গ্রাম বাংলার বিভিন্ন ফটোগ্রাফি

আশাকরি " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই ভালো আছেন। আশাকরি মহান সৃষ্টিকর্তার কৃপায় আপনারা সবাই সুস্থ আছেন। মহান সৃষ্টিকর্তা এবং আপনাদের আশীর্বাদে আমিও সুস্থ আছি। আজ আমি আমার তোলা কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশাকরি আপনাদের খুব ভালো লাগবে।


IMG_20240314_165339.jpg


ক্যামেরা পরিচিতি : HUAWEI

ক্যামেরা মডেল : BKK-AL 10

ক্যামেরা লেংথ : 3 mm

লোকেশন : উত্তর ২৪ পরগনা


আজকে আমি আপনাদের মাঝে গ্রামের প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে একটি সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করছি। আসলে আমরা যখন গ্রামের দিকে ঘুরতে যাই তখন গ্রামের চারিদিকের প্রাকৃতিক সৌন্দর্য আমাদের সত্যি মুগ্ধ করে। আর এই প্রাকৃতিক সৌন্দর্য দেখার জন্য আমার মনে হয় যে আমরা যেন বারবার এই গ্রামের দিকে ঘুরতে যেতে পারি। আসলে আমরা অন্যান্য জায়গায় না ঘুরে যদি এই গ্রাম বাংলার চারদিকে প্রাকৃতিক পরিবেশ দেখি তাতে আমাদের মন ভরে যায়। আসলে গ্রামের এই সবুজের সমরহ সত্যিই মনমুগ্ধকর।


IMG_20240314_165342.jpg


ক্যামেরা পরিচিতি : HUAWEI

ক্যামেরা মডেল : BKK-AL 10

ক্যামেরা লেংথ : 3 mm

লোকেশন : উত্তর ২৪ পরগনা


গ্রামের পাশের এই সবুজ মাঠের ভিতরে আমি একটু ঘুরে বেড়াচ্ছিলাম। গ্রামের এই প্রাকৃতিক সৌন্দর্য দেখে সত্যিই আমি মুগ্ধ হয়ে গেছিলাম। আমরা সবাই কিন্তু রান্নায় ধনের গুঁড়ো ব্যবহার করি। আসলে আপনারা ছবিতে যে ক্ষেতটি দেখতে পাচ্ছেন এটি হল ধনের গাছ। আসলে এই মসলার গাছ যখন শুকিয়ে যায় তখন কৃষকেরা এই গাছ কেটে তাদের জমিতে আরো ভালো করে শুকানোর জন্য এইভাবে রেখে দেয়। এছাড়াও আমি যখন মাঠের পাশ দিয়ে ঘুরছিলাম তখন এই মসলার গন্ধ একটু ঝাঁঝালো প্রকৃতির লাগছিল।


IMG_20240314_165350.jpg


ক্যামেরা পরিচিতি : HUAWEI

ক্যামেরা মডেল : BKK-AL 10

ক্যামেরা লেংথ : 3 mm

লোকেশন : উত্তর ২৪ পরগনা


এছাড়াও আর একদল কৃষক দূরে এই মসলার গাছ কেটে তাদের জমিতে উপুড় করে রাখছিল। আসলে গ্রাম বাংলার সাদাসিধে লোকেরা সারাদিন কঠোর পরিশ্রম করে। তারা খুব সকালে ভোরে উঠে এই জমিতে চলে আসে এবং সারাদিন কাজ করে। এছাড়াও মাঝে মাঝে তারা সবাই মিলে এক জায়গাতে বসে একটু বিশ্রাম নিচ্ছিল এবং কিছু শুকনো খাবারও খাচ্ছিল। আর আমি একটু দূরে দেখতে পেলাম যে একজন লোক এই জমি চাষ করার যন্ত্র দিয়ে জমি চাষ করছিল।


