি একেবারে চুপ করে তাকিয়ে থাকবো,সেটা মাঝেমধ্যে টের পাইনা। কারণ আমাদের দেশের বর্তমান যে অবস্থা এমন হয়েছে। তাতে আসলে শুধুমাত্র হা করে তাকিয়ে থাকা ছাড়া আমি আর কোনো উপায় দেখি না। কারণ আজকে আমি টাইটেলে যে বিষয়টি লিখেছি। সেটা একেবারে বাস্তব সত্য একটি কথা। কারণ এটা আমি প্রতিনিয়ত আমাদের দেশে হতে দেখছি। কারন এটা আমরা খুব ভালোভাবে টের পাচ্ছি।

তার কারণ হচ্ছে আমরা মধ্যবিত্তর কথাই ধরুন আগে। আপনার ঘরে যে আয় ছিলো। এখন কিন্তু তার চেয়ে একেবারে হাজার গুণ বেশি আয় হয়। তা কিন্তু নয়। হয়তো অল্প একটু বেশি আয় হয় । কিন্তু আগের আয়ের সাথে এখনকার আয়ের একেবারে আকাশ-পাতাল তফাৎ হয়েছে।তা তো কখনোই সম্ভব নয়, তাই না।

তাই আমরা আসলে একটু ভালোভাবে ব্যাপারটি খেয়াল করতে পারছি যে, আগে আমাদের পরিবার যতোটা সচ্ছলভাবে চলতে পারতো অর্থাৎ একটা মধ্যবিত্ত পরিবার যতোটা সচ্ছলভাবে জীবন যাপন করতে পারতো এখন তারা মোটেও তা পারছে না। আর সেটা যে একটু মুখ ফোটে বলবে। সেটার ও কোনো জায়গা ও নেই এবং শোনার কোনো মানুষও নেই।

আর যাদের অঢেল পয়সা। তাদের যেনো শুধু টাকা পরিমাণ বাড়তেই রয়েছে। তাই আসলে আজকে আমি টাইটেলে কথাটি এমনভাবে লিখেছি। কারণ আমার নিজের কাছেই মনে হচ্ছে যে, যারা মধ্যবিত্ত কিংবা গরিব ছিলো আমাদের দেশের বর্তমান অবস্থার কারণে। তারা আরো বেশি গরীব হচ্ছে কিংবা আরো বেশি খারাপ অর্থনৈতিক অবস্থায় পরছে।

এতে আসলে কারো দোষ দিয়ে লাভ নেই। আমি যদি কারো দোষ দিতেই চাই। তাহলে আমি শুধুমাত্র দিবো আমাদের দেশের সরকারের দোষ। কারণ উনি আসলে আমাদের দেশটাকে এমন পরিস্থিতিতে নিয়ে এসেছে যে, দ্রব্যমূল্যের উর্ধ্বগতির জন্য কেউ যে একটু স্বাচ্ছান্তভাবে জীবন যাপন করবে। সেটাও কেউ এখন আর পারছে না।
Sort:  
 18 days ago 

বর্তমান যে অবস্থা তাতে গরিব মানুষ গরীব হয়ে যাবে আর ধনীরা আরো বৃত্তশালী হয়ে যাবে। কাপড়ের ঠিক বলেছেন ভাই আপনার সাথে আমি সহমত সরকারের সব দোষ। তিনি সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছেন না তাই এই অবস্থা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 61236.82
ETH 2672.65
USDT 1.00
SBD 2.61