আত্মা বলতে কিছু আছে?

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

মাঝেমধ্যে বিভিন্ন ভুতুড়ে জিনিসপত্র নিয়ে আলাপ আলোচনা করতে বরাবরই আমার ভালো লাগে। আজকেও তার ব্যতিক্রম নয়। অর্থাৎ আমরা সব সময় একটা কথা শুনি যে, অমুক আত্মা ভর করেছে , আবার ওই মৃত মানুষের আত্মা কেউ দেখেছে। আসলে এসব একেবারেই ভুয়া কথা। সেটা সাইন্টিফিকালি ভাবে হোক কিংবা বিভিন্ন ধর্মীয়ভাবে হোক, আত্মা বলতে সত্যিকারের কিছু হয় না।

আত্মা বলতে কিছু হয় না। তার একটি কারণ হলো, মানুষের জীবন যখন সৃষ্টিকর্তা নিয়ে যায় ও মানুষের জীবন যখন শেষ হয়ে যায়।তখন যখন শেষ নিঃশ্বাস ত্যাগ করে। তার সাথে সাথেই আমাদের আত্মাটা সৃষ্টিকর্তার কাছে পৌঁছে যায়। তার মানে হলো, ওই আত্মার আর পৃথিবীতে ফিরে আসা কোনোভাবেই সম্ভব হয় না।

আর মানুষ আসলে আত্মা হিসেবে যেগুলো পৃথিবীতে দেখে। সেগুলো হলো কোনো খারাপ জিন। অর্থাৎ খারাপ জিনরা ওই মৃত মানুষগুলোর বেশ ধরে এসে মানুষের ক্ষতি করার চেষ্টা করে কিংবা মানুষকে পথভ্রষ্ট করার চেষ্টা করে। আর তারা শুধুমাত্র মানুষের ক্ষতি করার জন্যই কিন্তু ওই মানুষগুলোর রূপ ধারণ করে। কারণ স্বাভাবিকভাবে মৃত মানুষকে দেখতে কারোরই ভালো লাগার কথা নয়।কারণ মৃত মানুষদেরকে চোখের সামনে দেখলে সবাই ই ভয় পাবে, এটা একেবারেই স্বাভাবিক।

তাই যারা আসলে আত্মা আছে বলে বিশ্বাস করে। তারা আজকেই ব্যাপারটি একেবারেই মন থেকে ঝেড়ে ফেলে দেন। কারণ সত্যিই আত্মা বলতে পৃথিবীতে কিছুই নাই। যেগুলো আছে সেগুলো হলো দুষ্ট জিন। আর আমাদের অবশ্যই তাদের থেকে বেঁচে থাকতে হবে। কারণ তাদের ইচ্ছা কিংবা তাদের কাজকর্মে কখনোই কোনো মানুষের ভালো হতে পারে না। আসলে এটা আমাদের সব সময় অনেকটা দূরে থাকার একমাত্র কারণ হলো, এগুলোর মাধ্যমে আমাদের অনেকটা ক্ষতি হতে পারে। আর এরা এমন কিছু ক্ষতি করে, যেগুলোর জন্যে সারা জীবনের ক্ষতি হয়ে যায়।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 61083.24
ETH 2670.20
USDT 1.00
SBD 2.61