সবেতেই ভেজাল!

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

আজকালকার সময়ে আমরা যা খাচ্ছি, যা পরছি, যা কিনছি সবকিছুই যেনো ভেজাল। আর আমি যদি আমার খুব রিসেন্ট একটি জানার ঘটনা শেয়ার করি। তাহলে হয়তো আপনারা আরো ভালোভাবে ব্যাপারটি বুঝতে পারবেন।

যেমন আমি আগে ভাবতাম যে সব ফল এ ভেজাল করা গেলেও, ডাবের পানি নিয়ে কখনোই ভেজাল করা যাবে না। যেহেতু ডাব অনেক শক্ত একটি ফল এবং তার উপরে ডাব ছিদ্র করলে তো আমার ধারণা ছিলো যে, ডাবের পানি গুলো পরে যাবে। তো সে ক্ষেত্রে ডাবে ভেজাল করাটা অনেকটা অসম্ভব। এতোদিন পর্যন্ত আমি এমনটাই জানতাম।

কিন্তু কয়েকদিন আগেই জানলাম যে ডাবের মধ্যে ইনজেকশন এর মাধ্যমে খারাপ কোনো কেমিক্যাল ঢুকানো হয়। এতে করে অপরিপক্ক ডাবগুলো খাওয়ার উপযোগী হয়ে যায়। তাহলে চিন্তা করুন যে আমরা মানুষ হিসেবে কি খেয়ে বেঁচে আছি? অর্থাৎ আমরা যা ই খাচ্ছি না কেনো। প্রায় প্রতিটি খাবারই ভেজাল। আর আমরা যে এতো ভেজাল খেয়ে বেঁচে আছি। এটাই বোধহয় সৃষ্টিকর্তার কাছে অশেষ কৃপার।

কারণ আপনি একটু চিন্তা করে দেখুন যে, ডাব এমন একটি ফল। যেটা আসলে বেশিরভাগ সময় রোগীরাই খেয়ে থাকে। যেহেতু ডাবের দাম অনেকটা বেশি। সেহেতু সাধারণ মানুষ এটা খুব কমই খায়। আর খেলেও হয়তো অনেক বেশি গরম পরলে তখন খায়। কিন্তু এই খাবারটা অর্থাৎ রোগীদের খাবারটাতে যেখানে মানুষ এতো বাজে ভাবে ভেজাল মিক্স করতে পারছে। সে ক্ষেত্রে আমাদের দৈনন্দিন খাবার গুলোর তাহলে কি অবস্থা। আসলে আমরা যে কিভাবে বেঁচে আছি, হয়তো সেটা আমরা নিজেরাও জানিনা।

কিন্তু মুশকিলের ব্যাপার হলো, একটা মানুষ কখনোই এভাবে করে ভালোভাবে বেঁচে থাকতে পারে না। অর্থাৎ একটু খেয়াল করলেই দেখবেন যে, আমাদের একটু বয়স হতে না হতেই বিভিন্ন ধরনের রোগ আমাদের শরীরে বাসা বাঁধে এবং এটার একমাত্র কারণ কিন্তু এই ভেজাল খাবার। জানিনা আমাদের দেশের অবস্থার কোনো উন্নতি হবে কিনা। কিন্তু আমরা নিজেরা যদি নিজেদের জায়গা থেকে কিছুটা সচেতন হই,তাহলে হয়তো কিছুটা অসুস্থতার হাত থেকে বাঁচতে পারবো।
Sort:  
 2 months ago 

যারা এই ধরনের কাজ করে তারা মানুষের যোগ্য বলে মনে হয় না। সবকিছুতে ভেজাল মানা যায় কিন্তু খাবারের ফেজালগুলো যেন মেনে নেয়া যায় না। এরকম কেমিক্যাল দিয়ে ডাব পাকায় জানা ছিল না। এখন তো ডাব খেতেও ভয় লাগবে। ভালো লাগলো আপনার ইনফরমেশন মুলক পোস্টটি পড়ে।

 2 months ago 

বর্তমানে বাংলাদেশে জুড়েই ভেজালের সয়লাব। ভেজাল মিশ্রিত হচ্ছে না এমন কোন খাদ্য সামগ্রী যেন দেখতে পাওয়া যায় না। একসময় ভাবতাম ডাবের পানির মধ্যে ভেজাল মিশ্রণ করা সম্ভব নয়। কিন্তু বর্তমানে সেখানেও বিষাক্ত কেমিক্যাল মিশ্রিত হচ্ছে। ডাবের পানি খাইয়ে অজ্ঞান পার্টিরাও সুবিধার লুপে নিচ্ছে। তাই আমরা প্রতিটা সেক্টরেই সচেতন থাকতে হবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সচেতনতামূলক একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 61227.67
ETH 2682.99
USDT 1.00
SBD 2.62