মনের আনন্দ ছড়িয়ে পড়ে কর্মে

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

একটা ব্যাপার আপনারা খেয়াল করেছেন কিনা জানিনা। তবে আমি বেশ খেয়াল করেছি । ধরুন আমার কোনো একদিন বেশ মন খারাপ রয়েছে। কিন্তু আমি সেটা আমার আশেপাশের মানুষকে বুঝতে দিতে চাচ্ছি না। কিংবা আমি আমার কর্মক্ষেত্রে সেটা মোটেও প্রকাশ করতে চাচ্ছি না। কারণ এটা যার যার ব্যক্তিগত ব্যাপার। কিন্তু আমি একটা ব্যাপার খেয়াল করে দেখলাম যে আমি যতোই আমার মন খারাপ লুকাতে চাই না কেনো।আমি কিন্তু আমার মন খারাপ সেভাবে লুকাতে পারি না। এবং সেটা আমার কর্মের মাধ্যমেই প্রকাশ পায়। আর কর্মের মাধ্যমে, ব্যবহারের মাধ্যমে প্রকাশ পেয়ে যায় বেশিরভাগ সময়।

অর্থাৎ মন খারাপ থাকলে হয়তো অন্য কোনো কাজ করতে ইচ্ছে করে না। কিংবা অহেতুক মেজাজ বিগড়ে যায়।যেটা আসলে মন ভালো থাকলে হয় না। কিন্তু দেখবেন যেদিন আপনার মন ভালো থাকে। সেদিন যদি আপনাকে কর্মক্ষেত্রে একটু বকাও শুনতে হয়। তাও আপনি সেটা পজিটিভ ভাবে গ্রহণ করতে পারবেন। এবং আপনার মনের আনন্দটা আপনার কর্মক্ষেত্র ছড়িয়ে পরবে এবং আপনি সকলের সাথে খুব আনন্দে এবং মজায়, মিলেমিশে কাজ করতে পারবেন।

তাই আমার কাছে মনে হয় যে মনের আনন্দটা আমাদের কর্মের মাধ্যমেই আমাদের চারপাশ টাকে ঘিরে রাখে এবং আমাদের চারপাশটাতে ছড়িয়ে পরে। তাই আমি মনে করি আমাদের মনে সব সময় আনন্দ নিয়ে কাজ করা উচিত। এতে করে আমাদের কাজগুলো যেরকম খুব ভালো হবে। ঠিক তেমনটাই আমাদের মনটাও ভালো থাকবে।

আর একটা ব্যাপার খেয়াল করলে দেখবেন যে, মনে যদি পজিটিভ চিন্তাভাবনা রাখা হয়। সে ক্ষেত্রে সেটা কর্মক্ষেত্রেও খুব পজিটিভ প্রভাব ফেলে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64292.31
ETH 3500.72
USDT 1.00
SBD 2.50