পানির মূল্য সর্বোচ্চ!

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

বর্তমানে সবচেয়ে বেশি দামি জিনিস আমার কাছে মনে হয়, " পানি "। কারণ আমি কিছু উদাহরণ দেই। তাহলে আপনাদের কাছে ব্যাপারটা আরো ক্লিয়ার হয়ে যাবে। যেমন: আপনি রাস্তাঘাটে চলাচলের সময় দেখবেন যে কয়েক গজ পরে পরেই যেটা সবচেয়ে বেশি দেখা যায়, সেটা হচ্ছে ডাস্টবিন কিংবা বিশ্রামের জায়গা। অর্থাৎ বর্তমানে আমাদের নান্দনিক শহর গড়ার উদ্দেশ্যে আমাদের শ্রদ্ধীয় মেয়রগণ অনেক বেশি বসার জায়গা কিংবা ছাউনি কিংবা আড্ডা দেওয়ার জায়গা করে দিয়েছেন। যেটা অবশ্যই প্রশংসার দাবিদার।

আমি একটা ব্যাপার খেয়াল করে দেখলাম যে, আমাদের মানুষের জন্য যেটা সবচেয়ে সহজলভ্য হওয়া উচিত। সেটাই বর্তমানে সবচেয়ে দামি। যেমন: আপনি কোনো খেলার মাঠে যান। কয়েক গজের মধ্যেও আপনি কোনো পানির সুব্যবস্থা পাবেন না কিংবা কোনো পরিষ্কার পানির নল পাবেন না। যেখান থেকে আপনি পানি খেতে পারেন। এমনকি আপনি রেস্টুরেন্ট এই যান না কেনো। সেখানে আপনাদের কেউ ওয়েলকামিং ড্রিঙ্কস ফ্রি দিলেও, পানিটা কিন্তু আপনাকে কিনেই খেতে হবে।

এমনকি প্রায় প্রতিটি জায়গাতেই আপনি সহজলভ্য ভাবে অনেক কিছু পেয়ে গেলেও যেটা পাওয়া সবচেয়ে কঠিন হয়ে যায়, সেটা হচ্ছে সুপেয় পানি। আমার তো মনে হয় আমরা দিন দিন এমন কিছু পরিস্থিতিতে পরে যাচ্ছি। যে পরিস্থিতিতে হয়তো মানুষ একটু বেঁচে থাকার জন্যেও সুপেয় পানির ব্যবস্থা পাবে না। আর আপনি নিজেই ভাবুন যে, এটা আসলে কতোটা ভয়ংকর একটি ব্যাপার আমাদের মানুষের জন্য। এজন্যই আসলে আজকের টাইটেলটি আমি এভাবে লিখেছি। কারণ আমার কাছে মনে হচ্ছে যে, বর্তমানে সবচেয়ে চড়া দামে যে জিনিসটি বিক্রি হচ্ছে। সেটা হচ্ছে পানি। কিন্তু আমার মতে এটা একেবারে বিনামূল্যে বিক্রি হওয়ার দরকার ছিলো কিংবা খুব ই স্বল্পমূল্যে । কারণ এটাউ কিন্তু একমাত্র সৃষ্টিকর্তার ইনভেস্টমেন্ট রয়েছে। আমাদের কিন্তু কোনো ইনভেস্টমেন্ট নেই, তাই না?
Sort:  
 2 days ago 

আসলেই পানির দাম বেশ চড়া। আমরা যেখানেই যাই না কেনো,চড়া দামে পানি কিনে খেতে হয়। ছোটবেলায় তো বাজারের হোটেলে ঢুকে পানি পান করতাম, কিন্তু এখন হোটেলের পানি পান করতেও অস্বস্তি লাগে। কারণ পানি বিশুদ্ধ কিনা সেই প্রশ্ন থেকেই যায়। আর সেজন্য বাধ্য হয়ে কেনা পানির উপর ভরসা করতে হচ্ছে। যদি বিশুদ্ধ পানি মোটামুটি সব জায়গাতে সহজলভ্য হতো,তাহলে আমাদের জন্য খুব সুবিধা হতো। যাইহোক পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

বিষয়টা আসলে এভাবে কখনোই ভাবি নি। আপনার পোষ্ট পড়ে যখন ভাবছি তখন মনে হচ্ছে আসলেই তো যেখানে সেখানে অনেক কিছুই পাওয়া যায় কিন্তু পানিটা কিনে খেতে হয়। আর এই সামান্য পানির দাম সব জায়গায় কিন্তু বেশি থাকে। তবে সবকিছুর পাশাপাশি এই প্রয়োজনীয় পানির সুব্যবস্থা করাটাও কিন্তু প্রয়োজন। আর একদমই ঠিক বলেছেন, এখানে আমাদের কোন ইনভেস্টমেন্ট নেই। পুরোটাই সৃষ্টিকর্তা প্রদত্ত। আর এটা থেকেও আমাদের আলাদা একটা বিজনেস হচ্ছে,যেটা বিনামূল্যে হওয়ার কথা ছিল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.028
BTC 57297.27
ETH 3101.41
USDT 1.00
SBD 2.41