IMG_20240314_165616.jpg


ক্যামেরা পরিচিতি : HUAWEI

ক্যামেরা মডেল : BKK-AL 10

ক্যামেরা লেংথ : 3 mm

লোকেশন : উত্তর ২৪ পরগনা



আসলে এই জমির থেকে আমি কিছু ধনে ফল নিয়ে হাতের ভিতর দিয়ে একটু জোরে চেপে গুঁড়ো করে নিলাম এবং সামান্য একটু টুকরো আমি মুখের মধ্যে নিয়ে নিলাম। এরপর আমি চারিদিকে ঘুরে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি করতে শুরু করে দিলাম। যাইহোক আসলে এক পোষ্টের মাধ্যমে সকল ফটোগ্রাফির ছবি দেওয়া সম্ভব হয়নি।



আশাকরি আপনাদের সবার খুব ভালো লেগেছে আজকের পোস্টটি । ভালো লাগলে অবশ্যই কমেন্ট করতে ভুলবেন না।


আজ এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তী পোস্টে।

Sort:  
 2 months ago 

গ্রাম বাংলার অত্যন্ত অসাধারণ ফটোগ্রাফি করেছেন। এই ফটোগ্রাফি গুলো আমাদের সাথে বেশি পরিচিত। আমার ভীষণ ভালো লাগলো। সবুজ মাঠের ভেতর ঘুরে বেড়ালে মন এমনিতেই ভালো হয়ে যায়। গ্রাম বাংলার প্রাকৃতিক সৌন্দর্য অসাধারণ। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 months ago 

আপনার তোলা গ্রাম বাংলার চমৎকার ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। একই সাথে প্রত্যেকটি ফটোগ্রাফির সুন্দর বর্ণনা গুলো পড়ে ফটোগ্রাফি গুলো সম্পর্কে যথার্থভাবে জানতে পেরেছি। চমৎকার একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

কমেন্ট অবশ্যই করবো 🤭, কারণ এই পোস্টটি আমার ব্যক্তিগতভাবে অনেক ভালো লেগেছে। গ্রাম বাংলার এই দৃশ্যগুলো দেখতে অনেক ভালো লাগে এবং এই দৃশ্যগুলোর মধ্যে যেন প্রাকৃতিক সৌন্দর্য খুঁজে পাওয়া যায়। আপনি গ্রামে ঘোরাঘুরি করার সময় কিছু ফটোগ্রাফি তুলে আমাদের মাঝে শেয়ার করেছেন যেগুলো দেখে সত্যি আমি মুগ্ধ। ধন্যবাদ আপনাকে ।‌

 2 months ago 

কমেন্ট অবশ্যই করবো 🤭, কারণ এই পোস্টটি আমার ব্যক্তিগতভাবে অনেক ভালো লেগেছে। গ্রাম বাংলার এই দৃশ্যগুলো দেখতে অনেক ভালো লাগে এবং এই দৃশ্যগুলোর মধ্যে যেন প্রাকৃতিক সৌন্দর্য খুঁজে পাওয়া যায়। আপনি গ্রামে ঘোরাঘুরি করার সময় কিছু ফটোগ্রাফি তুলে আমাদের মাঝে শেয়ার করেছেন যেগুলো দেখে সত্যি আমি মুগ্ধ। ধন্যবাদ আপনাকে ।‌

 2 months ago 

আপনার তোলা ফটোগ্রাফিগুলো এবং বর্ণনা সত্যিই অসাধারণ। ধনের গাছের সেই সবুজ মাঠের ছবি এবং কৃষকদের পরিশ্রমের দৃশ্যগুলো আমাদের গ্রামীণ জীবনের সৌন্দর্য ও সারল্যকে তুলে ধরেছে। আপনার পোস্টের মাধ্যমে গ্রামের প্রকৃতির সাথে একাত্ম হওয়ার অনুভূতি পেলাম। আপনার পোস্টের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64292.31
ETH 3500.72
USDT 1.00
SBD 2.50