যে যত উপরে,কাজ তার ততো কি?

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

আমরা আমাদের সমাজে একটি বিশাল বড় ভুল ধারণা নিয়েই চলাফেরা করছি এবং বলতে পারি আমাদের জীবন এই একটা ভুলেই কেটে যাচ্ছে। সে ভুলটা হলো, আমরা সব সময় ভাবি যে যারা বস কিংবা যারা খুব উচ্চপদস্থ কর্মকর্তা কিংবা যারা অনেক উঁচু পোস্টে রয়েছে। তাদের কোনো কাজই থাকে না। অর্থাৎ তারা শুধু আরাম করে আর মাস শেষে মোটা অংকের মাইনে নেয়। কিন্তু আমি যদি বলি, তাহলে এটা একেবারেই ভুল একটি তথ্য আমাদের মধ্যে ছড়ানো হয়েছে।

আসলে কিন্তু ব্যাপারটা সম্পূর্ণ উল্টো। অর্থাৎ যে যতো উপরের পোস্টে থাকে, সে ততো বেশি কাজের প্রেসার এর মধ্যে থাকে। কারণ তার আন্ডারে যতোগুলো এমপ্লয়ি থাকে কিংবা মেম্বার থাকে। তাদেরকে কিন্তু তার একার ই সামলাতে হয় এবং এমপ্লয়িরা যেখানে যেখানে ভুল করে। সেই জায়গাগুলো কিন্তু সেই বসের ই শুধরে দিতে হয়।

এমপ্লয়িরা কিন্তু শুধুমাত্র নিজের কাজ করে। কিন্তু যে সবচেয়ে উপরের পোস্টে থাকে। তার কিন্তু এমপ্লয়ীদের কাজগুলো করতে হয় এবং সে সাথে সবাই কাজগুলো ঠিকঠাক করছে কিনা সেটাও খেয়াল রাখতে হয়। তাই তার উপর প্রেসারটা বেশি পরে। আর কোনো কাজে যদি ভুল হয়ে যায় অন্যদের দ্বারা। তাহলেও কিন্তু সবচেয়ে বড় লসটা যে সবচেয়ে উঁচু পোস্ট রয়েছে তার ই হয়।

তাই আমাদের উচিত আমাদের ধ্যান-ধারণাটা বদলানো। এবং যারা উঁচু পোস্টে রয়েছে তাদের অন্তত এটা বলে টিটকারি না মারা যে তারা শুধুমাত্র বসে বসেই টাকা গুনছে। তারা কিন্তু সবচেয়ে বেশি কাজের প্রেসার নেয়। আর এই মানুষগুলোকে কারা ছোট করে, আপনারা জানেন?

এই মানুষগুলোকে তারাই ছোট করে। যাদের আসলে খেয়েদেয়ে কোনো কাজ থাকে না। কারণ আমি মনে করি যাদের জীবনে অনেক কাজের অভাব, তারাই শুধুমাত্র অন্যের পিছনে কথা বলে।
Sort:  
 7 days ago 

যে যত উপরে, কাজ তার ততো বেশি। আমাদের অনেকেরই চিন্তাধারা যে যত বড় উপরে তার কাজ ততো কম, তার প্রেসার ততো কম। বিষয়টি কিন্তু ঠিক নয়। যে উপরের পোস্ট বহন করে, সে সবার কাজগুলো দেখতে হয়, বুঝে নিতে হয়,এবং ভুল হলে করে নিতে হয়। পক্ষান্তরে এমপ্লয়ারেরা নিজেদের কাজ নিজেরাই করতে হয়। এর বাহিরে তাদের কোন ছাপ নেই। খুব সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64310.07
ETH 3504.54
USDT 1.00
SBD 2.49